করোনা ভাইরাস ছড়ানোর কারন। সময় থাকতে সতর্ক হন।

  • আসসালামু আলাইকুম ওয়া রহমতুল্লাহ

    আশা করি সবাই ভালো আছেন..? কিন্তু বর্তমান সময়ে ভালো থাকা খুব কঠিন হয় যাচ্ছে। দিন দিন করোনা ভাইরাসের প্রকোপ বেড়েই চলেছে। কিন্তু এটা কেন হচ্ছে এর জন্য কি দায়ী। আসুন যেনে নেই করোনা ভাইরাস ছড়ানোর কারন কি…???

    করোনা ভাইরাসে ছড়ানোর সবচেয়ে বড় কারন হচ্ছে আমাদের অসচেতনতা। আমরা খুব অসচেতন তাই করোনা ভাইরাসের সংক্রমণ এত বেশি। আমাদের এরকম কিছু কাজ…??

    👉জনসমাবেশ করা। আমরা এতটা জ্ঞানহীন যে এখনো আমরা বাজার,দোকান এ ঘুরাফেরা করি।

    👉মাস্ক, রোমাল, টিস্যু ব্যবহার না করা। করোনা ভাইরাস অনেক ছোঁয়াছে রোগ। খুব সহজে এটা ছড়িয়ে পড়ে। তাই আমাদের এগুলো ব্যবহার করা উচিৎ।

    👉হাত, মুখ ধৌত না করে নাক,চোখ, মুখ এ হাত দেওয়া। এতে হাত এ থাকা ভাইরাস শরীল এ প্রবেশ করে।

    👉গরম পানি না খাওয়া। করোনা ভাইরাস গরম সহ্য করতে পারেনা। তাই আমাদের দিন ২/৩ বার গরম পানি খাওয়া উচিত। কিন্তু আমরা তা করি না।

  • 👉অন্য কারও সাথে কোলাকুলি কিংবা হেন্ড সোক করা। কিছুূূদিন এর জন্য এগুলো করা থেকে বিরত থাকতে হবে।কারন এগুলো করলে অন্যর শরীল এর ভাইরাস আপনার শরীল এ প্রবেশ করবে। কিন্তু আমরা এগুলো বেশি করি।
  • 👉হোম কোয়ারান্টাইন না মানা। কোন যায়গা থেকে আসলে। বিদেশ বা অন্য যায়গা থেকে আসলে ১৪ দিন বাসায় একটা ঘরে থাকতে হবে। কিন্তু আমরা এটা মানি না।
  •  

    আমাদের দেশে দিন দিন করোনা ভাইরাসের প্রকোপ বেড়েই চলেছে। বাড়ছে মৃত এবং আক্রান্তের সংখ্যা। তাই এখন ই আমাদের উচিৎ সতর্কতা অবলম্বন করা। জেনে নিন করোনা ভাইরাস থেকে বাঁচার উপায় ।লিংক এ ক্লিক করে নিয়মগুলো জেনে নিন। একমাত্র সচেতনতা এবং আল্লাহর রহমত ই পারে আমাদের করোনা ভাইরাস থেকে রক্ষা করতে। আশা করি আল্লাহ সবাই কে হেফাজত করবে। ভালো থাকবেন সবাই। আল্লাহ হাফেজ

Related Posts

11 Comments

মন্তব্য করুন