কিভাবে এসইও এর জন্য নিখুঁত কীওয়ার্ডগুলো অনুসন্ধান করবেন? আজই জেনে নিন

কীভাবে SEO এর জন্য নিখুঁত কীওয়ার্ডগুলি সন্ধান করবেন

আপনার প্রথম পদক্ষেপটি হ’ল গুগল অ্যাডওয়ার্ডগুলিতে লগ ইন করা এবং গুগল কীওয়ার্ড প্ল্যানার সরঞ্জামটি আপনাকে কী কী শব্দ দেয়। সুতরাং আপনি যখন লগ ইন করবেন, এখন সরঞ্জাম এবং বিশ্লেষণে ক্লিক করুন, তারপরে কী ওয়ার্ড প্ল্যানার ক্লিক করুন, তারপরে অনুসন্ধানের জন্য কীওয়ার্ড এবং বিজ্ঞাপন গ্রুপ আইডিয়াসে ক্লিক করুন এবং আপনি আপনার সাইটের সাথে সম্পর্কিত কয়েকটি মূল শব্দ লিখতে পারেন।

সুতরাং এই ক্ষেত্রে, আপনি এসইও, সোশ্যাল মিডিয়া, ব্যবসা এবং আপনার সাইটের সাথে সম্পর্কিত কিছু অন্যান্য কীওয়ার্ড রেখেছেন বা আপনার সাইটে যদি আরও সংকীর্ণ মনোযোগ থাকে বা আপনার মনে ইতিমধ্যে একটি ব্লগ পোস্ট ধারণা থাকে তবে আপনি কেবল একটি রাখতে পারেন । তারপরে আপনি গেট আইডিয়াতে ক্লিক করতে চান। তারপরে কী ওয়ার্ডস আইডিয়া বলছে এমন ট্যাবে ক্লিক করুন এবং তারপরে গুগল আপনাকে এসইও, সোশ্যাল মিডিয়া এবং ব্যবসায় সম্পর্কিত কী শব্দগুলি প্রদর্শন করবে।

সুতরাং আপনার প্রথম পদক্ষেপটি নিশ্চিত করা হয় যে আপনি কীগুলির শব্দগুলিকে টার্গেট করছেন তা আপনার সাইটের সাথে প্রাসঙ্গিক কারণ স্পষ্টতই তারা যত বেশি প্রাসঙ্গিক হবে তত বেশি লোকেরা সোশ্যাল মিডিয়ায় ভাগ করে নেবে কারণ সেগুলি আপনার ভক্ত, তত বেশি লোকেরা এর সাথে লিঙ্ক করবে কারণ এটি আপনার সাইটের সাথে আরও সাধারণভাবে সম্পর্কিত এবং যখন লোকেরা এই মূল শব্দের জন্য গবেষণা করে আপনার সাইটে অবতরণ করেন, তারা আপনার আদর্শ গ্রাহক হতে চলেছেন।

সুতরাং আপনি নিশ্চিত করতে চান যে আপনার কীওয়ার্ডগুলি প্রাসঙ্গিক। এবং এটি করার একটি উপায় হ’ল আপনার সামগ্রীতে কোন সামগ্রীটি সর্বোত্তমভাবে সম্পাদন করেছে তা দেখার জন্য এবং তারপরে অনুরূপ মূল শব্দগুলি খুঁজে পাওয়ার চেষ্টা করুন এবং এটি করার সর্বোত্তম উপায় হ’ল ব্লগ সামাজিক বিশ্লেষক সরঞ্জামটি ব্যবহার করা, তাই কেবল গুগল ব্লগ সামাজিক বিশ্লেষক এবং এটি প্রথম ফলাফল। এবং তারপরে আপনি আপনার আরএসএস ফিড URL টি রাখতে চান যা সাধারণত আপনার ডোমেন নাম ফিড অনুসরণ করে।

আপনি যদি ওয়ার্ডপ্রেস ব্যবহার করেন তবে এর ঠিক ডোমেন নাম ফিড অনুসরণ করবে। তারপরে যান ক্লিক করুন এবং এটির কাজটি করুন এবং আমি ইতিমধ্যে এটি চালিয়েছি। তবে মূলত এটি যা করে তা হ’ল পোস্টগুলি সর্বাধিক জনপ্রিয়। এবং প্রাসঙ্গিক বিষয়বস্তুটি সর্বোত্তমভাবে কী সম্পাদন করেছে তা দেখার দুর্দান্ত উপায় এবং তারপরে আপনি নিশ্চিত করতে পারেন যে আপনি এই মুহুর্তে তৈরি করা সামগ্রীটি মূল শব্দের চারদিকে ফোকাস করছে যাতে পারফরম্যান্সের ট্র্যাক রেকর্ড রয়েছে।

