টুথপেস্টের এর গোপন রহস্য! অবাক হবার কিছু নেই।

প্রত্যাহিক জীবনে আমরা কমবেশি সকলেই টুথপেস্ট এর সাথে পরিচিত।এমন অনেক ব্যক্তি আছেন যাদের প্রতিদিন সকালটা শুরু হয় টুথপেস্ট দিয়ে।টুথপেস্ট চেনে না এমন লোকের সংখ্যা আমাদের দেশে খুবই কম। আমরা কম বেশি সবাই টুথপেস্ট সম্পর্কে , অনেক আগে থেকেই জানতাম। কিন্তু মজার ব্যাপার হচ্ছে, আমরা সকলেই এটিকে শুধু দাঁতের মাজন হিসেবে ব্যবহার করি। আমরা অনেকেই জানিনা এর বহুবিধ ব্যবহার। বর্তমানে এমনটাই হয়েছে। প্রতিটি জিনিসের ভিন্ন ভিন্ন গুণাবলী ধীরে ধীরে আবিষ্কৃত হতে চলেছে। আমরা এটিকে শুধুমাত্র দাঁতের উপকরণ হিসেবে জানলেও, এর রয়েছে আরও বহুবিধ ব্যবহার।

টুথপেস্ট দিয়ে বর্তমানে একরকম গবেষণার প্রয়োজন হয়ে পড়েছে। অনেকেই ব্যবহার করে পেয়েছেন ভালো সাফল্য। আবার অনেকেই এখনো জানেনই না। আসলেই আমরা অনেকেই জানিনা টুথপেস্ট দিয়ে আরো কি কি করা যায়। সম্প্রতি দেখা গেছে টুথপেস্ট কে, এন্টিসেপটিক হিসেবে ব্যবহার করতে। সোশ্যাল মিডিয়া কিংবা ভিডিও কনটেন্ট এর মাধ্যমে আমরা অনেক আগেই তা জেনে গিয়েছি। এখন আসুন জেনে নেওয়া যাক, টুথপেস্ট পণ্য কি কি ভাবে আমরা ব্যবহার করতে পারি। তাহলে চলুন গোপন রহস্যটা উন্মোচন করে।

টুথপেষ্টের অন্যান্য ব্যবহার:

  1. এটিকে আমরা দাঁতের মাজন হিসেবে ব্যবহার ব্যবহার করতে পারি
  2. চোখের নিচে অনেকের কালো দাগ পড়ে, মোটামুটি ভাবে দেখা গেছে কালো দাগের উপরে টুথপেস্ট এর ব্যবহার, অনেকাংশেই সফল। 21 দিন ব্যবহার করলে আপনার কালো দাগ দূর হয়ে যাবে।
  3. আমাদের প্রত্যেক প্রত্যেকের হাতে এখন স্মার্টফোন।প্রতিনিয়তঃ ব্যবহার করার ফলে স্মার্টফোন গুলোর উপরে ময়লা জমে।আমরা অতি সহজেই টুথপেস্ট দিয়ে সে ময়লা গুলো পরিষ্কার করে ফেলতে পারি।
  4. হাত-পায়ে কেটে ফেটে গেলে সেখানে টুথপেস্ট লাগিয়ে দেখুন, জাদুকরী ফলাফল পাবেন।
  5. আমরা প্রত্যেকেই আয়না ব্যবহার করি, আয়না কিংবা কাজ পরিষ্কারে এটি খুব ভাল ফল প্রদান করে।
  6. গাড়ির লুকিং গ্লাস কিংবা গ্লাস দুটোই আমরা টুথপেস্ট এর মাধ্যমে পরিষ্কার করতে পারি।
  7. অনেক সময় দেখা গেছে আঠা হিসেবেব্যবহার করা যায়।
  8. ব্রাশ না করে শুধুমাত্র টুথপেস্ট দিয়েও মুখের দুর্গন্ধ দূর করা সম্ভব।
  9. হাত এবং পায়ের কালো দাগ দূর করতে টুথপেস্ট ব্যবহার করুন। দারুন ফলাফল পাবেন।
  10. চশমা পরিষ্কারের কাজে ও এটি একটি অনন্য উপাদান। চশমার গ্লাস গুলি টুথপেস্ট দ্বারা পরিষ্কার করতে পারবেন।

উপরোক্ত বিষয়গুলো ছাড়াও অনেকভাবে টুথপেস্ট ব্যবহার করতে দেখা গেছে। তবে মোটামুটি এ কয়েকটি বিষয় একদম কমন। অনেকেই ব্যবহারে পেয়েছেন কাঙ্ক্ষিত সাফল্য।

কোন টুথপেস্ট ব্যবহার করবেন:

