জীবনের শ্রেষ্ঠ বিনিয়োগ হলো “সময় “।

বিসমিল্লাহির রাহমানির রাহীম
আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ, প্রিয় পাঠক-পাঠিকাবৃন্দ, আশা করি সবাই ভালো আছেন। সবার ভালো থাকা কামনা করে শুরু করছি আজকের সময় ও বিনিয়োগ সংক্রান্ত পোষ্ট। আশা করি, শেষ পর্যন্ত সাথেই থাকবেন।

যে সময়কে সঠিক জায়গায় বিনিয়োগ করেছে,
সময়ই তাকে সঠিক জায়গায় পৌঁছে দিয়েছে। আর যারা সময়ের মূল্য বোঝেনা তারা জীবনে কখনও সুখী হতে পারে না। তাই সময় থাকতে সময়ের সঠিক ব্যবহার করে সাফল্য অর্জন করা আমাদের জীবনের প্রধান লক্ষ্য হওয়া উচিৎ। এ বিষয়টি নিয়েই আজকের আয়োজন।

যারা সময়ের সঠিক মূল্য বোঝে তারা সময়কে সঠিক কাজে লাগায়। বিভিন্ন সময়ে আমরা সময়কে সঠিক ভাবে ব্যাবহার করবার উপদেশ পেয়ে থাকি নির্দিষ্ট সময়ে নির্দিষ্ট কাজ করা প্রয়োজন। এই উপদেশ মেনে চলাই হলো সময়ের সঠিক ব্যবহার, জীবনের শ্রেষ্ঠ বিনিয়োগ।

২৪ ঘন্টায় একটা দিন হয় যা আমাদের সবার জন্যই সমান। শুধু সে সময়টাকে কে কীভাবে ব্যবহার করছে তার উপরই নির্ভর করবে ইতিহাসের কোন পাতার কোন পৃষ্ঠায় আপনি থাকবেন। তাই, মরেও অমরত্ব লাভ করতে এখন থেকেই সময়কে ঠিকমতো কাজে লাগান আর ভবিষ্যতের বীজ বপন করুন।

সময়ের সঠিক বিনিয়োগের ফলে আপনাকে ভবিষ্যতের ঔজ্জ্বল্যতম দিনের জন্য অপেক্ষা করতে হবে না। বরং ভবিষ্যৎই আপনার জন্য আপ্লুত হয়ে অপেক্ষা করবে।

এখনই সময়, আপনার সময়কে কাজে লাগানোর। মনে রাখবেন, আপনি যদি প্রশিক্ষণের মাঠে ঘাম না ঝড়ান তবে আপনাকে জীবন যুদ্ধের ময়দানে রক্ত ঝড়াতে হবে। সময় থেকে সময় বাঁচিয়ে চলতে হবে। অর্থাৎ তিন ঘন্টার কাজ দুই ঘন্টায় করতে হবে।

শুধু অপরের দেয়া কাজ শেষ করলেই চলবে না
নিজেকে নিজের কাজও শেষ করতে হবে।
আর মনে রাখুন, নিজের কাজে সময় দেয়া’ই হচ্ছে সর্ব শ্রেষ্ঠ বিনিয়োগ। আর এ কাজটি কারা করে, চিন্তা করুন। আর হয়ে যান আপনিও সেরাদের একজন।

Related Posts