চেহারার সৌন্দর্য নষ্ট হয়ে যাওয়ার কিছু কারণ

হ্যালো বন্ধুরা আপনারা সকলে কেমন আছেন। আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন। আজ আমি আপনাদের জন্য নিয়ে এলাম মানুষের সৌন্দর্য নষ্ট হয়ে যাওয়া কিছু কারন।

চলুন বেশি কথা না বলে শুরু করা যাক আজকের টপিক।

আমাদের পৃথিবীর সকল মানুষের কিন্তু সুন্দর চেহারা পাওয়ার পেছনে ছুটতে থাকে। সৌন্দর্য এমন একটি বিষয় যা সকল মানুষকে আকর্ষণ করে। তবে সবাই

চাইলেই তো আর সুন্দর হওয়া যায়। তার জন্য প্রয়োজন হয়। চেহারার যত্নের কিন্তু আমরাই আমাদের সৌন্দর্য নষ্ট হয়ে যাওয়ার জন্য দায়ী। মানুষের কিছু অভ্যাস নষ্ট করে দেয় সৌন্দর্য ও শরীরের সুস্থতা তো চলুন জেনে নেওয়া যাক কি কি অভ্যাস এর কারনে আমাদের সৌন্দর্য

নষ্ট হয়ে যাচ্ছে।

১.অতিরিক্ত ঘুমানো ও খুব বেশি রাত করে ঘুমানো। আমাদের দৈনন্দিন জীবনে আমার এতোটাই ব্যস্ত থাকি যে আমার আমাদের চেহারার যত্ন নিতেই ভুলে যায়।

শরীরের সুস্থতা নিয়ে বেশি ভাবি না। বেশি রাত জাগলে যেমন আমাদের চেহারার ওপর খারাপ প্রভাব পড়ে তেমন বেশি ঘুমালেও চেহারার ওপর খারাপ প্রভাব পড়ে।

২. জাঙ্ক ফুড

ভালো খাবার খেলে আমাদের শরীর সুস্থ থাকে। এবং ত্বক ভালো থাকে। আর আমাদের দেহের জন্য জাঙ্কফুড মোটেও ভালো নয়। জাঙ্কফুড এর কারনে আমাদের চেহারা নষ্ট হয়ে যায়। ওজন বৃদ্ধি করে আরও নানা সমস্যা দেখা দেয়।

৩.ধূমপান ও মদ্যপান করা

ধূমপান ও মদ্যপান করলে কি ক্ষতি হয় তা আমরা অনেকেই জানি। এই গুলো শুধু আমাদের সৌন্দর্য নষ্ট করে না এছাড়া আমাদের দেহের ও অনেক ক্ষতি করে।

৪.মুখ পরিষ্কার না করা

আমাদের মধ্যে অনেকেই আছে যারা অলসতার কারণে মুখ পরিষ্কার করে না।

হয়তো ১-২ বার করলে সমস্যা নেই কিন্তু এটা যদি আপনার অভ্যাস এ পরিণত হয়ে যায় তাহলে আপনার সৌন্দর্য খুব সহজে নষ্ট হয়ে যেতে পারে।

৫.বারবার চুল কালার করা

আমার অনেকেই আছি যারা ফ্যাশন করার জন্য চুলে কালার করে থাকি। এজন্য অনেক সময় দেখা যায় চুলের স্বাস্থ্য নষ্ট হয়ে যায়। দেখতে খারাপ লাগে

এবং দেখা দেয় চুল পড়ার সমস্যা।

৬.নিয়মিত ত্বকের যত্ন না নেওয়া

আমাদের জীবনে অনেক কাজে আমরা ব্যস্ত হয়ে পড়ি। ব্যস্ত হওয়ার কারণে আমাদের ত্বকের যত্ন নিতে ভুলে যায়। এজন্য চেহারার সৌন্দর্য নষ্ট হয়ে যায়।

৭.ব্রন খোটানো

ব্রন আমাদের ত্বকের খুব পরিচিত একটি সমস্যা। আর ব্রন হলে আমাদের চেহারার

সৌন্দর্য নষ্ট হয়ে যায়। কিন্তু যখন আমাদের ব্রন হয় তখন আমার অনেকেই

খুটিয়ে থাকি। এবং তখনই আমাদের ত্বকে দেখা দেয় দাগের সমস্যা। এবং সৌন্দর্য নষ্ট হয়ে যায়।

৮.ছোট মানসিকতা

আপনি আপনার চারেপাশে খেয়াল করলে হয়তো দেখবেন যে মানুষের চেহারা তে তার ব্যক্তিত্ব ফুটে ওঠে। ছোট

মানসিকতা নিয়ে চলাফেরা করতে করলে

মানুষকে সম্মান না করলে। এই ধরনের মানুষের বাহিরে সৌন্দর্য থাকলেও সবকিছু মিলিয়ে দেখা যায়। সে মানুষগুলো মোটেও সুন্দর মানুষ নন।

৯.অতিরিক্ত চা/কফি পান করা

প্রতিদিন যদি কেউ বেশি করে চা/কফি পান করে তাহলে দাঁত হলুদ হয়ে যায়। এবং তখনই দাঁতের সৌন্দর্য নষ্ট হয়ে যায়। এজন্য অতিরিক্ত চা/কফি পান না করাই ভালো।

১০. বিভিন্ন ধরনের ক্রিম ব্যবহার করা

আমার অনেকেই আছি যারা বিভিন্ন ধরনের ক্রিম ব্যবহার করি। এবং ক্রিম ব্যবহার করার সঠিক টা বেছে নেওয়া উচিৎ। কারন একসাথে বিভিন্ন ধরনের ক্রিম ব্যবহার করলে  সৌন্দর্য নষ্ট হতে পারে। এই অভ্যাস গুলো যদি আপনাদের

থাকে তাহলে আজকেই পাল্টে ফেলুন। না হলে আপনাদের সৌন্দর্য নষ্ট হয়ে যেতে পারে।

Related Posts

8 Comments

মন্তব্য করুন