জেনে নেই রিয়েলমি 6i সম্পর্কে

আসসালামু আলাইকুম কেমন আছেন সবাই। আশা করি সকলে ভালো আছেন।এই বড় ধরণের লকডাউনের পর সকলে মোবাইল কেনার উপর হুমড়ি খেয়ে পড়ছে।কেউবা পছন্দ করে ফোন কিনছে আবার কেউবা কিনছে অন্যের পছন্দের উপর ভিত্তি করে। একটা ভালো ফোন আপনাদের অনেক কাজে লাগতে পারে। সেই সাথে আপনার অনেক সমস্যা খুব সহজে সমাধান করতে পারে।

আমার মতে আপনি যে ফোন ব্যবহার করে থাকেন না কেন নতুন ফোন কিনার সময় অবশ্যই আপনি আপনার বর্তমান ব্যবহার করা ফোন থেকে ভালো ফোন কিনতে চাইবেন।সেই জন্য আপনার উচিত সব সময় টেক বাজারের রিভিউ এর দিকে নজর করা।কারণ একটা ভালো রিভিউ দেখে আপনি যদি মোবাইল ফোন কিনের তাহলে আপনার আপনার বাজেট অনুযায়ী ভালো ফোন পেতে সমস্যা নাও হতে পারে।সেই সাথে ভালো ফিচার আর ওয়ারেন্টিতো রয়েছে।

মোবাইল ফোন জগতে একের পর এক নতুন নতুন মডেলের ফোন এনে বাজারে আধিপত্য করেই যাচ্ছে রিয়েল মি। আজকাল মোবাইল ফোন জগতে একছত্র আধিপত্য বিস্তার করছে।রিয়েল মি প্রতিবারই নতুন নতুন ফোন নিয়ে হাজির হয় আমাদের সামনে।এইবারও তার ব্যতিক্রম নয়।যাদের বাজেট পনেরো হাজার থেকে বিশ হাজার টাকার মধ্যে তাদের জন্য রিয়েল মি 6i হতে পারে একটি পছন্দের ফোন। তাহলে আর দেরি কেন শুরু করা যাক।

আজ আমি আপনাদের সামনে যে ফোনটি নিয়ে কথা বলবো সেই ফোনটি রিয়েল মি 6i।এখন তাহলে আলোচনা করা যাক কি কি ফিচার যুক্ত থাকছে রিয়েল মি 6i ফোনটিতে।

১. এই ফোনটিতে রয়েছে media tech helio G80 এর মতো শক্তিশালী প্রসেসর।যা ১০ মিটার এর আর্কিটেকচারে ব্যবহৃত একটি ন্যানো প্রেসেসর।

২.এর রয়েছে ৪৮ মেগাপিক্সেল কোয়ার্ট ক্যামেরা।

৩.এর ব্যাটারির শক্ষমতা ৫০০০ মিলিএম্পিয়ারের সমান। এবং ৮০ ওয়াটের একটি চার্জার। নরমাল ব্যবহারকারীরা এটি একবার চার্জ করলে টানা দুইদিন ব্যবহার করতে পারবেন।

৪.এটির ডিজাইন করা হয়েছে সূর্যদোয় এর উপর।একেক সময় এক রকম ঝলক দেয় এই ফোনটি।

৫.ফোনটির ডিস্পলের এর ডিজাইন ভি কোয়ালিটি এবং চার্জার এর আলোকে।

৬.এই ফোনটির প্রাইমারি ক্যামেরায় রয়েছে 48 মেগাপিক্সেল, সেকেন্ডারিতে রয়েছে ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড ক্যামেরা,থার্ডে রয়েছে ২ মেগাপিক্সেল মাইক্রো ক্যামেরা এবং সর্বশেষ এ রয়েছে ২ মেগাপিক্সেল ডেপথ ক্যামেরা।

৭.এর রিয়েল ক্যামেরায় রয়েছে ইউএস সুবিধা।ফলে এর সর্বোচ্চ ভিডিও রেকর্ড করা যাবে 2×31 6tp এপপিএস এ।

৮.এটির ডিসপ্লে সাধারণত ৬.৫ ইঞ্চি।

৯.এটির রয়েছে ২ টি সিম কার্ড এর পাশাপাশি একটি মাইক্রো কার্ড ব্যবহার এর সুবিধা।

১০.এটিতে ব্যবহার করা হয়েছে এন্ড্রয়েড ১০।
১১.ফোনটি ৪/৩২ এবং ৪/৬৪ভেরিয়েন্টে পাওয়া যাবে।

১২.অন্যান্য সকল সুবিধার সাথে ফোনটিতে রয়েছে v0.5 হেডফোন জেক,ব্লুটুথ ৫.০, জিপিএস,এফএম রেডিও ২.০।

১৩.এই ফোনটির ওজন ১৯৯ গ্রাম।

১৪.এটির হোয়াইট মিল্ক এবং গ্রিণ টি এই দুই রংয়ের সমন্বয় রয়েছে।

এই ফোনটি বাংলাদেশ এ এপ্রিলের মাঝামাঝিতে লঞ্চ হয়েছে।বাংলাদেশ এ এই ফোনটির দাম ১৭,০০০ হাজার টাকা। কম বাজেটের মধ্যে এটি হতে পারে আপনার প্রথম পছন্দ। ধন্যবাদ সবাইকে।

ঘরে থাকুন
সুস্থ থাকুন

Related Posts

9 Comments

মন্তব্য করুন