টেনশন নিয়ে গুরুত্বপূর্ণ স্ট্যাটাস

আসসালামু আলাইকুম সুপ্রিয় পাঠক এবং পাঠিকাগন। কেমন আছেন আপনারা সবাই ?আশা করি আপনারা সকলে যে যার অবস্থানে ভালো আছেন এবং সুস্থ আছেন। আপনারা সকলেই নিজ নিজ অবস্থানে ভালো থাকুন এবং সুস্থ থাকুন সেই কামনায় করি।
মানুষের নিত্যদিনের নানান ধরণের কাজে কর্মে ব্যস্ত থাকে। কখনো পড়াশোনার চিন্তা ,কখনো  সংসারের চিন্তা কিংবা কখনো নানান ধরণের কাজের চিন্তা মানুষের উপর নিজেনিজেই চলে আসে.আপনি যতই এইসব চিন্তা থেকে নিজেকে বিরত রাখতে চান না কেন এইসব চিন্তা আসবেই। মানুষ এখন বড় হলেই নানান ধরণের চিন্তায় নিজেকে ঘেরে ফেলে। এই সকল চিন্তার ফলে মানুষ তার ব্যক্তিগত জীবন উপভোগ করা আর হয়ে উঠে না।

চিন্তা অনেক রোগের কারণ ও বটে। অতিরিক্ত চিন্তার ফলে ডিপ্রেশন নামক রোগ বাসা বাঁধতে পারে মানবদেহে। সেই সাথে উচ্চ কিংবা নিম্ন রক্তচাপ রোগের  লক্ষণ কিন্তু হয়ে থাকে অতিরিক্ত চিন্তা। এছাড়াও আরো নানান ধরণের বড় বড় রোগের লক্ষণ হতে পারে এই টেনশন কিংবা চিন্তা। আর সেই কারণে বড়  বড় ডাক্তার কিংবা মনোবিদরা সবসময় অতিরিক্ত টেনশন  বা চিন্তা করতে নিষেধ করেছেন । চিন্তা এমন একটি সমস্যা যা ধীরে ধীরে মানুষের জীবনকে গ্রাস করে ফেলে এবং নানান ধরণের রোগের কারণ হয়ে থাকে।

তাই সবসময় নিজেকে চিন্তা মুক্ত বা টেনশন ফ্রী রাখার চিন্তা করবেন। সেইজন্য কিছু নিয়ম মেনে চলতে পারেন। নিচে টেনশন ফ্রি থাকার জন্য কিছু নিয়ম তুলে ধরা হলো :

১.নিয়মিত ব্যায়ামচর্চা করার অভ্যাস গড়ে তুলুন।
২.প্রতিদিনের কাজ প্রতিদিন সম্পন্ন করুন।
৩.নিজেকে অহেতুক চিন্তায় জড়াবেন না।
৪.নিজেকে ভালো রাখার অভ্যাস করুন।
৫.চিন্তামুক্ত রাখতে কাজের ফাঁকে মাঝে মাঝে  বাইরে থেকে ঘুরে আসুন।
৬.বেশি কাজের চাপ না নেওয়ার চেষ্টা করুন। নিজেকে চাপমুক্ত রাখুন।
৭.যা আপনার সাধ্যের বাইরে তা নিয়ে বেশি মাথা না ঘামানোর চেষ্টা করুন।
আশা করি উপরোক্ত বিষয়য়াদি মেনে চললে নিজে ভালো থাকবেন এবং সেই সাথে নিজের পরিবারকেও ভালো রাখতে পারবেন। ধন্যবাদ সবাইকে।
ঘরে থাকুন
সুস্থ থাকুন

Related Posts

15 Comments

মন্তব্য করুন