করনার ভয়াবহতা থেকে আমরা কি বেচে গেছি?

পৃথিবী যখন বিপর্যয়ের মুখে
আমরা তখন ঠিক কিভাবে ভাল থাকি
আজকের সর্বশেষ আপডেট নিয়ে আমি হাজির হয়েছি
আজকে বাংলাদেশ 18 জন মানুষ মৃত্যুবরণ করেছে কোন ভাইরাস আক্রান্ত হয়।
আমরা তাদের আত্মার মাগফেরাত কামনা করছি। বাংলা যেন তাদেরকে জান্নাত বাসী করেন।
আল্লাহ তাআলা কুরআনে বলেন যে ব্যক্তি মহামারীতে মৃত্যুবরণ করবে সেই ব্যক্তি যদি মুসলিম হয় তাহলে মৃত্যু তার জন্য শহীদি মর্যাদা আর যে ব্যক্তি মুসলিম না অন্য ধর্মের লোক তারা এই মুহূর্তে মৃত্যুবরণ করলে তার জন্য এটা কবে পালিত হবে।
তাই আমরা যারা ইসলাম ধর্ম বা ইসলামের নিয়ম নীতি মেনে চলুন তাদের জন্যই করোনাভাইরাস একটি নাজাত স্বরূপ তারপরও জীবন অতি মূল্যবান জীবনকে জীবিত রাখার জন্য সর্বোপরি যে সুস্থ থাকে সেটাও করতে আমরা সক্ষম হই।
এই ক্রান্তিলগ্নে কিভাবে নিজের জীবনকে বাঁচানো যায় সেই চিন্তায় সকলে সচেতন হয়ে আছে।
তাই আমার থেকে এটাই বলার আছে যে আপনারা স্বাস্থ্যসম্মত খাবার খেয়ে থাকবেন এই সময় আর অকারণে বাইরে বের হবেন না লাভজোমে নীতিমালা সম্পূর্ণভাবে অনুসরণ করুন।
জরুরী প্রয়োজনে বাইরে বের হলে অবশ্যই মাক্স ব্যবহার করুন।
এটি একটি ভাইরাস জনিত রোগ এটি শ্বাসের মাধ্যমে একজন থেকে আরেকজনে খুব বেশি পরিমাণে সরাতে পারে তাই আপনাকে অবশ্যই আপনার নাক মুখ এবং চোখকে হেফাজত করতে হবে যাতে এর মধ্য দিয়ে এই ভাইরাসটি আপনার ভিতরে আক্রমণ না করতে পারে।
তাই সর্বোপরি এটাই বলা যায় যে এই ভাইরাস থেকে বেঁচে থাকার জন্য একটা দিকই রয়েছে সেটি হলো স্বাস্থ্য সচেতন থাকা এবং নিয়ম অনুযায়ী খাদ্য পানাহার করা এবং ঘর থেকে না বের হওয়া।
বিশেষ কারণে রোগের লক্ষণ সম্পর্কে জানতে বাংলাদেশের অনেকগুলো কল সেন্টার বর্তমানে খোলা রয়েছে আপনারা সে নাম্বারগুলোতে কল করে জেনে নিবেন আপনার বর্তমান স্বাস্থ্য পরিস্থিতি

আমার এই আর্টিকেল দাঁড়া আমি যদি আপনাদের বিন্দু পরিমান সচেতন করতে পারি তাহলে নিজেকে ধন্য মনে হবে।
আপনারা ঘরে থাকুন স্বাস্থ্যসম্মত থাকুন নিজের জীবনের থেকে আর বড় কিছুই নেই পৃথিবীতে তাই নিজের জীবনকে প্রফুল্ল রাখার জন্য এই মুহুর্তে আপনার নিজেকে হেফাজত করাটাই সব থেকে বেশি ইম্পর্টেন্ট হেফাজত করাটাই সব থেকে বেশি ইম্পর্টেন্ট

ধন্যবাদ সবাই ভাল থাকবেন স্বাস্থ্য সচেতন থাকবেন আসসালামু আলাইকুম

Related Posts

14 Comments

মন্তব্য করুন