সুতরাং আপনি যা করতে চান তা হ’ল আপনার মিডিয়া নেটওয়ার্কটি আপনার শিল্পে সবচেয়ে গুরুত্বপূর্ণ। সুতরাং যদি আপনার শিল্পে ফেসবুকগুলি বড় হয়, আপনি ফেসবুকের পছন্দগুলি এবং ভাগগুলি দেখতে চান, যদি Google+ ওয়ান বড় হয়, আপনি Google+ দেখতে চান বা যদি লিঙ্কডইন বড় ছিল, আপনি লিঙ্কডইন শেয়ারগুলি দেখতে চান।

সুতরাং কেবলমাত্র টুইটারের রিটুইটগুলিতে নজর দেওয়া যাক এবং আপনি যেমন বিকাশের হ্যাকিংয়ের চূড়ান্ত গাইড, কীভাবে আপনার বিপণনে মনোবিজ্ঞানকে সংহত করতে পারেন, সোশ্যাল মিডিয়া কৌশলগুলি, অনুলিপি লেখার টুইটগুলি এবং একটি নিখুঁত ফেসবুক পোস্টের শারীরবৃত্তের মতো বিষয়গুলি সন্ধান করে দেখতে পারেন । সুতরাং আপনি এটি মনে রাখতে চান।

ঠিক আছে বলার কোনও উদ্দেশ্যমূলক উপায় নেই, এটি নিখুঁত বিষয়, তবে কেবল এটি দেখেই আপনি অতীতে আপনার সাইটের জন্য কোন বিষয়বস্তু সর্বোত্তম অভিনয় করেছে তার একটি ধারণা পেয়ে যান, তারপরে আপনি কীওয়ার্ড পরিকল্পনাকারীর কাছে ফিরে যান, আপনি চান অনুরূপ কীওয়ার্ডগুলির জন্য নজর রাখুন, সুতরাং যেমন একটি বিষয়, সামাজিক মিডিয়া কী? আপনার দর্শকদের পক্ষে সম্ভবত খুব বেসিক, তাই আপনি আরও কিছু পছন্দ, যেমন সোশ্যাল মিডিয়া অপ্টিমাইজেশন বা সোশ্যাল মিডিয়া পরিসংখ্যান করতে চাইতে পারেন কারণ এগুলি এমন বিষয় যা আপনার বিশেষজ্ঞ শ্রোতাদের সবচেয়ে বেশি আগ্রহী হবে।

এখন অন্যদিকে আপনি যদি ব্লগ সোশ্যাল অ্যানালাইজার সরঞ্জাম থেকে সন্ধান পেয়েছেন যে সোশ্যাল মিডিয়া সম্পর্কিত আরও প্রাথমিক বিষয়গুলি ভালভাবে সম্পাদন করেছে এবং আপনার সাইটটি কী তার সাথে প্রাসঙ্গিক ছিল তবে সোশ্যাল মিডিয়া সংজ্ঞা বা সোশ্যাল মিডিয়া কী কী হিসাবে দুর্দান্ত শব্দ হতে পারে। আপনার সাইটের জন্য পছন্দ।

সুতরাং একবার আপনি কয়েকটি মূল শব্দ যা প্রাসঙ্গিক তা নির্ধারণ করে নিলেন, অনুসন্ধান সময়টি দেখার সময় হবে কারণ এটি মূলত আপনি যদি এই মূল শব্দের জন্য র‌্যাঙ্ক করেন তবে আপনি কতটা ট্র্যাফিক পাবেন তা নির্ধারণ করতে চলেছে। সুতরাং ডিফল্টরূপে, গুগল আপনাকে গড় মাসিক অনুসন্ধানগুলি একটি মিশ্র ব্যাগের ধরণের হিসাবে দেখায় কারণ এটি আপনার দেওয়া মূল শব্দের ভিত্তিতে প্রাসঙ্গিকতার সাথে স্বয়ংক্রিয়ভাবে সাজায় এবং অনেক বার তারা আপনাকে খুব, খুব প্রতিযোগিতামূলক কীওয়ার্ডগুলি দেখায় যা সোশ্যাল মিডিয়া সাইটগুলির 18,000 অনুসন্ধানের মতো সোশ্যাল মিডিয়া সাইটগুলির মতো অনুসন্ধানের পরিমাণ রয়েছে এবং বেশিরভাগ সাইট এবং বেশিরভাগ ব্লগের জন্য সাধারণত খুব প্রতিযোগিতামূলক হয়।

