গরিলা গ্লাস কী এবং এটি কীভাবে ব্যবহৃত হয়।

গরিলা গ্লাস একটি ব্র্যান্ড নাম যা কর্নিং ইনক। তার শক্তিশালী টেম্পারেড কাচের জন্য ব্যবহার করে। গরিলা গ্লাসটি হালকা ওজনের পাতলা এবং ক্ষতির প্রতিরোধী হিসাবে নকশাকৃত হয়েছিল যা সাধারণ কাঁচটি ফাটলে বা ভেঙে দেয়। ১৯৬০ সালে কর্নিং রাসায়নিকভাবে শক্তিশালী কাঁচ তৈরির লক্ষ্য নিয়ে প্রকল্প পেশী শুরু করেছিলেন। কয়েক বছরের পরীক্ষা-নিরীক্ষা ও পরীক্ষার পরে তারা চেমকরের সাথে উপস্থিত হয়েছিল। এটি কাচের থেকে উল্লেখযোগ্যভাবে শক্তিশালী ছিল এবং তারা ভেবেছিল এটি ফোন বুথ চশমা এবং গাড়িগুলির জন্য ব্যবহার করা যেতে পারে। পণ্যটি মাঝারিভাবে সফল ছিল তবে বিক্রয় কমিয়ে এলে কর্নিং এটি তালিকাবদ্ধ করেছিল। শেষ পর্যন্ত এটি একটি সমস্যার সন্ধানে একটি সমাধান ছিল।

১.এটি কীভাবে ব্যবহৃত হয়

স্মার্টফোনগুলি হলো বহুমুখী এবং শক্তিশালী গ্লাস ব্যবহার করার জন্য প্রথম পণ্য তবে এটির জন্য নতুন ব্যবহারগুলি পাওয়া গেছে। টেকসই কাচটি ল্যাপটপ, ট্যাবলেট, পরিধানযোগ্য প্রযুক্তি যেমন স্মার্ট ঘড়ি, অফিসের দেয়াল এবং জিপিএস সিস্টেমগুলিতে পাওয়া যায়। এর ব্যবহারগুলি সর্বদা প্রসারণযোগ্য।স্বয়ংচালিত শিল্প উচ্চ পারফরম্যান্স স্পোর্টস কারগুলিতে লাইটওয়েট সুপার-টফ গ্লাসও ব্যবহার করে। প্রচলিত কাঁচের ওপরে গরিলা গ্লাস ব্যবহার করা গাড়ির সামগ্রিক ওজন হ্রাস করে উচ্চ গতি অর্জনে সহায়তা করে। লাইটওয়েট উইন্ডো কারগুলি কার্বন নিঃসরণের মানগুলি পূরণ করতে এবং আরও ভাল গ্যাস মাইলেজ পেতে সহায়তা করে গাড়িটিকে আরও দক্ষ এবং পরিবেশ বান্ধব করে তোলে।অনেক ক্ষেত্রে সামরিক বাহিনী নাগরিক বিশ্বের চেয়ে সাম্প্রতিকতম এবং সর্বশ্রেষ্ঠ প্রযুক্তি লাভ করে এবং মাথা উঁচু প্রদর্শন কোনও ব্যতিক্রম ছিল না।একবার প্রযুক্তিটি শ্রেণিবদ্ধ হয়ে আরও ব্যাপকভাবে উপলব্ধ করা হলে স্বয়ংচালিত শিল্পটি সুবিধা নিয়েছিল।১৯৮৮ সালে প্রথম
দিনগুলিতে এইচইউডি ড্যাশবোর্ড থেকে উইন্ডশীল্ডের উপর বা কাচের একটি পৃথক ছোট ফলকে প্রজেক্ট করা হয়েছিল। এটি কেবল চালকের কাছে দৃশ্যমান ছিল। আজকাল ফসফোরসেন্ট অণুগুলির সাথে কাচের একটি স্তরিত অভ্যন্তর স্তর রয়েছে যা কোনও অতিবেগুনী প্রজেক্টর দ্বারা আলোকিত করার সময় লাল সবুজ বা নীল আলোকিত করে। পরবর্তী -প্রজন্মের এইচইউডিগুলি আরও তথ্য সরবরাহ করে, যেমন রাস্তার শর্তগুলি, এটি উইন্ডশীল্ডের মধ্যে থেকে প্রজেক্ট করা তবে গাড়ির সামনে দুটি থেকে ১০ গজ পর্যন্ত চালকের দৃষ্টি নিবদ্ধ করে। ড্রাইভারের পক্ষে কারণ এটি তাদের রাস্তায় চোখ রাখার অনুমতি দেয়।

২.গরিলা গ্লাসের বিবর্তন

প্রযুক্তি সর্বদা বিকশিত হয় নতুন নতুন উদ্ভাবন তৈরি করে এবং শেষ পর্যন্ত উন্নতি করে। স্মার্টফোন বা অটোমোবাইলের মতো যেকোন জটিল মেশিনে পরিবর্তনগুলি আরও কয়েক ডজন অন্যান্য উপাদান অংশে পরিবর্তন আনতে পারে গরিলা গ্লাস এখন এর ষষ্ঠ পুনরাবৃত্তির উপর গর্ব করে বলেছে যে এটি এক মিটার থেকে টানা ১৫ টি ফোঁটা রুক্ষ পৃষ্ঠের উপর দিয়ে বেঁচে গিয়েছিল। এবং কাঁচের আগের প্রজন্মের চেয়ে অবধি ভালো।গরিলা গ্লাসের সাফল্য থেকেও প্রতিযোগিতা দেখা দিয়েছে জাপানের এজিসি ইনক-এর মতো প্রতিযোগীরা বাজারে তাদের অংশ নেওয়ার আশায় একই রকম “অবিচ্ছেদ্য” পণ্য উৎপাদন করে। স্যমসাং তারা একটি অবিচ্ছেদ্য পর্দা কল করছে যা বিকাশ করেছে, যা আন্ডার রাইটার ল্যাবরেটরিজ দ্বারা প্রত্যয়িত হয়েছে। এই নতুন পণ্যটি সত্যই অবিচ্ছেদ্য কিনা তা সময় বলবে। গ্রাহকরা সাধারণত যে কোনও নতুন প্রযুক্তিটি প্রবর্তনের প্রথম কয়েক দিনের মধ্যে পুরোপুরি পরীক্ষা করে।তারা এটি কীভাবে কাজ করে তা যদি জানতে চায় এবং এটি যদি এটি করার কথা বলে তবে কী করে। উন্নত পণ্য তৈরির প্রতিযোগিতা সবার জন্য প্লাস। সংস্থাগুলি যখন সর্বোত্তম মাউস ট্র্যাপ তৈরি করার চেষ্টা করে।আমাদের সর্বোপরি জীবনকে সহজ করে তুলতে তাদের সেরা এবং উজ্জ্বল মস্তিষ্কের নতুন ধারণা দেয়।

আপনি পোষ্টটি পড়ে গোরিলা গ্লাস কি এবং এটি কিভাবে ব্যবহৃত তা জানতে পেরেছেন। পোষ্টটি আপনার কাছে ভালো লাগলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন। আমাদের সাথে থাকার জন্য আপনাকে ধন্যবাদ

Related Posts