ছাড়পোকা অ্যাপ – বাঁচাতে পারে একজনের জীবন

আসসালামুআলাইকুম বন্ধুরা । আশা করি সবাই ভাল আছেন ।আমাদের নতুন আর্টিকেলে স্বাগতম ।

আজকে আমি এমন একটি এপ্লিকেশন সম্পর্কে রিভিউ দেব যাতে কোন নেগেটিভ রিভিউ নেই ।সম্পূর্ণটাই হচ্ছে পজেটিভ রিভিউ । কারণ যে এপ্লিকেশন সম্পর্কে আমরা জানাতে চলেছি সেটি হচ্ছে জীবন রক্ষাকারী একটি অ্যাপ্লিকেশন ।

এপ্লিকেশনটির নাম হচ্ছে ছারপোকা । আমরা প্রথমে বলেছি যে এটি একটি জীবনরক্ষাকারী অ্যাপ্লিকেশন । কারণ এটি আপনার প্রয়োজনীয় সময় রক্ত সরবরাহ করতে সাহায্য করবে ।এই অ্যাপ্লিকেশনের রক্ত ডোনারদের তালিকা অন্তর্ভুক্ত করা হয়েছ।এছাড়াও সেই সকল ডোনারদের মোবাইল নাম্বার দেওয়া হয়েছে ।আপনি চাইলে তাদের মোবাইল নাম্বার নিয়ে প্রয়োজনের তাগিদে তাদের কাছ থেকে রক্ত চাইতে পারেন । অবশ্যই আপনাকে রক্ত দিয়ে সাহায্য করবেন।

মাত্র 3.4 এমবির অ্যাপ্লিকেশনটিতে গড়ে রিভিউ উঠেছে 4.6 এবং রিভিউ প্রদান করেছেন সাড়ে চারশোরও বেশি মান।

এই অ্যাপ্লিকেশনটি নিয়ে রিভিউ প্রদান করলাম এই কারণে যে , বিগত কয়েকদিন আগে আমার নিজের প্রয়োজনের তাগিদে একজন ব্লাড ডোনার আমাকে রক্ত সরবরাহ করেছিলেন । এবং এই অ্যাপ্লিকেশনটি থেকে আমি সেই ব্যাক্তির তথ্য সংগ্রহ করতে সক্ষম হয়েছিলাম ।

অ্যাপ্লিকেশনটি খুবই লাইট একটি এপ্লিকেশন এবং এই অ্যাপ্লিকেশনটি ইন্সটল করার পর আপনার কাছ থেকে বিভিন্ন ধরনের তথ্য চাইবে । যেমন আপনার রক্তের গ্রুপ ,না্‌ম , ঠিকানা , বয়স , কয়বার রক্ত প্রদান করেছেন , শেষ কবে রক্ত প্রদান করেছিলেন এইসব বিভিন্ন ধরনের তথ্য আপনাকে দিতে হবে ।

অবশ্যই আপনাকে সঠিক তথ্য দিয়ে এই ফরমটি পূরণ করতে হবে । অযথা ভুয়া তথ্য প্রদানের মাধ্যমে কাউকে হেনস্তা করবেন না ।এতে যেমন প্রয়োজনের সময় কেউ হেনস্তা হতে পারে তেমনি এমন আচরণ সামাজিক অবক্ষয়ের পরিচয় বহন করে ।

এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে আপনি শুধু প্রয়োজনের তাগিদে রক্ত চাইতে পারবেন না তার পাশাপাশি একজন ডোনার হিসেবেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন ।

তবে একটা কথা অবশ্যই মাথায় রাখবেন অকারণে কাউকে হেনস্থা করে তার কাছ থেকে রক্ত চাইবেন না । কারণ প্রত্যেকটা ডোনার মহৎ উদ্দেশ্য নিয়ে থাকেন ।

সুতরাং আপনার প্রয়োজনের তাগিদে তারা সব সময় রক্ত সরবরাহ করতে রেডি …

এছাড়াও আপনার যদি কোন পরিচিত রক্তদাতা এই অ্যাপ্লিকেশনটিতে রেজিস্ট্রেশন করে থাকে তাহলে আপনি তাকে খুঁজে বের করতে পারবেন ।

আফটার অল আমি এই অ্যাপ্লিকেশনটিতে 5 এর মধ্যে 5 রেটিং দিয়েছি ।

আর আপনি যদি আমাদের এই আর্টিকেলটির মাধ্যমে উপকৃত হয়ে থাকেন তাহলে অবশ্যই আমাদের এই আর্টিকেলটি শেয়ার করতে ভুলবেন না । আর্টিকেলটি শেয়ার করে আমাদের ওয়েবসাইটে সাথেই থাকবেন এবং আমাদের ওয়েবসাইটের অন্য আর্টিকেল গুলি পড়ার জন্য আপনার বিশেষ আমন্ত্রণ রইল ।

ততক্ষন আমাদের সাথেই থাকুন ।

ধন্যবাদ …

Related Posts

12 Comments

মন্তব্য করুন