করোনায় খেলা স্থগিত করা হয়েছে।

এই মহামারির জন্য মানুষের জীবনে যেমন ভয়ংকর পরিনতি হচ্ছে । তেমনি খেলাধুলা সহ সবকিছুই স্থগিত রয়েছে। তাই    এনএফএল এই বছর আমেরিকা যুক্তরাষ্ট্রের বাইরে একটি খেলা খেলবে না। যুক্তরাষ্ট্রে প্রায় ৫৫০০০ বেশি মৃত্যু বরণ করেছে। পরিস্থিতি ভাল না। তাই এনএফএল এই সিদ্ধান্ত নিয়েছে।

লিগটি সোমবার ঘোষণা করেছে যে ২০২০ সালের জন্য তার পাঁচটি নির্ধারিত আন্তর্জাতিক গেমস – চারটি লন্ডনে এবং একটি মেক্সিকো সিটিতে – এর পরিবর্তে চলমান COVID-19 মহামারীর কারণে স্টেটসাইডে খেলবে।

“যথেষ্ট বিশ্লেষণের পরে, আমরা বিশ্বাস করি যে আমাদের মৌলিকভাবে এই মরসুমে আমাদের খেলাগুলি খেলার খেলতে নেওয়ার সিদ্ধান্তটি আমাদের খেলোয়াড়, আমাদের ক্লাব এবং মার্কিন যুক্তরাষ্ট্র, মেক্সিকো এবং যুক্তরাজ্যের সমস্ত ভক্তদের জন্য সঠিক,” এনএফএলের নির্বাহী ভাইস প্রেসিডেন্ট, প্রধান কৌশল এবং বৃদ্ধি অফিসার ক্রিস্টোফার হাল্পিন মো। “আমরা মেক্সিকো এবং যুক্তরাজ্যের আমাদের সরকারী এবং স্টেডিয়ামের অংশীদারদের সমর্থনের প্রশংসা করি, যারা সকলেই এই সিদ্ধান্তের সাথে একমত পোষণ করেন এবং আমরা ২০২১ সালের মৌসুমে উভয় দেশেই গেমসে প্রত্যাবর্তনের প্রত্যাশা করি।

“আমরা এই অঞ্চলগুলিতে আমাদের অবিশ্বাস্য ভক্তদের এনএফএল-এর অনুরাগী সমর্থনের জন্যও তাদের ধন্যবাদ জানাই। আমরা আমাদের অসামান্য মিডিয়া অংশীদারদের মাধ্যমে এবং মেক্সিকো এবং যুক্তরাজ্যের তৃণমূল ফুটবল এবং সিওভিড -১৯ ত্রাণ প্রচেষ্টার সক্রিয় সমর্থক হয়ে তাদের সেবা চালিয়ে যাব। ”

এর আগে অ্যারিজোনা কার্ডিনালস, আটলান্টা ফ্যালকনস, জ্যাকসনভিল জাগুয়ার্স এবং মিয়ামি ডলফিনস ঘোষণা করেছিল যে তারা এই বছর আন্তর্জাতিক গেমের জন্য হোম দল হবে। পরিবর্তে তাদের তাদের সমস্ত হোম গেমগুলি তাদের সাধারণ স্টেডিয়ামগুলিতে খেলার সময় নির্ধারণ করা হবে। জাগুয়ারদের বিদেশে বিদেশে টানা গেম খেলতে প্রথম দল হতে হবে।

লিগটি মেক্সিকো সিটির অ্যাজটেকা স্টেডিয়ামে একটি, লন্ডনের টটেনহাম হটস্পার স্টেডিয়ামে দুটি এবং ওয়েম্বলি স্টেডিয়ামে আরও দুটি খেলা প্রদর্শনের পরিকল্পনা করেছিল। এনএফএল ১৩টি সোজা মৌসুমের জন্য ওয়েম্বলিতে একটি খেলা করেছে। শুধু এনএফএন নয় তাছাড়া পুরা বিশ্বের খেলায় করোনার প্রভাব দেখা মিলছে।  সৌদিআরব সহ বাংলাদেশের অনেক খেলায় বন্ধ এতে খেলোয়ার রা ঘরে থেকে নিজেরা ব্যয়াম   করছে আর অবসর সময় কাটাচ্ছে।খেলোয়াড়দের ৭০% বেতন প্রদান করা হচ্ছে। যদি অবস্থার পরিবর্তন না হয় তাহলে পরবর্তী সংস্থা গুলো তাদের খেলার পরিকল্পনা বাতিল করতে পারে।  খেলার মাঠেই লোকসান গুনতে হচ্ছে সংস্থা গুলোর। কিন্তু খেলোয়াড়রা তাদের খেলার মধ্য দিয়ে বাসায় থেকে ভিডিও বানায় সোশাল মিডিয়াতে দি।। যেন জন সাধারণ তাদের দেখে  ঘরে থাকতে উৎসাহিত হয়।    তাছাড়া অনেক খেলোয়াড় তাদের ব্যাট, জা,, ট্রফি নিলামে তুলে দেশের মানুষের জন্য সাহায্য করছে। তবে আশা করা যায় দ্রুত সব ঠিক হয়ে গেলে আবার নতুন করে খেলার সময়সূচী প্রদান করা হবে ।

Related Posts

17 Comments

মন্তব্য করুন