জীবনের কিছু কঠিন সত্য।

আমরা ছোটবেলা তো অনেক সপ্ন দেখি, যে জীবনে ডাক্তার হবো,বিজ্ঞানি হবো খেলোয়ার হবো।যদিও সপ্ন দেখা খারাপ না।আর সপ্ন দেখতে টাকা লাগে না।এবং বিশ্বে যারা সফল বেক্তি তারাও বলেন যে জীবনে যত বড় সপ্ন দেখা যায় তত বেশি সাফল্যের পথে এগিয়ে যাওয়া যায়।কিন্ত তাই বলে সেই সপ্ন দেখবেন না বা দেখা উচিত না যেইটা একেবারে অসম্ভব।তাই আজকে জীবন সম্পর্কে কিছু কঠিন সত্য কথা বলবো।যে সত্যগুলো কঠিন যা আপনার মানতে কষ্ট হবে কিন্তু তারপরও কথাগুলো সত্য।চলুন সেই কঠিন সত্যগুলো জেনে নেই।

  1. তোমাকে যে সবথেকে বেশি ভালো বুঝে সে হচ্ছে তুমি নিজে।আমরা তো বলি সে আমাকে অনেক বিশ্বাস করে সে আমার পাশে সবসময় থাকবে।কিন্তু এটা সত্যি তুমি নিজেকে যতটা বুঝ করো তার অর্ধেকও কেও বুঝে না।
  2. তোমাকে মানুষ তখনই ভালোবাসবে যখন তুমি তাদের প্রয়োজন হও।যদি ভাবো আজ তোমার সবকিছু আছে তাই তোমার আশেপাশে মানুষের অভাব নেই।কিন্তু কাল কিছু না থাকা অবস্থায়ও সবাই আপনাকে ভালোবাসবে এটা যদি ভাবেন তাহলে আপনি বাস্তবতা সম্পর্কে সচেতন নয়।
  3. তুমার ভবিষ্যতের কাজটা যতটা সহজ তুমি মনে করো,ঠিক করা ততটাই কঠিন।একমাত্র কঠোর পরিশ্রম,ত্যাগ,বুদ্ধি,ধৈর্য দিয়েই তুমি কাজটি সম্পুর্ন করতে পারবে।যদি ভেবে থাকো এটা সহজই তুমার কাছে ধরা দিবে তাহলে সেইটা সম্পুর্ন ভুল।
  4. সফলতা কথাটা বলা একেবারে সহজ কিন্তু জীবনে সফল সবাই হতে পারে না।তুমি যদি ভাবো জীবনে সফলতার কোনো গোপন রাস্তা আছে তাহলে সেটা হচ্ছে পরিশ্রম।
  5. আজকে আপনি প্রচুর টাকা পয়সার মালিক কিন্তু কালকে ফকির হতেও সময় লাগবে না।আপনি জীবনে যতই শক্তিশালি হন না কেন সময়ের কাছে আপনি সবসময় দূর্বল।সময় এমন একটা জিনিস যা বিখেরিকে রাজা বানিয়ে দে আর রাজাকে বিখেরি বানিয়ে দে।তাই সময় উপযুক্ত ব্যবহার করুন।
  6. আপনি সময়কে যতটা মূল্য দিবেন মানুষ আপনাকে ততটা মূল্য দিবে।কে কি বললো তা না বিচার করে সময়কে মূল্য দেন দেখবেন আজকে যেই মানুষগুলো আপনাকে নিন্দা করতো একদিন তারাই ভালোবাসবে।
  7. উপরের কথা গুলো শুনতে কঠিন মনে হলেও এইগুলো চরম সত্য কথা।একমাএ আপনি পরিবর্তন করতে পারেন আপনার জীবন।আর বাকি মানুষ জীবনে আসবে আর যাবে।তাই কথা গুলো আজ থেকে বিশ্বাস করেন যাতে ভবিষ্যতে কোনো কারনে সমস্যায় না পরতে হয়।

Related Posts

16 Comments

মন্তব্য করুন