কোনো কিছুতেই তাড়াতাড়ি করা ঠিক না।

কেউ কারো মৃত্যুর কারণ হয় না।কিন্তু কেউ যদি ইচ্ছা করে কাউকে মারতে চায়, তাহলে তো সে মরবে আর অন্যের মরার কারণ হবে।
রাস্তার মাঝে যে দেয়াল থাকে,সেগুলো সরিয়ে রাস্তার রদবদল করা,আইনি অপরাধ। আর সেটা যদি কারো মৃত্যুর কারণ হয় তাহলে তো আরও আইনগত অপরাধী। তাই তার শাস্তিও অন্য রকম হয়।
এক ব্যক্তির প্রমোশন হয়েছে,তাই খুশিতে বাসার সবার জন্য নানা রকমের উপহার নিয়ে যাচ্ছে।কিন্তু হঠাৎ করেই তার বন্ধুর কল আসে আর তাকে বলে সে অক্রসিডেন্ট করেছে।তাই সে রাস্তার দেয়াল সরিয়ে হাসপাতালে যায়।আর গিয়ে দেখে তার ফ্রেন্ড অসুস্থ। তাকে দেখে সে বাসায় ফিরে আসে।এসে দেখে কেউ বাসায় নেই।তাই সে তার সকল আত্মীয়দের বাসায় কল দিয়ে খোঁজ নেয় কিন্তু কারো বাসায়ই নাই।তাই সে পুলিশকে ইনফরমেশন করে কিন্তু কোনো লাভ হয় নাই।
এর পর থেকে যে ব্যক্তিই রাস্তার দেওয়াল সরিয়ে রাস্তার রদবদল করে,পরের দিনই তার মৃত্যু হয়।এর জন্য অনেকেই পুলিশের কাছে ইনফরমেশন করে,কিন্তু তার কোনো কারণ,কেউ খোজে বের করতে পারেনি।
হঠাৎ একদিন ঐ ব্যক্তি রাস্তার দেওয়াল সরিয়ে আসে,তখন তার মৃতু করে এক মহিলা।এর প্রমাণ,খোঁজে মিলে এক চাকরিজীবীর কাছে।কিন্তু এই চাকরিজীবী কি সেই চাকরিজীবী যে প্রথম রাস্তার দেওয়াল সরিয়ে ছিল।একদিন তার সেই৷ বন্ধু রাস্তার দেওয়াল সরিয়ে আসে,তার একটা প্রয়োজনে আসে।আর রাতেই তার বন্ধুর বউ তাকে মারতে আসে। কিন্তু সে দেখে খুব অবাক কারণ সেই মহিলা কয়েক বছর ধরে নিখোঁজ। তাকে দেখে বলে,কি ব্যাপার ভাবি আপনি আমার বাসায় এতো রাতে,আপনাকে তো আমার ফেন্ড রোজ রাতেই খোঁজে। কিন্ত আপনার কোনো খবর নেই।তা এতো দিন কই ছিলেন,এই কথা বলার সাথে সাথে তাকে মারতে থাকে তার ফ্রেন্ডের বউ।হঠাৎ করেই তার বন্ধু এসে পরে, আর হঠাৎ করেই তার বন্ধুর বউ উদাও হয়ে যায়।আর তখন তার বন্ধুকে সব কিছু খোলে বলে,আর তার বন্ধু বুঝতে পারে, যে প্রথম রাস্তার দেওয়ালটা সেই সরিয়েছিল।আর সেখান থেকেই এই সমস্যা সৃষ্টি হয়েছে।তাই সে আত্ন-হত্যার চেষ্টা করে,তখন তার বউ আর মেয়ে সামনে আসে আর তাকে বলে তুমার জন্যই আজ আমরা মরে গেছি।তুমার জন্যই আমাদের স্বপ্নটা আজও স্বপ্নই রয়েগেছে।
সব দোষ তুমার,আজও তুমাকে খোঁজে তুমার আর আমার ছোট আম্মু খোঁজে, কিন্তু তুমাকে আজও খোঁজে পায় না।আর কিছু কথা বলেই হঠাৎ করেই অদৃশ্য হয়ে যায়।আর সে একা একাই কাঁদতে থাকে।
তাই আমাদের উচিত একটু সময় বাঁচানোর জন্য অন্যের ক্ষতি না করি।পরে দেখা যাবে নিজের আত্মীয় স্বজনদের ক্ষতি হয়েগেছে।পরে আমরাই পস্তাতে থাকবো,মৃত্যুর আগ মূহুর্ত পর্যন্ত।

Related Posts

10 Comments

মন্তব্য করুন