চুলের স্বাস্থ্যের জন্য হেনা উপকারিতা চুলের যত্নে এর ভুমিকা অপরিসীম এটা কি সত্যি?

ভারতে সর্বাধিক জনপ্রিয় সৌন্দর্যের অন্যতম একটি উপাদান হেনা ইওর কাল থেকেই আমাদের বেশিরভাগ চুলের সমস্যার যত্ন নিচ্ছে। সারা বছর ধরে মহিলারা কয়েক শতাব্দী না হলেও বছরের পর বছর ধরে চুলে মেহেদি প্রয়োগ করে তাদের মা ও ঠাকুরমার পরামর্শের সুবিধাগুলি কাটিয়ে চলেছেন। প্রাকৃতিকভাবে চুল রঞ্জনের জন্য একটি দুর্দান্ত উপাদান হওয়া ছাড়াও মেহেদী গভীরতর থেকে চাপকে শক্তিশালীকরণ, অবস্থা এবং পোষ্য হিসাবে পরিচিত। এই গাছের পাতাগুলি hairতিহ্যগতভাবে চুলের যত্নের জন্য ব্যবহার করা হয়েছিল, আধুনিক ভারতীয় মহিলা একই সুবিধা পেতে পরিবর্তে মেহেদী গুঁড়ো ব্যবহার করেন। মেহেদী সম্পর্কে আপনার যা জানা দরকার তা এখানে এবং আপনার সৌন্দর্যের ক্ষেত্রে এটি কীভাবে ব্যবহার করবেন তা এখানে।

Henna boosts hair growth[হেনা চুলের বৃদ্ধি বাড়ায়]: মেহেদির প্রাকৃতিক বৈশিষ্ট্য চুলের বৃদ্ধিকে তাত্পর্যপূর্ণভাবে উন্নীত করতে সহায়তা করে। এই উপাদানটির গুঁড়া ফর্মটি একটি প্রয়োজনীয় তেল তৈরিতেও ব্যবহার করা যেতে পারে যা চুলের বৃদ্ধিকে পুষ্ট করে এবং প্রচার করে।

It can help reduce hair fall
[এটি চুল পড়া কমাতে সাহায্য করতে পারে ]

হেনা সরাসরি মাথার ত্বকে প্রভাবিত করে গ্রন্থিক স্বাস্থ্যের উন্নতিতে সহায়তা করে। এটি চুল পড়া রোধ করতে সহায়তা করে এবং চুল পাতলা হওয়া রোধ করে এবং সংশোধন করে

এটি আপনার চুলকে কন্ডিশন করে: ডিমের মতো হাইড্রেটিং উপাদানগুলির সাথে মিলিত হলে, মেহেদি একটি দুর্দান্ত কন্ডিশনার তৈরি করে। আপনার চুলগুলি শেষ দিনগুলিতে সিল্কি মসৃণ বোধ করে তা নিশ্চিত করার জন্য অল্প সময়ের জন্য হেনা হেয়ার প্যাকটি প্রয়োগ করতে হবে।

এটি খুশকি রোধে সহায়তা করতে পারে: হেনা খুশকাসহ আপনার মাথার ত্বকে অতিরিক্ত গ্রিজ এবং ময়লা অপসারণ করতে সহায়তা করে। নিয়মিত আপনার চুলে মেহেন্দি ব্যবহার করা না শুধুমাত্র খুশকির সমস্যা নিরাময় করে না, এগুলি তাদের ফিরে আসতে বাধা দেয়।
এটি মাথার ত্বকের চুলকানি 6/20 নিয়ন্ত্রণ করতে পারে

এটি মাথার ত্বকের চুলকানি নিয়ন্ত্রণ করতে পারে: হেনাতে প্রাকৃতিক অ্যান্টিফাঙ্গাল এবং অ্যান্টিমাইক্রোবিয়াল বৈশিষ্ট্য রয়েছে যা আপনার মাথার ত্বককে শীতল ও প্রশান্ত করতে কাজ করে, প্রক্রিয়াটিতে মাথার চুলকানি নিয়ন্ত্রণ করে।
এটি প্রাকৃতিক চুলের রঙ 7/20

এটি একটি প্রাকৃতিক চুলের ছোপানো: এর সবচেয়ে সুস্পষ্ট ব্যবহারগুলির মধ্যে একটি হেনা একটি চতুর চুল রঙ্গিন করে। বাজারে সহজেই পাওয়া যায় অন্যথায় রাসায়নিক বিকল্পগুলির জন্য এটি কেবল দুর্দান্ত প্রাকৃতিক বিকল্পই নয়, এটি আপনার চুলের জন্যও স্বাস্থ্যকর এবং আপনার মানিব্যাগের জন্য ব্যয়বহুল।
এটি 8/20 শেষের বিভাজন মেরামত করতে সহায়তা করতে পারে

