কোন গুনাহের জন্য কী শাস্তি। মেরাজ রজনীতে রাসূলে কারীম সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের সফরসঙ্গী ছিলেন হযরত জিবরাইল আ .।

সু’প্রিয় দর্শক, আসসালামু আলাইকুম!
কেমন আছেন আপনারা সবাই? আশা করি আপনারা সকলে ভালো আছেন এবং সুস্থ আছেন।
আপনারা সকলে ইতিমধ্যে জেনে গেছেন আজকের পোস্টের ধারাবাহিক সম্পর্কে।

বিষয়: কোন গুনাহের জন্য কী শাস্তি।

:::::;::::::::::::::;::::::পএ নাম্বার:(১):::::::::::::::::::::::::::
মেরাজ রজনীতে রাসূলে কারীম সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের সফরসঙ্গী ছিলেন হযরত জিবরাইল আ .। এ ঐতিহাসিক সফরে তিনি আল্লাহর রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে কোন গুনাহের জন্য কী শাস্তি অবধারিত তা দেখান । তিনি দেখেছেন করাত দ্বারা জনৈক ব্যক্তির গাল চেরা হচ্ছিল । একবার গালের ডান পাশ ও আরেকবার গালের বাম পাশ । রাসূলে কারীম সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম হযরত জিবরাঈল আ.কে জিজ্ঞেস করলেন কেন এ শাস্তি দেয়া হচ্ছে ?

জিবরাঈল আ , জবাব দিলেন লােকটি মিথুক ছিল । মিথ্যার কাজে সে গালকে ব্যবহার করত , তাই এমন শাস্তি দেয়া হচ্ছে । কিয়ামত পর্যন্ত এভাবে তাকে শাস্তি দেয়া হবে । রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে আরাে দেখানাে হয়েছে , এক ব্যক্তি শােয়া অবস্থায় ও তার পাশে একজন ফেরেশতা দাড়ানাে । ফেরেশতা একটি প্রকাণ্ড পাথর দ্বারা লােকটির মাথায় উপর্যুপরি আঘাত । করে চলেছে । এতে তার মাথা চূর্ণবিচূর্ণ হয়ে যাচ্ছে । পাথরটা ছিটকে দূরে গিয়ে পড়ছে । পুনরায় ফেরেশতা পাথরটা আনতে আনতে মাথা আগের মত ভাল হয়ে যাচ্ছে । আবার পাথর দ্বারা তার মাথায় আঘাত করা হচ্ছে । এভাবে একটানা আঘাত করা হচ্ছে ।রাসূলে কারীম সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে বলা হল , লােকটিকে মহান আল্লাহ জ্ঞান প্রদান করেছিলেন , তাকে বিবেক – বুদ্ধি দেয়া হয়েছিল , কিন্তু সে ঘুমিয়ে থাকত , কোন ইবাদত করত , আমল করত না , আল্লাহ প্রদত্ত মস্তিস্ক ও ডান সে কাজে লাগাত না ।

এ অপরাধে তার এ শাস্তি , কিয়ামত অবধি তার মাথায় এভাবে আঘাত অব্যাহত থাকবে । অপরাধ / পাপের ধরণ অনুযায়ী আল্লাহর পক্ষ হতে শাস্তি প্রয়োগ হয়ে থাকে । পবিত্র কুরআনে মহান আল্লাহ সূরা বনী ইসরাঈলের ৯৭ নং আয়াতে ইরশাদ করেন , অর্থাৎ , দুনিয়াতে যারা আল্লাহর কথা না মেনে উল্টা চলে , কিয়ামতের দিন তাদেরকে উল্টা করে উঠানাে হবে । মাথা নিচে ও পা ওপরের দিকে থাকবে । এভাবে অল্পঃমুখী অবস্থায় তারা হাশরের ময়দানে চলাচল করবে ।
তাদেরকে অন্ধ ও বধির করে উঠানাে হবে । রাসুল কারীম সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে জিজ্ঞেস করা হয়েছিল , মাথা নিচের দিকে দিয়ে কীভাবে চলবে ? এতদুত্তরে রাসূলে কারীম । সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বললেন , যে আল্লাহ পা নিচের দিকে দিয়ে চালাতে পারেন , তিনি মাথা নিচের দিকে দিয়েও চালাতে পারেন ।

( পরবর্তি পোস্ট পেতে অপেক্ষা করুন)

আজ এই পযন্ত তবে জাবার আগে একটি কথা না বল্লেই নয়।
আপনারা যারা এখনো আমাদের কমেন্ট বক্স এ কমেন্ট করেননী তারা অবশ্যই কমেন্ট করে জানাবেন
আজকের পোস্ট আপনাদের কাছে কেমন লেগেছে।
এবং অবশ্যই অন্যদের শেয়ার করে এটি পড়ার সুযোগ করে দিন। আল্লাহ হাফেজ।

Related Posts

8 Comments

মন্তব্য করুন