আসলে আমাদের দেশে অনেক ধরনের এবং অনেক কোম্পানির টুথপেস্ট পাওয়া যায়।প্রতিটি কোম্পানি মোটামুটি খুব ভালো টুথপেস্ট বানিয়ে থাকে। আপনি যে কোন টুথপেস্ট দাঁড়াই উপরোক্ত কাজগুলো করতে পারবেন। কারণ টুথপেস্ট এক প্রকার মেডিসিন।সুতরাং এমন কোনো বিধিনিষেধ নেই যে আপনাকে এই টুথপেস্ট ব্যবহার করতে হবে।তবে একটু চেষ্টা করবেন ভালো মানের টুথপেস্ট ব্যবহার করতে। দেখা গেছে ভালো মানের টুথপেস্ট গুলো আরো তাড়াতাড়ি ফলাফল দেয়।সুতরাং এখানে ধরাবাঁধা কোনো নিয়ম নেই যে আপনাকে ওই টুথপেস্ট বা ওই ব্র্যান্ডের টুটপেস্ট ইউজ করতে হবে। আপনি চাইলে যে কোন টুথপেস্ট দ্বারাই এই কাজগুলো করতে পারবেন। অনেকেই এটিকে টুথপেস্টের এর গোপন রহস্য হিসেবে উল্লেখ করে। তবে আসলে গোপনীয়তার কিছু নেই এটি এখন অনেক জনপ্রিয় একটি টিপস।

এখন আসা যাক কখন ব্যবহার করবেন:

প্রাপ্ত ও তথ্য অনুযায়ী এটি ব্যবহারে সবচেয়ে বেশি উপকার পেয়েছেন, এমন কিছু ব্যক্তির কাছ থেকে শোনা যায় এর আসল গোপন রহস্য।উপরোক্ত টিপসগুলো চাইলে আপনি যে কোন সময় ব্যবহার করতে পারেন। আপনার প্রয়োজন অনুযায়ী আপনি ব্যবহার করবেন। তবে শুধুমাত্র যারা ফেঁসে ব্যবহার করবেন, অর্থাৎ কালো দাগ কিংবা ত্বকের দাগ তুলতে ব্যবহার করবেন তাদের জন্য সবচাইতে কার্যকর সময়।

সময়: যারা মুখের কালো দাগ ও চোখের নিচের কালো দাগ নিয়ে চিন্তিত/তাদের আর চিন্তা ভাবনা করার কোন দরকার নেই। আপনার যেখানে যেখানে প্রয়োজন, সে অনুযায়ী সেখানে টুথপেস্ট লাগিয়ে নিবেন। তবে ত্বকের ক্ষেত্রে রাত্রিবেলা এটির ব্যবহার খুব জনপ্রিয়। সুতরাং আপনি ভাল ফলাফল পেতে,বিশেষ করে ত্বকের জন্য রাত্রিবেলা ঘুমোনোর আগে ব্যবহার করবেন।

কতটুকু পরিমান ব্যবহার করবেন:এটি ধরাবাঁধা কোনো নিয়ম নেই আপনার প্রয়োজন অনুযায়ী যতটুকু প্রয়োজন ঠিক ততটুকু পেস্ট আপনি ব্যবহার করবেন/তবে খুব বেশি ব্যবহার করার চেষ্টা করবেন না/কারণ আগেই বলে দিয়েছি এটি একটি মেডিসিন/

সতর্কতাঃ

টুথপেস্ট ব্যবহার এর আগে আপনাকে খুব সচেতন হতে হবে। যদি আপনি আপনার ত্বকে এটি ব্যবহার করতে চান, সে ক্ষেত্রে সাবধানতা অবলম্বন করার কোনো বিকল্প নেই। কারণ খেয়াল রাখতে হবে কোনভাবেই যাতে এটি চোখকে স্পর্শ না করে। কারণের জ্বালাময় একটি প্রভাব আছে।যদি আপনি সর্তকতা মেনে ব্যবহার না করেন সেক্ষেত্রে আপনার উপকারের চেয়ে অপকারই বেশি হতে পারে। সুতরাং খুব দেখেশুনে নিজ দায়িত্বে এটি ব্যবহার করবেন। অবশ্যই ভাল ফলাফল পাবেন। কারণ টুথপেস্টের এর গোপন রহস্য আর গোপন রহস্য নেই। এটি এখন প্রায় সবাই জানে।

উপরোক্ত তথ্যগুলো অনলাইন রিচার্জ ভিত্তিক,সুতরাং যারা ব্যবহার করবেন তাঁরা নিজ দায়িত্বে করবেন, আর যারা একটু বেশি সচেতন তারা অবশ্যই বিশেষজ্ঞ কিংবা কোন এক্সপার্ট হেলথ বিশেষজ্ঞের সাথে পরামর্শ করে নিবেন।কারন জীবনটা আপনার সিদ্ধান্তটা আপনারই নিতে হবে।

তাহলে তুথপেষ্ট সম্পর্কে আমরা অনেক গোপন বিষয়গুলো জেনে নিলাম। যদি কারো কোন উপকার হয় অবশ্যই কমেন্ট করে জানাবেন।কারন আপনাদের ছোট ছোট কমেন্টগুলো আমাদেরকে নতুন নতুন আইডিয়া খুঁজে বের করতে উৎসাহিত করে। ভালো থাকবেন। (আল্লাহ হাফেজ)

Related Posts

14 Comments

মন্তব্য করুন