গুগল ফটো: আপনার ছবি গুলো সংরক্ষিত রাখতে যে সেটিংস গুলো জানতেই হবে।

গুগল ফটো: অ্যাপ্লিকেশন ব্যবহারের জন্য প্রয়োজনীয় সেটিংস। আপনি যদি নিজের অ্যান্ড্রয়েড মোবাইলে আরও ভাল উপায়ে গুগল ফটো ব্যবহার করতে চান তবে অ্যাপ্লিকেশনটিতে জানা থাকা উচিত এমন কিছু সেটিংস রয়েছে।

গুগল ফটো কয়েক মিলিয়ন অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য একটি প্রয়োজনীয় অ্যাপ্লিকেশন। এমনকি ডিলিট করে ফেলা ফটোগুলি পুনরুদ্ধার করতে আমরা অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে পারি, এমনকি আমরা সেগুলি অ্যাপ্লিকেশন থেকে মুছলেও delete অ্যান্ড্রয়েডে অ্যাপ্লিকেশনটি ব্যবহার করার সময় এগুলো ফিরিয়ে আনতে পারি।

গুগল ফটোতে কীভাবে স্মৃতি(মেমরি) সেট আপ করবেন?
গুগল ফটোতে ব্যাকআপ হ’ল একটি প্রয়োজনীয় কাজ। এটি যেভাবে চালু করবেন-
গুগল ফটো খুলুন। এরপর আপনার প্রোফাইল ছবিতে ক্লিক করুন। এরপর সেটিংস প্রবেশ করুন এবং ব্যাকআপ এবং সিঙ্ক্রোনাইজেশনে যান। এবার ব্যাকআপ সক্রিয় করুন।

কপি করতে অ্যালবাম তৈরী করবেন কিভাবে?

সবশেষে, গুগল ফটোতে ব্যাকআপ কার্যকর করার সময়, অ্যাপ্লিকেশনটি আপনাকে কপির অনুলিপিতে কোন অ্যালবাম বা ফোল্ডারগুলি সংরক্ষণ করতে চান তা সিলেক্ট করতে দিবে । আপনি স্ক্রিনশট , হোয়াটসঅ্যাপ বা ইনস্টাগ্রাম ফটোগুলির মতো অ্যালবামগুলিতে সেভ করতে চান কিনা তা সিলেক্ট করতে পারেন । ব্যাকআপ বিভাগে, আমরা এর মধ্যে কোন ফোল্ডারগুলি অন্তর্ভুক্ত করতে চাই তা সিলেক্ট করা সম্ভব।

কীভাবে গুগল ফটো ফটোগুলি হিটম্যাপ ব্যবহার করতে হয়?

এটা সম্ভব যে সময়ের সাথে সাথে আপনি গুগল ফটোতে আপনার অ্যাকাউন্টে অনেকগুলি ফটো জমা করেন। আপনার যদি সীমাবদ্ধ স্থান থাকে তবে আপনার সময়ে সময়ে ফাঁকা জায়গার ফাংশনটি ব্যবহার করা সুবিধাজনক হতে পারে , যাতে আপনার ব্যাকআপে ইতিমধ্যে সংরক্ষিত সেই চিত্রগুলি মুছে ফেলা হয় এবং নতুনের জন্য স্থান তৈরী হয়ে যায়। এইভাবে, আপনি আপনার ফটোগুলি সর্বদা সুরক্ষিত রাখেন, তবে অ্যাপ্লিকেশনটিতে আপনার যে জায়গা রয়েছে তা আপনি শেষ করবেন না, বিশেষত আপনি যদি সর্বোচ্চ সম্ভাব্য মানের ব্যাকআপ ব্যবহার করেন। এর জন্য আপনাকে যা করতে হবে-

প্রথমে এপটি খুলুন এরপর আপনার প্রোফাইল ছবিতে ক্লিক করুন। সেটিংসে যান এবং ফ্রি স্পেস বিভাগে যান।
জায়গা খালি করতে সেখানে ক্লিক করুন।

গুগল ফটো বিজ্ঞপ্তি কি?
গুগল ফটো এমন একটি অ্যাপ্লিকেশন যা বিভিন্ন ধরণের বিভিন্ন বিজ্ঞপ্তি প্রকাশ করে । ভাল অংশটি হ’ল অ্যাপ্লিকেশনটি আমাদের এই সমস্ত বিজ্ঞপ্তিগুলি সিলেক্ট করতে দেয়, যাতে আপনি অ্যাপ্লিকেশনটি কোনটি প্রদর্শন করতে চান এবং কোনটি চান না তা আপনি সিদ্ধান্ত নিতে পারেন। যেহেতু এমন কিছু বিজ্ঞপ্তি থাকতে পারে যা আপনি অ্যান্ড্রয়েডে দেখাতে চান না। এর জন্য পদক্ষেপগুলি হ’ল:

প্রথমে এপটি খুলুন এবং আগের মতই আপনার প্রোফাইল ছবিতে ক্লিক করে সেটিংসে যান। এরপর বিজ্ঞপ্তি বিভাগে যান। এবার আপনি কোন বিজ্ঞপ্তিগুলি দেখতে চান এবং কোনটি অনুমোদন করবেন না তা নির্বাচন করুন। যেগুলো দেখতে চান না সেগুলো অফ করে দিন।

আশা করি গুগল ফটো ব্যবহার করে আপনার ছবি গুলো সংরক্ষিত থাকবে। ধন্যবাদ।

Related Posts