সুতরাং আপনি যা করতে চান তা তালিকার দীর্ঘ লেজগুলি লক্ষ্যবস্তু করা এবং এটি করতে কেবল গড় মাসিক অনুসন্ধানগুলিতে একবার ক্লিক করুন, তারপরে আবার ক্লিক করুন এবং এটি কী করে এটি আপনাকে অনুসন্ধানের পরিমাণের সর্বনিম্ন পরিমাণের সাথে তালিকার মূল শব্দগুলি দেখায় সুতরাং এটি সাধারণত এমন কীওয়ার্ড যা আপনি লক্ষ্য করতে চান না কারণ এটি সার্থক করার জন্য পর্যাপ্ত অনুসন্ধানের পরিমাণ নেই।

সুতরাং আপনি যা করতে চান তা নীচে স্ক্রোল করুন এবং এই ছোট তীর বোতামটি ক্লিক করুন। এবং এটি কী করবে তা হ’ল ধীরে ধীরে আপনাকে তালিকার সামনের দিকে নিয়ে যাবে যা মূল শব্দগুলির মধ্যে সর্বাধিক অনুসন্ধানের পরিমাণ রয়েছে। এবং আপনার সাইটের লক্ষ্যগুলির উপর নির্ভর করে, একটি মূল শব্দ, যাক, প্রতিমাসে 70 টি অনুসন্ধান, সম্ভবত একটি দীর্ঘ লেজ মূল শব্দ যা আপনার পক্ষে বোধগম্য কারণ যদি আপনি এই 10 টির জন্য প্রকৃতপক্ষে 700 মাসিক অনুসন্ধান করেন।

আপনি যদি কম বার পোস্ট করতে চান বা যতটা কন্টেন্ট পোস্ট না করতে চান এবং আপনি আরও প্রতিযোগিতামূলক, উচ্চ-ভলিউমের কীওয়ার্ডগুলি অনুসরণ করতে চান তবে আপনি পর্যাপ্ত পরিমাণে কীওয়ার্ড না পেয়ে এবং আপনার সাইটের জন্য অর্থবোধ না করা পর্যন্ত আপনি এটি ক্লিক করে রাখতে পারেন। সুতরাং কেবল এটি বলা যাক একটি মূল শব্দ, বিজনেস এসইও, বোধগম্য হয়েছে কারণ ব্লগ সোশ্যাল অ্যানালাইজার ব্যবহার করে আপনি দেখতে পেয়েছেন যে বিজনেস এসইও সম্পর্কিত মূল শব্দগুলি ভাল পারফরম্যান্স করেছে তবে আপনি সেই মূল শব্দটি লক্ষ্য করে নি এবং অনুসন্ধানের পরিমাণটি অর্থবোধ করে, এটি হতে পারে একটি আপনি যে শব্দটি অনুসরণ করতে চান তা।

এরপরে আপনি বাণিজ্যিক উদ্দেশ্যটি দেখতে চান কারণ আপনি স্পষ্টতই চান যে লোকেরা আপনার সাইটে আসুক যারা আপনি যা বিক্রি করছেন তা কিনতে যাচ্ছেন। এবং আপনি যদি বাণিজ্যিক উদ্দেশ্য লক্ষ্য করেন তবে আপনি কখনও কখনও সত্যিকারের উচ্চ-ভলিউম কীওয়ার্ডের জন্য র‌্যাঙ্ক করতে পারেন তবে এই কীওয়ার্ডগুলি থেকে আপনি যে ট্র্যাফিক পান তা আপনার জন্য রূপান্তর করে না। এবং তারা কীভাবে ভাল রূপান্তরিত হয় তা দেখার আগে সময়ের একটি উপায় হল বাণিজ্যিক অভিপ্রায় দেখানো। সুতরাং শুধু কী শব্দটি দেখুন ব্যবসায় এসইও।

ঠিকঠাক ব্যাট হাতে, প্রথমে আপনি ক্লিক করতে চান প্রতি গড় ক্লিক ব্যয়। এবং এটি যা উপস্থাপন করে তা হ’ল অ্যাডওয়ার্ডসের মূল শব্দের উপর বিড করে দেওয়া প্রত্যেকের ক্লিকের গড় মূল্য।

সুতরাং এই ক্ষেত্রে, লোকেরা বিজনেস এসইও অনুসন্ধান করে এমন একজনের কাছ থেকে এক ক্লিকের জন্য প্রায় 9 ডলার দিচ্ছে যা দেখায় যে এটির কিছু গুরুতর বাণিজ্যিক উদ্দেশ্য রয়েছে। অন্যদিকে, অনুসন্ধান ইঞ্জিন এসইও-র মতো একটি মূল শব্দ, যা মূলত এসইও কী তা জানেন না এবং কেবল আরও তথ্যের জন্য অনুসন্ধান করছেন, তার প্রতি ক্লিক প্রতি গড় ব্যয়। 0 হয়।

