গুগলে কখনও এই বিষয়গুলো নিয়ে সার্চ করবেন না_যেগুলো আপনার বড় ক্ষতির কারণ

আসসালামুআলাইকুম প্রিয় পাঠক এবং পাঠিকাগণ, কেমন আছেন আপনারা সবাই? আসা করি অনেক ভালো আছেন।

গুগল হচ্ছে বিশ্বের সবচেয়ে বড় সার্চ ইঞ্জিন,যেখানে প্রতিনিয়ত প্রচুর সার্চ হয়। গুগলে মানুষ তাদের প্রয়োজন অনুযায়ী নানান কিছু সার্চ করে থাকে।কিন্তু অধিকাংশ ক্ষেত্রে অনেক মানুষ না জেনেই গুগলে এমন কিছু সার্চ করে যেগুলো তার জন্য বিপদ ডেকে আনে।

নরমালি আপনি গুগলে যা ইচ্ছা সার্চ করছেন বলে এটা ভাববেন না যে এতে কোনো ক্ষতি হবে না। অবশ্যই আপনার ক্ষতি হতে পারে এমনকি অনেক বড় ক্ষতি।

তাহলে আসুন জেনে নেই যে আমরা কি বিষয় নিয়ে গুগলে সার্চ করবো না।

১.রোগের ওষুধ: আমাদের অনেকের অনেক ধরনের ছোট বড় যেকোনো রোগ থেকে থাকে।কিন্তু অনেকে রয়েছে যারা গুগলে সার্চ করে সেই রোগের ওষুধ সম্পর্কে।

কিন্তু এটা সার্চ করা মোটেও উচিত না।কখন কে লিখে গেছে সেটা আপনি এখন সার্চ করে পাচ্ছেন। আর সে অনুযায়ী ওষুধ খাওয়ার পর আপনার ক্ষতি হবে না এমন টা তো না। অনেক খারাপ লোক রয়েছে যারা টাকা ইনকাম করার জন্য ভুয়া আর্টিকেলে এসব রোগের ওষুধ এর ভুয়া নাম লিখে। তাই রোগের ওষুধ সম্পর্কে কখনও গুগলে সার্চ করবেন না।আপনার চারপাশের ডক্টর এর কাছ থেকে পরামর্শ নিন।

২.Unknown App Install : আমরা অনেক সময় প্লে-স্টোরের বাহিরে গোগল থেকে অনেক অ্যাপ ইন্সটল করি। যেগুলো থার্ডপার্টি অ্যাপ।আর প্লে স্টোর এর বাহিরে যেকোনো অ্যাপ আমাদের জন্য ক্ষতির কারণ হতে পারে।

কারণ এগুলো দুর্বৃত্তরা বানিয়ে রাখে যাতে আপনি অ্যাপ ডাউনলোড করা মাত্রই আপনার মোবাইলের সব অ্যাকসেস, ডাটা তার কাছে চলে যায়।

তাই এসব অ্যাপ ডাউনলোড করার পূর্বে অবশ্যই ভেবে চিনতে করবেন।

৩.বিভিন্ন সিম এর অফার : আমরা ভালো অফার এর জন্য গুগলে অফার নিয়ে সার্চ করি। কিন্তু অনেক ক্ষেত্রে দেখা যায়, ফেক অফার দিয়ে রাখে অনেকে তাদের ওয়েবসাইটে, ভিজিটর বাড়ানোর জন্য।

সুতরাং এসব ফেক অফার থেকে দূরে থাকবেন।আর এগুলো নিয়ে সার্চ করবেন না। রবি সিম ব্যবহার করলে My Robi App কিংবা অন্যান্য সিমের জন্য অন্যান্য অফিসিয়াল অ্যাপ ব্যবহার করবেন।

৪.অন্যান্য :দেশের ক্ষতি হবে এমন কিছু কখনোই গুগলে সার্চ করবেন না। এতে আপনার বড় ধরনের ক্ষতি হতে পারে।কারণ আপনার দেশের আইন মানে না এমন কিছু আপনি গুগলে কেনো সার্চ করবেন।

করলে তো আপনি অবশ্যই খারাপ কোনো উদ্দেশে করবেন।সুতরাং আপনি যদি এমনিতেই জানার জন্য সার্চ করতে চান তাও এগুলো কখনোই গুগলে সার্চ করবেন না।

৫.খারাপ ভিডিও কিংবা ছবি : এধরনের কিছু নিয়ে ও গুগলে সার্চ করবেন না। কারণ এতে আপনার আইপি এড্রেস ট্র্যাক করে আপনাকে ধরে ফেলা সম্ভব।তাই গুগলে এসব নিয়ে কখনো সার্চ করবেন না।

সুতরাং মনে রাখবেন অবশ্যই প্রয়োজনের বাহিরে গুগল থেকে অযথা কিছু কখনো সার্চ করবেন না। এতে আপনার অনেক বড় কোনো বিপদ হতে পারে।অবশ্যই কিছু সার্চ করার আগে ভেবে চিন্তে করবেন।

ভালো থাকুন সুস্থ্য থাকুন,ধন্যবাদ সবাইকে।

Related Posts

14 Comments

মন্তব্য করুন