গ্রাথরের লেখকদের ফটো এডিট করার সেরা অ্যাপ, দেখে নিন রিভিউ

আসসালামুআলাইকুম, বন্ধুরা অনেকদিন পর আপনাদের মাঝে একটি নতুন আপডেট নিয়ে চলে আসলাম। অ্যাপটি আপনাদের অনেক কাজে লাগবে। বিশেষ করে আমরা যারা এই ওয়েবসাইট টা তে ব্লগিং করি তাদের ক্ষেত্রে বেশি কাজে লাগতে পারে। তো চলুন শুরু করা যাকঃ তো আজকে আমরা যে অ্যাপটি রিভিউ নিয়ে আলোচনা করব সেটি হচ্ছে, “ছবিতে বাংলা পাঠ লিখুন”।

এই অ্যাপ্লিকেশন টা তে মূলত আপনি ছবিতে বাংলা লিখতে পারবেন তাও আবার তিন রকমের ফরমেটে। আপনি গুগল প্লে স্টোর থেকে অ্যাপ্লিকেশনটি সহজে ডাউনলোড করে নিতে পারবেন। অ্যাপ্লিকেশনটি প্রাপ্ত রেটিং 4.28 এবং এক লক্ষেরও বেশি বার ডাউনলোড করা হয়েছে।

App 1: https://link.grathor.com/go

App 2: https://link.grathor.com/iq

মাত্র 11mb অ্যাপ্লিকেশন এটি। অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করার পর আপনাদের চোখের সামনে তিনটি অপশন থাকবে , প্রথম অপশনটি হল গ্যালারি , দ্বিতীয় অপশনটি আছে ক্যামেরা এবং তৃতীয়টি হচ্ছে মাই ফটো। তো আমরা যদি গ্যালারিতে ক্লিক করি তাহলে আমরা আমাদের আগেকার তোলা কোন ছবিতে বাংলা লিখতে পারবো। একটি ছবি বাছাই করার পরে আপনাদের সামনে একটি নীল রঙের কীবোর্ড আসবে সেটি হচ্ছে একটি বাংলা কীবোর্ড তবে সচরাচর আমরা ইংরেজি কিবোর্ড টাই বেশি ব্যবহার করব এবং তার সাথে সেই জায়গায় ফ্রন্ট অপশন দেওয়া থাকবে .।

আমরা তার মধ্যে থেকে আমরা তৃতীয় ফ্রন্ট টা ইউজ করব কারণ দ্বিতীয় ফোনটা আমার কাছে বেশি ভালো লেগেছে তবে আপনারা চাইলে অন্য ফ্রন্টে ইউজ করতে পারেন শুধু বাংলা নয় আপনি এখানে ইংরেজিতে লিখতে পারেন।

ক্যামেরা অপশন টা পিক করলে আপনি ইনস্ট্যান্ট যে কোন একটি ছবি তুলে সেখানে আপনি বাংলা লিখতে পারবেন। এবং মাই ফটোতে আপনার ছবির উপরে বাংলা লিখিত সকল ছবি থাকবে এছাড়াও আপনি লেখার রং চেঞ্জ করতে পারবেন আমরা যারা এই ওয়েবসাইটে লেখালেখি করি তাদের সচরাচর ছবিটা কিছুটা হল এডিট করতে হয় সেই ক্ষেত্রে আপনারা যদি সে ছবিটার উপর বাংলা লিখতে চান তাহলে এই অ্যাপ্লিকেশন টা আপনার জন্য খুবই প্রয়োজন।

এখনই অ্যাপ্লিকেশনটা কিছু সমস্যা নিয়ে আলোচনা করা যাকঃ অ্যাপ্লিকেশন টা তেমন কোন সমস্যা নেই তবে আপনি যদি ডাটা কানেকশন অন করেন অথবা ওয়াইফাই কভার এরিয়াতে থাকেন তাহলে এই অ্যাপ্লিকেশনটি ইউজ করার সময় অনেক অ্যাড দেখা যাবে।

আর দ্বিতীয় সমস্যাটি হচ্ছে আপনি যদি এই অ্যাপ্লিকেশনটিতে 500 * 300 সাইজের কোন ছবি এডিট করতে চান তাহলে সেটি 300*500 হয়ে যাবে তবে পরে ক্রপ করলে সেটি অবশ্য ঠিক হয়ে যায় আসলে 500 * 300 ছবির উপরে এবং নিচে সাদা পর্দা দেখা যায় সেই সাদা গুলো কেটে দিলে আপনার ছবিটি আবার 500 *300 হয়ে যাবে। আর্টিকেলটি ভালো লাগলে আমাদের ওয়েবসাইটের সাথে থাকার জন্য আপনার আমন্ত্রণ রইল। ধন্যবাদ। ছবি, বাংলা, ইশতিয়াক অ্যান্ড্রয়েড অ্যাপ রিভিউ :যে অ্যাপ দিয়ে সহজেই ছবিতে লেখা যাবে বাংলা

Related Posts

8 Comments

মন্তব্য করুন