কিভাবে ফোনের রেম আর রম বাড়িয়ে নেবেন খুব সহজেই।

❤️❤️আসসালামু আলাইকুম❤️❤️ সবাই কেমন আছেন?আশা করি ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে ভালই আছি। আজকে আমি যে টপিক নিয়ে কথা বলব। সেই টপিকটি আপনাদের সবার মনের ভেতরে আছে বা আপনাদের মনে প্রশ্ন হয়ে গেছে আছে। যেমন আমি আপনাদের এমন একটি বিষয় নিয়ে বলব যার ফলে যদি আপনার জন্য ভালো হয়,তাহলে তো খুবই ভালো। আমরা কেউ না কেউ বা কোনো না কোনো সময় কিছু না কিছু ভাবি।যেমন: আমরা ফোনের ব্যাপারে ভাবলে ভাবি যে,

ফোনের রম কি বাড়ানো যাই,মানে ফোনের ফোন মেমোরি। আবার ফোনের শক্তি বা ফোনের রেম সেটা কি বানানো যায়। সেটা বাড়ানো গেলেও কিভাবে বাড়ানো যায়?এটা আমাদের মনের মধ্যে সবার থাকে। তো এই ব্যাপারে আজকে আমি বিস্তারিত বলব।আপনাদের এটা ভালোভাবে জানতে এবং কিভাবে এটা করবেন অবশ্যই মনোযোগ দিয়ে পড়তে হবে না পড়লে কিছু বুঝতে পারবে না।

 ((আমার পরিচয়)) হ্যালো বন্ধুরা আমি আহসান হাবিব আকাশ। আপনাদের মাঝে নিয়ে এলাম নতুন একটি ট্রিক্স যেটা থেকে আপনাদের কোন না কোন ভাবে লাভ হবে,তাহলে আমি শুরু করি।

(((ফোনের শক্তি বা রেম বাড়ানো যায় নাকি তার বিস্তারিত)))

দেখুন ফোনের রেম হচ্ছে একটি শক্তি। যা ফোনকে ক্ষমতাশালী করে।এইটা যদি আপনার মনে থাকে যে আপনি এইটা কিভাবে বাড়াবেন? বা 2gb থেকে 4gb আর 4gb থেকে 6gb বাড়াবেন। যদি এভাবে বাড়াতে চান তাহলে হতে পারে আপনাদের ফোনের সেটিং এ যেতে হবে, আবার ভাবতে পারেন যে ফোন খুলে মেকানিকের কাছ থেকে লাগাতে হবে,এরকম কিছু করতে হবে।

কিন্তু আসলে না এসব কিছুই না ফোনের রেম কি?? ফোনের রেম হচ্ছে এমন একটি জিনিস যেটি ফোনের বানানোর সময় দেয়া থাকে।এবং এটা থেকেই আমরা ফোনের শক্তি যাচাই করতে পারি আর আমরা যখন দোকানে গিয়ে ফোন কিনি। তখন আমরা ফোনের রেম আর-রূম জিজ্ঞেস করি রেম যদি ভাল হয় তাহলে আমরা ফোন কিনে ফেলি।নিজের সামর্থ্য টাকা দিয়ে।

পরিশেষে যে আমি বলব ফোনের রেম বাড়ানো যায় না।এর কারণ হচ্ছে একটি ফোন তৈরি সময়ই তার রেম সেট করে দেয়া হয়। যদি সেই রেমটি বাড়াতে চান,তাহলে ফোনটি খুলে তার পুরনো রেম বা তার শক্তিস্তর খুলে ফেলে।একটি শক্ত শক্তিস্তর লাগালেই পাল্টানো হয়।

এভাবে কোনভাবেই সম্ভব না যে ফোনের সেটিং এর ভেতরে যেয়ে এই ফোনের রেম পাল্টে ফেলা তাই এর কোন চেষ্টা করা দরকার নাই যদি আপনার বড় আর বেশি রেমের ফোন দরকার হয় তাহলে দোকানে টাকা দিয়ে কিনে নিবেন।আর যদি টাকা না থাকে তাহলে নিজের সামর্থ্য অনুযায়ী ফোন কিনবেন।।

ফোনের রম বা ফোন মেমোরি বাড়াবেন কিভাবে???

