ছবি দিয়ে গান বানানোর সফটওয়ার – সংগীতসহ ভিডিও তৈরি করুন এই এ্যাপসগুলো দিয়ে

বিসমিল্লাহির রাহমানির রাহীম

আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ

ছবিসহ ভিডিও সেইসাথে একটি পছন্দের গান যুক্ত হলে ব্যাপারটি অন্যরকম এক মজার ব্যাপার হয়। যেটি আমরা অনেকেই চেস্টা করে থাকি বা ইচ্ছা পোষন করে থাকি। সঠিক এ্যাপস বাছাই না করতে পারা এক্ষেত্রে আমাদের বড় একটি ব্যর্থতার কারন।

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের সাথে অন্যান্য শেয়ারিং অ্যাপ্লিকেশনগুলি অনলাইনে ফটো শেয়ার করে নেওয়ার ক্ষেত্রে দুর্দান্ত এক সুবিধা দিয়েছে। কেবল ফটোই নয়, এখন একই সাথে ভিডিওগুলিও শেয়ার করা হয়। কোনও ভিডিওকে একটি ফটোতে রূপান্তর করা সহজ। আপনার যা করা দরকার তা হ’ল একটি স্ক্রিনশট ক্লিক করা। কিন্তু আপনি কি ফটোতে ভিডিওতে রূপান্তর করার জন্য একই কথা বলতে পারেন?  তবে উত্তর যদি হ্যাঁ হয়। তাহলে আপনি ব্যাকগ্রাউন্ডে সংগীত সহ ফটোগুলি একটি ফটো মুভিতে রূপান্তর করতে পারেন।

ভিডিও চিত্রগুলির চেয়ে আলাদা। কারণ এটি আমাদের মনে ও কোয়ালিটির উপর আরও বড় প্রভাব ফেলে। এবং সে কারণেই ফটোগুলির চেয়ে ভিডিও আপলোড করার চেষ্টা করতে হশ। অ্যান্ড্রয়েডে ছবি এবং সঙ্গীত সহ ভিডিও তৈরি করতে এখানে কয়েকটি অ্যাপ রয়েছে যার পরিচিতি দেয়া হল।

ভিভা ভিডিও

এটি একটি শক্তিশালী ভিডিও এডিটর যা আপনাকে একগুচ্ছ ফটো ব্যবহার করে স্লাইডশো তৈরি করতে দেয়। এমনকি নতুন ব্যবহারকারীরা সহজেই এখানে ফটো থেকে ভিডিও তৈরি করতে পারেন। স্লাইডশোতে আপনি যে ছবিগুলি চান তা বাছাই করার পরে আপনাকে থিম, সঙ্গীত এবং ভিডিওর সময়কাল নির্বাচন করতে হবে। বিশেষজ্ঞ ব্যবহারকারীরা আরও ভিডিও সম্পাদনার অংশেও যেতে পারেন। আপনি নিজের সংগীত যুক্ত করতে পারেন এবং তারপরে পৃথক ফটোতে বা পুরো ফিল্টারটিতে ফিল্টার প্রয়োগ করতে পারেন। এটি আপনাকে ফটোগুলিতে স্টিকার এবং পাঠ্য যুক্ত করতেও সুযোগ দেয়। আপনি প্রতিটি ছবির সময়কাল পৃথকভাবে সমন্বয় করতে পারেন। আপনি ছবিতে রূপান্তরের প্রভাব যুক্ত করতে পারেন। অ্যাপটি বিনামূল্যে এবং প্রিমিয়াম সংস্করণ উভয়ই উপলভ্য। আপনি যেকোন একটা বাছাই করতে পারেন। বিনামূল্যে সংস্করণে আপনি বিজ্ঞাপন দেখতে দেখতে হোঁচট খাবেন। ভিডিওর সময়কাল ৫ মিনিটের হয় এবং ভিডিওতে একটি ওয়াটারমার্কও থাকবে।

ভিডিওশো

এই অ্যাপ্লিকেশনটি ভিভাভিডিওর মতো। এটি চিত্তাকর্ষক সম্পাদনা বৈশিষ্ট্য সহ আসে। আপনাকে কয়েকটি থিম দেওয়া হবে যা একটি দুর্দান্ত পর্ব এবং উপস্থাপনা উপস্থাপনের জন্য ব্যবহার করা যেতে পারে। এটি আপনাকে ছবিগুলিতে পটভূমি যোগ করার অনুমতি দেয়। ভিডিওশো দ্বারা অনুমোদিত অন্য এডিটিং হল এফেক্টস, সাবটাইটেল, স্টিকার, সাউন্ড এফেক্টস, ট্রানজিশন এবং ভয়েসওভার সংযোজন। আপনি এখানে ডুডল কারুকাজ করতে পারেন।

ভিমো এ্যাপ

যদিও সীমিত বৈশিষ্ট্য সহ উপস্থাপন করা হয়েছে, ভিমোকে অন্যান্য অ্যাপ্লিকেশন থেকে কী আলাদা করে তোলে তা হল মোশন স্টিকারগুলি যা ছবিগুলিতে যুক্ত হতে পারে। আপনি এই অ্যাপের মাধ্যমে ফটোগুলিতে অ্যানিমেটেডও যুক্ত করতে পারেন।

উপরের ৩টি এ্যাপ ব্যবহার করে আপনি অবশ্যই আপনার কাঙ্ক্ষিত ফটো ভিডিউটি তৈরি করতে পারবেন। চমকে দিতে পারেন সবাইকে একটি অন্যরকম ভিডিও তৈরি করার মাধ্যমে।

সবাই ভালো থাকবেন। আল্লাহ হাফেজ

Related Posts