কিউ আর কোড জেনারেটর রিভিউ: কেমন ছিল অ্যাপ টি ?

আসসালামুআলাইকুম বন্ধুরা, আজকে আপনাদের মাঝে একটি নতুন অ্যাপ্লিকেশন রিভিউ নিয়ে হাজির হয়েছি। অ্যাপ্লিকেশন রিভিউ করার মাধ্যমে আমার মতামতের সাথে আপনারা যদি সেই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে থাকেন তাহলে আপনার মতামত মিলিয়ে দেখতে পারেন। অনেকগুলো এপ্লিকেশন রয়েছে যেগুলো আমাদের কাছে বহুল পরিচিত, সেই সকল অ্যাপ্লিকেশন রিভিউ আপনাদের সামনে হাজির করি। এর মাধ্যমে সেই এপ্লিকেশনটির সম্পর্কে আপনার এবং আমার মতবাদ আর কতটুকু মিল রয়েছে সে সম্পর্কে আপনারা জানতে পারবেন। তো আজকে আমি যে অ্যাপ্লিকেশনটি সম্পর্কে আপনাদের জানাবো সেটি হচ্ছে “QR code and Generato”r ।

 

QR code এর সাথে হয়তোবা আমরা সকলেই পরিচিত। বিভিন্ন ধরনের পণ্যের একসাথে এই ধরনের QR code হয়তোবা আমরা দেখে থাকতে পারি। অনেকে কিউআর কোড এবং বারকোড এক রকম মনে হতে পারে। বারকোড সহজেই শনাক্ত করা যায়।

 

কিন্তু qr-code সহজে শনাক্ত করা যায় না সুতরাং বারকোডের তুলনা কিউআর করে সুরক্ষা সবচেয়ে বেশি। তো আজকে আমরা জানব যে কিভাবে একটি কিউআর কোড কে আপনার রিড করতে পারবেন এবং সেই রিড করার অ্যাপ্লিকেশন সম্পর্কে। অ্যাপ্লিকেশনটির নাম ইতিমধ্যে আপনাদেরকে জানিয়ে দিয়েছি। তো এই অ্যাপ্লিকেশনটি ইন্সটল করার পরে আপনি কিউআর কোড সরাসরি ক্যামেরা দিয়ে অথবা আপনার গ্যালারিতে সেভ করা যেকোন ফটোর কিউআর কোড স্ক্যান করে সেটি রিড করতে পারবেন।

 

এবার জেনে আসা যাক অসাধারণ একটি ফিচার সম্পর্কেঃ এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে আপনি যে কোন লেখা আপনার ওয়েবসাইটের ইউ আর এল আপনার নাম অথবা আপনার ঠিকানা অথবা আপনার মোবাইল নাম্বার অথবা আপনার ইমেইল একাউন্টের কিউআর কোড সহজে বানিয়ে নিতে পারবেন এবং সে কিউআর কোডটি আপনি বিভিন্ন ধরনের সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করতে পারবেন।এটি বর্তমানে আমাদের সকলের কাছে একটু ট্রেন্ড হয়ে দাঁড়িয়েছে এবং এটি ব্যবহার করে আপনি খুব স্মার্টলি আপনার যে কোন তথ্য হস্তান্তর করতে পারেন।

 

আপনি যদি আপনার কোনো ব্যক্তিগত ভিজিটিং কার্ড তৈরি করতে চান তাহলে সেই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে আপনি আপনার ডিটেইলস কিউ আর কোড এর সংরক্ষণ করতে পারেন। তবে এই অ্যাপ্লিকেশনটিতে সহজেই যেকোনো ধরনের কিউআর কোড জেনারেট করা গেলেও কিউআর কোড স্ক্যান করতে একটু সমস্যা হয়।

 

 

এই অ্যাপ্লিকেশনটি কিউআর কোড সহজে স্ক্যান করতে পারে না এবং কিউআর কোডটি স্ক্যান করতে হলে আপনাকে এই কিউ আর কোড এর স্পষ্ট ছবি তুলতে হবে। পাঁচ লাখেরও বেশি বার ডাউনলোড হয় এই অ্যাপ্লিকেশনটি এবং অ্যাপ্লিকেশনটিতে 4.6 হারে রেট উঠেছে। আর্টিকেলটি যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই শেয়ার করতে ভুলবেন না।

Related Posts