সুতরাং এটির বিশাল এবং বিশাল পার্থক্য সন্ধানের পরিমাণটি সমান হলেও আপনি যদি ব্লগ সামাজিক বিশ্লেষক ব্যবহার করতে চান এবং আপনি দেখেছেন যে লোকেরা এসইও সম্পর্কে আরও বেসিক সামগ্রী এবং ব্যবসায় এসইও সম্পর্কিত সামগ্রীগুলি পছন্দ করে, আপনি ব্যবসায়ের এসইও কীওয়ার্ডটি চয়ন করতে চান কারণ এটির অনেক বেশি শক্তিশালী বাণিজ্যিক উদ্দেশ্য রয়েছে।

অবশেষে, আপনি কীওয়ার্ডটির প্রতিযোগিতামূলকতাটি দেখতে চান কারণ কখনও কখনও এমনকি দীর্ঘ লেজ, কম অনুসন্ধানের ভলিউম কীওয়ার্ডগুলি র‍্যাঙ্কের জন্য খুব প্রতিযোগিতামূলক হয়। এটি করার জন্য আপনার প্রথম পদক্ষেপটি মোজবার ইনস্টল করা, সুতরাং কেবল গুগল মোজবার এবং এটিই প্রথম ফলাফল। আপনি এই ব্রাউজারটি একবার ব্যবহার করলে আপনি কোন ব্রাউজার ব্যবহার করতে চান তার উপর নির্ভর করে ফায়ারফক্সের জন্য ডাউনলোড বা ক্রোমের জন্য ডাউনলোডে ক্লিক করুন। এবং একবার ইনস্টল হয়ে গেলে আপনি গুগলে আপনার কী শব্দটি অনুসন্ধান করতে চান। সুতরাং আমি কেবল গুগলেড বিজনেস এসইও, যা এখানে মূল শব্দটি আমরা খুঁজে পেয়েছি এবং যা খুঁজছিল তা হল পৃষ্ঠার কর্তৃপক্ষ এবং শীর্ষস্থানীয় 10 এর ফলাফলগুলির ডোমেন কর্তৃপক্ষ।

সুতরাং মূলত, আপনি পৃষ্ঠা কর্তৃপক্ষের উপর ফোকাস করতে চান, তাই যদি আপনি দেখতে পান যে পৃষ্ঠার অনেকগুলি কর্তৃত্ব রয়েছে, তবে শীর্ষস্থানীয় 10-তে 50 পৃষ্ঠা বা তার বেশি পৃষ্ঠার একটি পৃষ্ঠা বলা যাক, সম্ভবত এটির জন্য র‌্যাঙ্কের তুলনায় খুব প্রতিযোগিতামূলক। এবং এই ক্ষেত্রে এটি দেখতে বেশ সুন্দর দেখাচ্ছে। আপনার প্রথম পৃষ্ঠার সংখ্যাটি এক নম্বর ফলাফল হিসাবে 60০ রয়েছে তবে পৃষ্ঠার কর্তৃপক্ষের মতো এখানে আপনার কিছু দুর্বল ফলাফল 37 37, ২৪, ৩৯, এবং এগুলি হ’ল ফলাফল যা আপনি সম্ভাব্য হতে পারেন।

এখন ব্যতিক্রমটি যদি আপনি নিম্ন পৃষ্ঠার কর্তৃপক্ষকে দেখেন তবে ডোমেন কর্তৃপক্ষ, যা সম্পূর্ণরূপে কর্তৃত্বের প্রতিনিধিত্ব করে, পুরো শীর্ষ 10 জুড়ে সত্যই উচ্চতর, তাই এই ক্ষেত্রে 82 এবং 60 এর একটি ডোমেন কর্তৃপক্ষ বেশ প্রতিযোগিতামূলক তবে একটি ৩০ এর ডোমেন কর্তৃপক্ষ চিন্তিত হওয়ার মতো কিছু নয় বা 19 বা 18 এর ডোমেন কর্তৃপক্ষও নয়। তাই আপনি উভয়কেই একবার দেখতে চান এবং বলার জন্য কোনও কঠোর এবং দ্রুত নেই এটি এই প্রতিযোগিতার একটি নির্দিষ্ট স্তর তবে এটি একবার দেখার জন্য এটি কেবল কিছু এই মূল শব্দের জন্য র‌্যাঙ্ক করার চেষ্টা করার আগে আপনি প্রচুর সময় এবং শক্তি ব্যয় করেন।

Related Posts