গুগলে ছবি দিয়ে সার্চ

গুগলে ছবি দিয়ে সার্চ

গুগলে ছবি দিয়ে সার্চ ,গুগলে ছবি দিয়ে সার্চ ,গুগলে ছবি দিয়ে সার্চ ,গুগলে ছবি দিয়ে সার্চ ,গুগলে ছবি দিয়ে সার্চ ,গুগলে ছবি দিয়ে সার্চ ,গুগলে ছবি দিয়ে সার্চ ,গুগলে ছবি দিয়ে সার্চ।

গুগলে আমরা সবাই কিছু না কিছু লিখে সার্চ করে থাকি , তাই না । এটা আমি , আপনি সকলেই করে থাকি । কিন্তু আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো কিভাবে গুগলে ছবি দিয়ে সার্চ করা যায় । এটা আমরা মোবাইল এবং কম্পিউটার দুইটাতেই শিখবো ।

আজকাল মোবাইলের যুগ বলে কথা , কোনো কিছু শিখলে সেটি মোবাইলে করা যায় কি না সেটা আগে টেস্ট করতে হয়।ঐতো বলেই দিলাম মোবাইলের যুগ । তো সে কথা থাক , আমরা আমাদের মূল আলোচনার দিকে অগ্রসর হই ,আশা করি সকলেই ভালো আছেন , নতুন টপিকসে আপনাদের স্বাগতম ।

আমরা কিন্তু সবাই জানি যে, কিভাবে গুগলে সার্চ করতে হয় ,তাই না । আচ্ছা আমি কিন্তু ধরেই নিলাম কিভাবে গুগলে সার্চ করতে হয়, এটা যদি আপনি না জানেন তাহলে ছবি দিয়ে সার্চ আপনার পক্ষে কঠিন হতে পারে । তো আপনি যদি না পারেন তাহলে ঐটা মানে টেস্কট দিয়ে কিভাবে গুগলে সার্চ করতে হয় ।

যদি আপনি কোনো ডেস্কটপ বা ল্যাপটপ থেকে সার্চ করতে চান তাহলে আপনি প্রথমে আপনার ইন্টারনেট চালু করে নিন,তারপর আপনি যেকোনো একটি ব্রাউজার ওপেন করে নিন । তারপর আপনি www.google.com চলে যান । এখানে আসার পর আপনি গুগল লেখার নিচে কিছু লেখা দেখতে পাবেন , সেগুলো আপনি খেয়াল করুন । সেখানেই একটাতে লেখা আছে ” images” , আপনি এই লেখা টা পাওয়ার পর , সেখানে একটা ক্লিক করুন, তারপর আপনাকে বলবে একটা ছবি আপলোড করতে , আপনি আপনার কম্পিউটার থেকে একটা ছবি নিবেন অর্থাৎ আপনি যাকে খুজতে চান তার একটি ছবি আপনার কম্পিউটারে থাকতে হবে , আপলোড করার জন্য , আর যদি আপনার কাছে ছবি না থাকে তাহলে কিন্তু হবে না । আচ্ছা, আমি ধরেই নিচ্ছি যে , আপনার কাছে ছবি আছে, আপনি সেই ছবি টা আপলোড করবেন , তারপর সার্চ করতে বলবে আপনি সার্চ করবেন , ব্যাস আপনার কাজ শেষ । এখন যদি ঐ ছবির লোকটির কোনো ছবি কোথাও কোনো ওয়েবসাইট বা ব্লগে দেওয়া থাকে তাহলে কিন্তু আপনি দেখতে পাবেন , আর যদি ঐ লোক কোনো সেলিব্রিটি হয়ে থাকে তাহলে তো অনায়াসেই তাকে পেয়ে যাবেন । তো এভাবে গুগলে ছবি দিয়ে সার্চ করতে হয় ।

এবার আসি মোবাইলে কিভাবে গুগলে ছবি দিয়ে সার্চ করতে হয় ? মোবাইলে  ছবি দিয়ে সার্চ করার জন্য আপনারা কি করবেন , একটা ব্রাউজার হলেই হবে না , আপনাকে ডেক্সটপ মোড অন করা যায় এরকম একটা ব্রাউজার এর প্রয়োজন হবে । তা না হলে আপনি গুগলে ছবি দিয়ে সার্চ করতে পারবেন না । আপনি আপনার মোবাইলে নেট কানেকশন টা অন করে দিন তারপর ঐ ব্রাউজার এ চলে যান তারপর আপনি www.google.com সার্চ করুন । এটা আসলে আপনি ডেক্সটপ মোড অন করুন আর ডেক্সটপ এর মতো সার্চ করুন , এখানেও আপনার  মোবাইলে একটা ছবি থাকতে হবে না হলে হবে না , তারপর সেটা আপলোড করুন আর সার্চ করুন ।

নতুন কিছু শিখতে আমার অনেক বেশি ভালো লাগে , আর শিখাতে তো আরো আনন্দ আছেই ।

নেক্সট আর্টিকেলে আপনাদের জন্য আমি কয়েকটি ব্রাউজার এর রিভিউ নিয়ে আসবো , অবশ্য ই আপনারা আমার আর্টিকেল এর জন্যে অপেক্ষা করুন । আজকের জন্যে এখানে শেষ করি , দেখা হবে পরবর্তী তে।

গুগলে ছবি দিয়ে সার্চ ,গুগলে ছবি দিয়ে সার্চ ,গুগলে ছবি দিয়ে সার্চ ,ফেসবুকে ছবি দিয়ে সার্চ ,

গুগলে ছবি দিয়ে সার্চ,ছবি দিয়ে সার্চ, গুগলে ছবি সার্চ

Related Posts

12 Comments

মন্তব্য করুন