এটি বিভক্ত প্রান্তগুলি মেরামত করতে সহায়তা করতে পারে: শুকনো এবং ক্ষতিগ্রস্থ চুলগুলি বিভক্ত প্রান্তগুলির ঝুঁকিতে থাকে, এজন্য কেবল তাদের কেটে ফেলা যথেষ্ট নয়। আপনাকে সেই দুষ্টচক্রটি ভেঙে ফেলতে হবে যার ফলে বিভাজনটি প্রথম স্থানে শেষ হয় এবং মেহেদি ব্যবহার করা এটি করার একটি দুর্দান্ত উপায়। আপনার শুকনো চুলের সমস্যার যত্ন নিয়ে হেনা গভীরভাবে আপনার চুলকে পুষ্টি জোগায় এবং ক্রমাগতভাবে আপনার বিভক্তির বিষয়টি শেষ হয়।
এটি আপনার চুলকে ঘন এবং লম্পট 9/20 করতে পারে

এটি আপনার চুলকে ঘন এবং লম্পট করে তুলতে পারে: মেহেদিতে উপস্থিত ট্যানিন প্রকৃতপক্ষে চুলকে আরও শক্তিশালী করার জন্য আবদ্ধ করে এবং চুলের কর্টেক্সেও প্রবেশ করে না, এটি ন্যূনতম ক্ষতি নিশ্চিত করে। এটি প্রতিটি প্রয়োগের সাথে ঘন, লম্পট চুল নিশ্চিত করে।
এটি পিএইচ এবং তেল উত্পাদন 10/20 ভারসাম্যপূর্ণ করে

এটি পিএইচ এবং তেল উত্পাদনের ভারসাম্য বজায় রাখে: হেনা প্রক্রিয়ায় তেল উত্পাদন নিয়ন্ত্রণে ওভারেক্টিভ সেবেসিয়াস গ্রন্থিগুলি শান্ত করতে সহায়তা করে। এটি মাথার ত্বকের পিএইচটিকে তার প্রাকৃতিক অ্যাসিড-ক্ষারীয় স্তরে পুনরুদ্ধার করতে সহায়তা করে, ফলে চুলের ফলিকগুলি শক্তিশালী করে।
এটি আপনার মাথার ত্বক এবং চুলকে 11/20 পুষ্ট করে

এটি আপনার মাথার ত্বক এবং চুলকে পুষ্ট করে তোলে: হেনার স্বাভাবিকভাবেই পুষ্টিকর বৈশিষ্ট্য রয়েছে যা এটি শুষ্ক, ক্ষতিগ্রস্থ এবং অস্বাস্থ্যকর চুলকে নরম, চকচকে, পরিচালনাযোগ্য পোষাকে পরিণত করার উপযুক্ত উপাদান হিসাবে পরিণত করে।
রাসায়নিক রঙ 12/20
রাসায়নিক রঙের চেয়ে মেহেদি বেছে নেওয়ার জন্য যদি এগুলির কোনওটিই আপনাকে বোঝাতে যথেষ্ট না হয়, তবে এই পেশাদারগুলি এবং কনস তালিকা আপনার সিদ্ধান্তটিকে আরও সহজ করতে সহায়তা করবে make

হেনার প্রসেস: প্রাকৃতিক আকারে মেহেদী সম্পূর্ণ নিরাপদ এবং এর কোনও পার্শ্ব প্রতিক্রিয়া নেই। এটি আপনার চুলের চালকে শক্তিশালী করে এবং মসৃণ করে এবং আপনাকে এক জাঁকজমকপূর্ণ ঝলক দেয়। এটি প্রতিটি অ্যাপ্লিকেশন দিয়ে ছায়াকে আরও সমৃদ্ধ করে তোলে, চমত্কার চুলের রঙের কভারেজ দেয়।
মেহেদি কনস 13/20

মেহেদী সম্পর্কে ধারণা: অন্যথায় নিখুঁত উপাদানগুলির অন্যতম প্রধান এটি হ’ল এটি চুলের রঙের ক্ষেত্রে আপনাকে বিভিন্ন ধরণের দেয় না। আপনি প্রতি মাসে মেহেদি ব্যবহার করে চুলের রঙ পরিবর্তন করতে পারবেন না। এবং ভাল, মেহেন্দি প্রয়োগের পরে ফলাফলগুলি বেশ অনাকাঙ্ক্ষিত হতে পারে। মেহেন্দিও শুকানোর এক ধরণের, তাই আপনি এটি প্রয়োগের পরে একটি গভীর কন্ডিশনার চিকিত্সা নিযুক্ত করে তা নিশ্চিত করতে হবে। তবে সত্যই, মেহেদী সম্পর্কে সবচেয়ে ক্লান্তিকর অংশটি হ’ল এর প্রয়োগটি খুব অগোছালো এবং সময়সাপেক্ষ।
রাসায়নিক ছোপানো 14/20 এর প্রো

