কিডনি বা পেটের পাথর যদি থাকে তবে এই দেশীয় উপায়টি চেষ্টা করে দেখুন

বর্তমান সময়ে, দূষিত জল এবং খাদ্যের কারণে পাথরের সমস্যা ভাগোদুরের জীবনে সাধারণ হয়ে উঠেছে। পাথরের ব্যথা কখনও কখনও সহনশীলতার বাইরে চলে যায়, এটি আমাদের শরীরে যে পরিমান ক্ষতি সাধন করে তা কোন দিনও পূরণ হবার নয় । পাথর থাকলে প্রস্রাব করা খুব কঠিন এবং প্রস্রাব অনেকবার বন্ধ হয়ে যায়। পাথরের কোনও বয়স নেই, এটি যে কোনও বয়সে হয়ে যায়। এমন পরিস্থিতিতে যদি আপনিও পাথর রোগে ভুগছেন তবে এই খবরটি আপনার জন্য। কারণ আজ আমরা আপনাকে পেট এবং কিডনিতে পাথরের চিকিত্সার ঘরোয়া প্রতিকারগুলি বলতে যাচ্ছি। সেগুলি গ্রহণ করে, আপনি কয়েকটি দিনের মধ্যে পাথর থেকে মুক্তি পেতে পারেন।

পাথরকত্ত: আয়ুর্বেদের মতে স্টোকনহট্ট প্রস্টেট গ্রন্থি এবং কিডনিতে পাথর সমস্যা থেকে মুক্তি পেতে সহায়তা করে। পাথরটি দ্রুত সরাতে, আপনি পাথর গাছের একটি পাতা নিন এবং এটি চিনি ক্যান্ডির কয়েকটি দানা দিয়ে পিষে খেয়ে ফেলুন। এই গাছটিকে চিরসবুজ গাছও বলা হয়। এই গাছটি পাথর সবচেয়ে কার্যকর হিসাবে বিবেচিত হয়।

তরমুজ এবং বড় এলাচের মধ্যে: এক চামচ এলাচ তিন থেকে চার চামচ এনে এক গ্লাস জলে এক চিনি এবং কয়েক টুকরো বাচ্চা ভিজিয়ে রাখুন। এটি পানিতে প্রতিদিন পান করুন এবং তারপরে এই সমস্ত জিনিস খান। কথিত আছে যে এটি করে, কিছুদিনের মধ্যে পাথর সরানো হয়।

ড্রামস্টিক: ড্রামস্টিকের সবজি খেয়ে কিডনিতে পাথর ভেঙে বেরিয়ে আসে। আমের পাতা ছায়ায় শুকিয়ে নিন এবং এগুলি খুব ভালো করে নেড়ে পিঠে করে আট গ্রাম পানিতে প্রতিদিন খান, উপকার পাবেন।

পেঁপের মূল: পাঁপড়ার শিকড় পাথর থেকে মুক্তি পেতে উপকারী প্রমাণ করে। এক গ্লাস জলে 7-8 গ্রাম পেঁপে দ্রবীভূত করুন এবং তারপরে এটি ফিল্টার করুন। এটি প্রতিদিন পান করার ফলে পাথর গলে যায় এবং কয়েক দিনের মধ্যেই বেরিয়ে আসে।

Related Posts