গেম রিভিউ: ক্ল্যাশ রয়েল

সুপারসেল, খ্যাতিযুক্ত মোবাইল হিট ক্ল্যাশ অফ ক্ল্যান্সের পিছনে বিকাশকারী সবেমাত্র তার নতুন সম্ভাব্য মেগা-হিট ক্ল্যাশ রয়্যাল প্রকাশ করেছে। গেমটি এখনই বাজারে সর্বাধিক জনপ্রিয় দুটি প্রতিযোগিতামূলক জেনার, সিসিজি এবং এমওবিএগুলি একসাথে স্মুশ করে এবং মূল গেমের আর্ট স্টাইল, অডিও এবং চরিত্রগুলি দিয়ে সম্পূর্ণ এটিকে ক্ল্যাশ অফ ক্লানসের থিমে গুটিয়ে তোলে। ক্ল্যাশ রয়্যাল একটি খুব মজাদার খেলা – আইনী মজা, ক্ল্যাশ অফ ক্ল্যান্স “মজা” নয় – তবে সুপারসেল আপনাকে ক্ষতিকারক জিনিসটি খেলতে বাধা দেওয়ার জন্য তার শক্তিতে সবকিছু করে।

ক্ল্যাশ রায়লে সম্পর্কে সমস্ত কিছুই সাফল্যের জন্য ভিত্তি করে। উজ্জ্বল, রঙিন আর্ট স্টাইলটি প্রফুল্ল এবং উন্নত, আপনি বিভিন্ন ধরণের (বর্তমান শিল্পের আসক্তি) দিয়ে কার্ড সংগ্রহ করতে এবং সমান করতে পারেন, গেমটি শক্তিশালী বৈশিষ্ট্য দ্বারা সমৃদ্ধ, এবং আপনি প্রতিকৃতি অভিযোজনে এক হাতে খেলতে পারবেন – একটি বৈশিষ্ট্য প্রতিটি পাবলিক ট্রান্সপোর্টের যাত্রী তাদের গেম থেকে দাবি করে। এমনকি বিল্ট-ইন ম্যাচ রিপ্লে এমন উপায়ে উপস্থাপন করা হয়েছে যেখানে এটি নিজের মিনি-টুইচের মতো মনে হয়। দুর্ভাগ্যক্রমে, আপনি খেলায় করতে পারেন প্রায় সমস্ত কিছুই খুব আক্রমণাত্মক, খুব দীর্ঘ সময় গেটের পিছনে লক করা আছে। হ্যাঁ, ক্ল্যাশ অফ ক্ল্যান্স ঠিক একইভাবে কাজ করে – এটি সুপারসেলের ডিএনএতে খেলোয়াড়দের আশেপাশে অপেক্ষা করা এবং তাদের একঘেয়েমি থেকে অর্থোপার্জন করতে। দুর্ভাগ্যক্রমে, যদিও দ্রুত গতিযুক্ত, প্লেয়ার-বনাম-প্লেয়ার গেমপ্লে সুপারসেলের প্রচণ্ড সময়োপযোগীর সাথে – মোটেও ভাল কাজ করে না।

সংঘর্ষ রয়্যাল

সংঘর্ষ রয়ালের গেমপ্লে দুর্দান্ত। সত্যিই। এটি সিসিজি বা এমওবিএ থেকে আপনার পছন্দের সমস্ত চুলকানি স্ক্র্যাচ করে। গেমটি একটি প্রতিকৃতি-ভিত্তিক যুদ্ধের ক্ষেত্রের সাথে দুটি টাওয়ার-ডিফেন্ডড লেনগুলি আপনার বেসকে সজ্জিত করে। আপনি আটটি কার্ডের একটি ছোট ডেক তৈরি করেন এবং সেই কার্ডগুলি একটি ইউনিট, কাঠামো, বা বানানকে ডেকে তোলে প্রত্যেককে বিভিন্ন ক্ষমতা সহকারে প্রতিরক্ষামূলক টাওয়ারগুলি এবং শেষ পর্যন্ত প্রতিপক্ষের বেস ধ্বংস করতে সহায়তা করে। ম্যাচগুলি কেবল কয়েক মিনিট সময় নেয় – গেমের সংক্ষিপ্ত ফেটে থাকা প্রায় নিখুঁত ভারসাম্য আপনি লাইনে অপেক্ষা করার সময় ঝাঁপিয়ে পড়ে থাকতে পারেন এবং গুরুতর কৌশলগত সিদ্ধান্ত গ্রহণের জন্য যথেষ্ট দীর্ঘ। সমস্যাটি হ’ল, আপনি যখন মনে করেন কেবল খেলেই আপনি অগ্রগতি করতে পারেন না। আপনি কেবল তখনই অগ্রগতি করতে পারবেন যখন ক্ল্যাশ রায়ালের অগণিত টাইমাররা আপনাকে অনুমতি দেয়।