রাসায়নিক ছোপানো এর প্রসেস: রাসায়নিক রঙ্গিনের একটি সুস্পষ্ট সুবিধা হ’ল এটি আপনার চুলের রঙ যতবার আপনি চান তার পরিবর্তনের স্বাধীনতা দেয় এবং আপনাকে পছন্দমতো বিভিন্ন ধরণের বিকল্প দেয়। মেহেদি তুলনায়, এটি তুলনামূলকভাবে দ্রুত এবং সুবিধাজনক এবং অনেক কম অগোছালো।
রাসায়নিক রঞ্জক 15/20 এর কনস
রাসায়নিক ছোপানো কনস: রাসায়নিক বর্ণের কনস এর সুবিধাগুলির তুলনায় অনেক বেশি। রাসায়নিক রঞ্জকগুলি অ্যালার্জিজনিত প্রতিক্রিয়া, চুল পড়া, লুপাস, হাঁপানি এবং এমনকি ডিমেনশিয়া হতে পরিচিত। এই গুরুতর পার্শ্ব প্রতিক্রিয়াগুলি ছাড়াও, রাসায়নিক রঙগুলি আপনার চুলের ওভার-প্রসেস করতে পারে, চুলের ছত্রাক কেটে ফেলে দেয় এবং এটি ছিদ্র করে। এই রঙের সাথে আপনার চুল রঙ করার জন্য নিয়মিত টাচ আপ সহ প্রধান রক্ষণাবেক্ষণের প্রয়োজন হয় যা আপনার চুল রঙিন করার চূড়ান্ত ব্যয়কে আরও বাড়িয়ে তোলে।
শিকাকাই পাউডার 16/20
আপনি যদি ভাবছেন যে কীভাবে এই যাদু উপাদানটিকে আপনার সৌন্দর্য রীতিতে অন্তর্ভুক্ত করা যায় তবে দয়া করে আমাদের সহায়তা করুন। এই হ্যান্ডি হেয়ার মাস্ক এবং হেয়ার প্যাকগুলি আপনার নিজের রান্নাঘরে তৈরি করা যেতে পারে, এবং আপনার চুলের জন্য আশ্চর্যজনকভাবে উপকারী হবে।

হেনা, ডিম এবং দইয়ের মুখোশ: 2 টেবিল চামচ মেহেদি গুঁড়ো এবং 1 চামচ শিকাকাই গুঁড়ো মিশিয়ে কিছুটা জল মিশিয়ে পেস্ট তৈরি করুন। এই রাতারাতি ভিজতে দিন। সকালে মিশ্রণটিতে একটি ডিম এবং 1 চামচ দই দিন। এটি সরাসরি আপনার চুলের শিকড় এবং দৈর্ঘ্যের উপরে প্রয়োগ করুন এবং 45 মিনিটের জন্য এটি রেখে দিন। এটি ঠান্ডা জল এবং একটি হালকা শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। চমত্কার, চকচকে মানসের জন্য সপ্তাহে একবার এটি পুনরাবৃত্তি করুন।

হেনা এবং কলা চুলের প্যাক: ঘন পেস্ট তৈরি করতে 2 টেবিল চামচ মেহেদি গুঁড়ো মিশিয়ে কিছুক্ষণ ভিজিয়ে রাখুন। সকালে একটি পাকা কলা ম্যাস্ট করে পেস্টে রেখে একপাশে রেখে দিন। তোমার চুল পরিষ্কার করো

Related Posts

23 Comments

  1. চুলের ডগা ফাঁটা রোধ এবং চুলের নানাবিধ সমস‌্যা থেকে চিরতরে মুক্তি পান আমলকির সাহায‌্যে। বিস্তরিত জানতে এই লিংকে ক্লিক করুন-
    https://www.juifullbangla.xyz/2021/06/blog-post.html

  2. ত্বক সুন্দর ও লাবণ‌্যময় করে তুলতে বিভিন্ন ফলের কার্যকারীতা, যা আপনার অজানা। The effectiveness of various fruits to make the skin beautiful and radiant, which is unknown to you.
    বিস্তরিত জানতে এই লিংকে ক্লিক করুন-
    https://www.juifullbangla.xyz/2021/07/%20%20%20%20.html

মন্তব্য করুন