আপনারা যদি ভেবে থাকেন,যে ফোনের রেম না বাড়ানো গেলেও রম বারানো যাই এটা আপনারা অবশ্যই ভুল ভেবেছেন।কারন একটা ফোনের রেম বাড়ানো যায় না তেমনি একটি ফোনের রম বা ফোন মেমোরি বাড়ানো যায় না।কিন্তু একটি উপায় আছে যা থেকে আপনারা কিছুটা লাভবান হবেন। এবার এইটুকু পড়েই আপনাদের মনে একটি প্রশ্ন এসেছে যে কিভাবে রমটা বাড়াবেন??

আপনাদের এই কাজটি করার একটি উপায় হচ্ছে,যে ফোন মেমোরি থাকে সেটা কোনভাবেই বাড়াতে পারবেন না কিন্তু রমকে একটু পাতলা করার জন্য,একটু হ্যাং দিয়ার হাত থেকে বাঁচানোর জন্য,মেমোরি কার্ড বা এইচডি কার্ড কিনতে পারেন। এগুলা ফোনের রম বা ফোন মেমোরির সাথে যুক্ত হয় না কিন্তু এগুলা ফোন মেমোরি কে সাহায্য করে। তার থেকে কিছুটা বোঝা কমিয়ে দেয়। এভাবে আপনারা ফোনের রমটাকে সাহায্য করতে পারেন, চেঞ্জ করার মাধ্যমে।

এবার আপনাদের মনে আরেকটি প্রশ্ন আসতে পারে যে,ফোন থেকে প্লে স্টোরে আমরা অ্যাপগুলি নামায়।সেইটা রম বা ফোন মেমোরির জাগা খেয়ে নেই। এবার আমরা এর হাত থেকে কি বাঁচতে পারবো?? নাকি। না এর হাত থেকে আমরা কেউই বাঁচতে পারব না, কারণ একটি ফোনের নির্দিষ্ট রম ফোন মেমোরি থাকে তার চেয়ে বেশি বাড়ানো যায় না।

আর যদি অ্যাপ নামানোর কথা আসে তাহলে, আপনার ফোনের নির্দিষ্ট জায়গা অনুযায়ী অ্যাপ ডাউনলোড করতে পারেন। যদি আপনার অ্যাপটা আপডেট চাই তাহলে কি আপনি মেমোরি কার্ডে আপডেট দিতে পারেন। না এটা হবে না, কারন আপনার প্লে স্টোরে অ্যাপ সেটিং আছে ওইটা ফোন মেমোরি সাথে থাকে এবং ওইটাতে আপডেট নেই। পরিশেষে আমি এটাই বলব যে,কোন চেষ্টা করলেও আপনারা রেম রম করতে পারবেন না বেশি বা আরও বেশি।

তো আজকের তথ্যটি এই পর্যন্তই,যদি আপনাদের ভালো লেগে থাকে অবশ্যই কমেন্টে জানাবেন। আর যদি কোন জায়গায় সমস্যা হয়ে থাকে, বা কোন কিছু ফোনে ব্যাপারে,বা ইন্টারনেট কানেকশন এর ব্যাপারে, বা অনলাইন ইনকামের ব্যাপারে, বা যেকোন অনলাইনের বিষয়ে জানতে চান অবশ্যই কমেন্টে জানাবেন।

আমি কমেন্টের উত্তর দেবো আর যদি আপনারা ইনকামের জন্য অ্যাপ বা ওয়েবসাইট পেতে চান, তাহলে অবশ্যই কমেন্টে জানাবেন।আমি আপনাদের কমেন্টের উত্তর দিয়ে দেবো বা একটি আর্টিকেল লিখে দেব তো আপনারা সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। যদি মুসলিম হয়ে থাকেন অবশ্যই পাঁচ ওয়াক্ত সালাত আদায় করবেন সবাইকে ধন্যবাদ ।

❤️❤️আল্লাহ হাফেজ❤️❤️

❤️❤️❤️আসসালামু আলাইকুম ❤️❤️❤️

Related Posts

25 Comments

মন্তব্য করুন