কীভাবে টেলিগ্রাম গ্রুপের জন্য খুব সহজে পোল তৈরি করবেন দেখে নিন

হেলো বন্ধুরা আসা করি ভালো আছেন।আল্লাহর রহমতে আমিও ভাল আছি।তো আজকে আপনাদের মাঝে নিয়ে এলাম এমন একটি পোস্ট যা দিয়ে আপনি জানতে পারবেন কীভাবে টেলিগ্রাম গ্রুপের জন্য পোল তৈরি করবেন ।তো কথা না বাড়িয়ে শুরু করা যাক আজকের এই পোস্টটি।

টেলিগ্রাম বর্তমানে একটি জনপ্রিয় সোসাইল মিডিয়া এ্যাপ যা দিয়ে আপনি কথা বলা থেকে শুরু করে মেসেজ আদান-প্রদান,বিভিন্ন পোল,তারপর বিভিন্ন ধরনের বোট তৈরি করতে পারবেন। মার্চ এর ১৩ তারিখ ২০১৩ সালে টেলিগ্রাম প্রতিষ্ঠা করা হয় বা বিশ্ব বাজারে প্রকাশ করা হয়।টেলিগ্রাম বর্তমানে আইওএস,এন্ড্রয়েড,উইনডোজ,লিনাক্র এর জন্য তৈরি করা হয়েছে।টেলিগ্রাম বর্তমানে বেশি ব্যাবহৃত হচ্ছে বিভিন্ন অনলাইন ইনকাম ও বিভিন্ন এয়ারডপ এর প্রচার-প্রচারণার জন্য।


১.শুরুতে চলে যান গুগল প্লে-ষ্টোর এ তারপর সেখান থেকে টেলিগ্রাম এ্যাপটি নামিয়ে নিন বা আগে থাকলে প্রবেশ করুন।


২.এবার গ্রুপে এ প্রবেশ করুন তারপর উপরের স্কিনশর্ট এ দেখানো লিংক অপশনটিতে ক্লিক করুন।গ্রুপ অবশ্যই করে নিবেন যদি আপনার গ্রুপ না থাকে আর থাকলে তো কোনো কথা নেই নিচের নিয়মটি ফলো করুন।


৩.এবার অনেকগুলো অপশন দেখতে পাচ্ছেন সেখান থেকে পোল নামের একটি অপশন পাবেন ঠিক সেটায় ক্লিক করেন।


৪.এবার প্রশ্ন লিখুন ও তারপর অপশনে আপনি যে উওরগুলো চাচ্ছেন তা লিখে ফেলুন তারপর এ্যাড অপশনটিতে ক্লিক করুন।

৫.ব্যাস কাজ শেষ দেখুন উপরের স্কিনশর্ট এ পোল তৈরি হয়ে গিয়েছে কাজ শেষ আপনি এবার উপরের নিয়ম মেনে যেকোনো পোল তৈরি করে নিতে পারেন আপনার গ্রুপ এর জন্য।

আশা করছি টিউটোরিয়ালটি আপনাদের ভালো লেগেছে ভালো লাগলে অবশ্যই কমেন্ট করবেন কোথা কোন ভুল থাকলে মার্জিত ভাষায় ধরিয়ে দিবেন এবং অবশ্যই আপনাদের বন্ধু-বান্ধব এবং ফ্রেন্ড সার্কেলের মধ্যে শেয়ার করবেন যাতে তারা উপকৃত হতে পারে। আজকের মত এখানেই বিদায় ভাল থাকবেন সুস্থ থাকবেন খোদা হাফেয ইনশাল্লাহ পরবর্তীতে আবারও দেখা হচ্ছে।আর সবসময় গ্রথোরের সাথে থাকবেন।

Related Posts

8 Comments

  1. ব্রডব্যান্ড রাউটারে পিং এবং স্পিড সমস্যার সমাধান। https://grathor.com/%e0%a6%ac%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%a1%e0%a6%ac%e0%a7%8d%e0%a6%af%e0%a6%be%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a1-%e0%a6%b0%e0%a6%be%e0%a6%89%e0%a6%9f%e0%a6%be%e0%a6%b0%e0%a7%87-%e0%a6%aa%e0%a6%bf%e0%a6%82/

মন্তব্য করুন