জেনে নিন আপনার ফোনকে সুন্দর করার পদ্ধতি এবং রিবোট দেয়ার কারণ।

হ্যালো বন্ধুগন,
আমরা প্রায় সবাই এ্যান্ড্রয়েড ব্যবহার করি। বাজারে কত রকমের এ্যানড্রয়েড ফোন রয়েছে, তাদের মধ্য থেকে কেউ কম দামে আবার হয়ত কেউ বেশি দামে ফোন ক্রয় করে। কিন্তু আপনার ফোনটি যে দামেরই হোক না কেন সেটিকে স্টাইলিস করে তুলতে পারবেন।

আবার অনেকেউ হয়ত ফোনের রিবোট দেয়ার কারণ জানেন না। কোনো ব্যাপার না মনোযোগ সহকারে পোস্টটি পড়তে থাকুন আপনিও বিষয়টি জানতে পারবেন।

১. Smartphone কে Stylish করার উপায়ঃ

আপনারা অনেকেই হয়ত launcher apps এর কথা শুনেছেন। বিভিন্ন ধরনের launcher apps যেমন Go launcher বা Nova launcher apps কিংবা এর মত আরো অনেক ধরনের লান্চার এ্যাপস ব্যবহার করে আপনার ফোনকে স্টাইলিস করতে পারবেন।

এসব এ্যাপসের মধ্যে যেকোন একটি এ্যাপস ইন্সটল করুন। তারপর বিভিন্ন themes এর দ্বারা আপনার স্মার্টফোনের Looks customize, icon, home customize এক এক করে বদলে নিয়ে দেখতে পারবেন কোনটি ভাল দেখায়। যেটি ভালো মনে হবে সেটি সেট করে দিন, তারপর দেখুন আপনার ফোনটি কত সুন্দর হয়ে যায়। এছাড়া এখানে আরো অনেক সুন্দর সুন্দর themes যেগুলো ব্যবহার করে দেখতে পারেন।

২. রিবোট দেয়ার কারণঃ

আমাদের শরীরে ঘুমের প্রয়োজন আছে। সঠিকভাবে ঘুম হলে নিজেকে Fresh ও active মনে করি। ঠিক সেরকমভাবে আপনার স্মার্টফোনটি মাঝ মাঝে রিবোট দিলে আপনার Fresh ও active হয়ে উঠে।

তাছাড়া আপনি নিজেই খেয়াল করে দেখবেন যখন আপনার স্মার্টফোনটি মাঝে মাঝে হ্যাঙ্ক করে বা স্লো হয়ে পরে, ঠিক তখনি restart বা reboot দিলে আবার আগের মত কাজ করা শুরু করে।

আপনার স্মার্টফোনটি প্রতি সপ্তাহে একবার হলেও রিবোট দেয়ার চেষ্টা করবেন। এতে আপনার ফোনটির কর্মক্ষমতা ভালো থাকবে।

।।।।।।।ধন্যবাদ।।।।।।।

Related Posts

10 Comments

মন্তব্য করুন