কন্ঠ সুন্দর করার ঘরোয়া পদ্ধতি। সুন্দর করুন কন্ঠ ১০০% কার্যকর।

আসসালামু আলাইকুম ওয়া রহমতুল্লাহ

কেমন আছেন সবাই…?? আশা করি সবাই ভালো আছেন..।আজকে আমি অনেক গুরুত্বপূর্ণ একটা বিষয় নিয়ে আলোচনা করব। আমাদের অনেক এর ব্যাক্তিত্বের সাথে কন্ঠ খাব খেতে চায় না। কিংবা কন্ঠ তেমন একটা ভালো না। সবাই চাই আমাদের কথা গুলো মানুষ কে আকর্ষণ করুক। তাই যাদের এরকম ইচ্ছে আছে কিন্তু কন্ঠ খুব একটা ভালো না তাদের জন্য আজকের পোস্ট টি।মনোযোগ দিয়ে পরবেন।

আমাদের যাদের কন্ঠ তে নাকের স্বর আসে। এটা বিরক্তিকর মনে হয়। যোগ ব্যায়াম এর আসন তাদের জন্য অনেক উপকারী। হাটু গেরে বসে পরবেন। তারপর দুই হাত হাটুর উপর রাখবেন। গলা যতটা সম্ভব হা করবেন।জোরে নিশ্বাস নিবেন।এবং নিশ্বাস ছাড়ার সময় মুখ দিয়ে আ আ আ আ শব্দ করতে করতে এবং আস্তে আস্তে ছাড়বেন। এভাবে ১৫ বার করবেন।

গোসল করার সময় তোয়াল ছেড়ে গুন গুন করে গান গাইবেন।এটা কন্ঠের জন্য অনেক উপকারী। আপনি প্রতিদিন গোসল করার আগে ৫/৭ মিনিট এই কাজ করবেন। এতে বোকাল ভালো থাকে বোকাল এর ব্যায়াম হয়।

দ্রুত কথা বলার কারনে অনেক এর কন্ঠ খারাপ শুনায়। এজন্য দ্রুত কথা বলার অভ্যাস ত্যাগ করতে হবে।এজন্য হাতল হলা পাস্টিক এর চেয়ার এ বসুন।জোরে নিশ্বাস নিন। এবং নিশ্বাস ছাড়তে ছাড়তে বলুন “আসসালামু আলাইকুম, আপনি ভালো আছেন ” এভাবে প্রতিদিন  ১০/১৫ বার করলে কিছুদিন পর এই অভ্যাস ঠিক হয়ে যাবে।

মুদ্রা দোস এর কারনে কন্ঠ খারাপ শুনায়। যেমন কথার মাঝে হা, হুম,জানেন তো,বুঝলেন তো বার বার এসব বলা। সতর্কতা নিয়ে কিছু দিন কথা বলে এই অভ্যাস ত্যাগ করতে হবে।

আপনার নিয়মিত উপরের নিয়ম অনুযায়ী চেস্টা করলে কিছু দিন এর মধ্যে ভালো ফল পাবেন। আপনি নিয়মিত এটা করবেন। এবং চাইলে আরো জেনে নিতে পারবেন। এজন্য এখানে ক্লিক করুন।পোস্ট টি কেমন হল জানাবেন। আবার কথা হবে পরবর্তী পোস্ট এ। সে পযন্ত সবাই ভালো থাকবেন। দোয়া করবেন। আল্লাহ হাফেজ

Related Posts

18 Comments

মন্তব্য করুন