আপনি যখনই চান একটি ম্যাচ খেলতে পারেন, নিশ্চিত, তবে এর বিপরীতে বলুন, হার্টস্টোন বা ডিউলিস্ট – বা সত্যই, যে কোনও শালীন মোবাইল সিসিজি – আপনি কোনও পুরষ্কার পাচ্ছেন না। কোনও স্বর্ণ বা রত্ন নয়, কার্ডে সুযোগ নেই, কোনও কার্ড বা অ্যাকাউন্টের অভিজ্ঞতা নেই। আপনার পুরষ্কারগুলি খুব কঠোর টাইমারগুলিতে রয়েছে। সংঘর্ষ রয়ালে, আপনার কাছে চারটি ট্রেজার বুক স্লট রয়েছে। প্রতিটি ম্যাচ আপনি জিতেছেন আপনাকে বিভিন্ন মানের মানের বুক চাপায়। বুকে খোলার জন্য আপনাকে খুব দীর্ঘ সময় অপেক্ষা করতে হবে; মিজলিং সিলভার বুকে খুলতে তিন ঘন্টা সময় লাগে, উচ্চ স্তরের সোনার বুকে আটটি সময় লাগে, “সুপার মায়াবী” বুকে পুরো দিন লাগে এবং আপনি একবারে কেবল একটি বুক খোলার টাইমার সেট করতে পারেন। বুকের পুরষ্কারগুলি খুব ভাল হয় না। আপনি স্বল্প পরিমাণে স্বর্ণ পাবেন (সাধারণত একটি কার্ড আপগ্রেডের ব্যয়ের চেয়ে কম) এবং কার্ডগুলি (আপনার কার্ডগুলিকে আপগ্রেডের জন্য যোগ্য করে তোলার জন্য প্রায় যথেষ্ট নয়)। মূলত, আপনি চারটি ম্যাচ খেলতে পারেন – যা কয়েক মিনিটের প্রায় শেষ হয় – আরও অগ্রগতি অর্জনের জন্য আপনাকে অতিরিক্ত পরিমাণের জন্য অপেক্ষা করতে হবে।

আপনার বুকের স্লটগুলি পূর্ণ থাকাকালীন আপনি যে জিনিসটি খেলেন তা হ’ল ট্রফিগুলি যা কার্যকরভাবে আপনার প্লেয়ার রেটিং। আপনি যখন নির্দিষ্ট ট্রফি থ্রেশহোল্ডগুলি লঙ্ঘন করেন, আপনি নতুন যুদ্ধের অঞ্চলটি আনলক করেন এবং সেই অঞ্চলগুলি আপনার বুক থেকে নতুন কার্ড পাওয়ার সম্ভাবনাটিকে আনলক করে। মজার বিষয় হল, যদিও এই নতুন কার্ডগুলি আসলে গেমটিতে আপনার অগ্রগতিতে বাধা দেয়। সম্ভাব্য কার্ডগুলির পুলটিতে নতুন কার্ডগুলি যুক্ত হয়ে গেলে আপনি বুক থেকে টানতে পারেন, আপনি এখন পর্যন্ত যে কার্ডগুলি অর্জন করতে পারেননি তার টানার হার কমিয়ে দিয়েছেন। আপনি যদি ভাল কার্ড পাওয়ার চেষ্টা করছেন, সর্বোত্তম কৌশলটি হ’ল আখড়া থেকে সমস্ত সংগ্রহ না করা পর্যন্ত আপনার প্লেয়ারের রেটিং না বাড়ানো এবং এইভাবে আক্ষরিকভাবে না খেলাই।

অগ্রগতি করার জন্য আরও কয়েকটি উপায় রয়েছে তবে সেগুলি উন্মাদ সময়-গেটের পিছনেও লক হয়ে আছে। আপনি একবার স্তর তিনটি হিট করার পরে, আপনি একটি বংশে যোগ দিতে পারেন এবং আপনার উদার বংশের জন্য কার্ড অনুরোধগুলি পূরণ করতে পারেন। কার্ড দান করা আপনাকে কিছুটা অভিজ্ঞতা এবং সোনার মান দেয়, তাই খেলোয়াড়রা দান করেন কারণ কিছু (যদিও স্বল্প হলেও) উন্নতি করার একমাত্র উপায় এটি। ক্ল্যাশ রয়্যালির মোডাস অপারেন্ডির মতো, যদিও আপনি প্রতি আট ঘন্টা একটি করে কার্ডের জন্য অনুরোধ রাখতে পারেন এবং আপনার অনুরোধটি কেবল এক ঘন্টা স্থায়ী হয়। সুতরাং, যদি আপনার অনুরোধটি সেই সময়ের মধ্যে পূরণ না হয়, আপনি অন্য একটি রাখার জন্য আরও সাতটি অপেক্ষা করছেন। আপনি যদি ভাবছেন যে সুপারসেল কেন সময় গেট দাতব্য হবে, কারণ এটি দাতব্য সংখ্যার অগ্রগতি সরবরাহ করে তবে তবুও অগ্রগতি হয়।

Related Posts