ডাক্তারের চেম্বার এখন আপনার মোবাইলে, সমস্যা নিয়ে লিখুন আর বিস্তারিত জানুন

সম্মানিত বন্ধুগন
আসসালামু আলাইকুম, কেমন আছেন আপনারা? নিশ্চয়ই ভালো আছেন। আজ আপনাদের জন্য নতুন একটি বিষয় নিয়ে হাজির হয়েছি। বিষয়টি অবশ্যই আপনারা থাম্বেল দেখে এতক্ষণে বুঝতে পেরেছেন। হা বন্ধুরা ডাক্তার এখন আপনার মোবাইলে। আপনি কোন্ ডাক্তার চচ্ছেন এজন্য আপনাকে খুজতে হবে না, আপনার রোগই আপনাকে নিয়ে যাবে ওই রোগ বিশেষজ্ঞের কাছে।

একটু ভাবুনতো কাজ টা আমাদের জন্য কত যুগান্তকারী। আপনি শুধু রোগের নাম লিখবেন তাতেই হয়ে যাবে যা করার করবে একটি কাংখিত মাধ্যম বা কাংখিত সেই সাইটটি। হা বন্ধুরা আর এই সাইটটি পাওয়ার জন্য আপনাকে আপনার মোবাইলের প্লে স্টোরে যেতে হবে। প্লে স্টোর গিয়ে সার্চ বক্সে Maya লিখে সার্চ করুন, দেখুন নিচের লগোটার মত একটি App দেখতে পাবেন।

appটিতে ক্লিক করুন। প্লে স্টোরে না পাওয়া গেলে নিচে এটার একটা লিংক দেওয়া হয়েছে। এই লিংকে কপি করে যেকোন ব্রাউজারে পেস্ট করুন। পেয়ে যাবেন আপনার এই কাংখিত মাধ্যমটি। সাইটটি অন করুন,আপনার মোবাইল নম্বর দিয়ে সাইন করে h8hjwv এই রেফারেল কোডটি ব্যবহার করুন। এই কোডটি আপনি ব্যবহার না করেও সাইনআপ করতে পারবেন। বন্ধুগন সাইন আপ করার পর এপসটিতে ক্লিক করলেই এখানে পাঁচটি অপশন শো করবে।

নিম্নে তার বিস্তারিত আলোচনা করা হলো।
১। প্রশ্ন প্রবাহঃ-
বন্ধুগন এই অপশনটা এপসটিতে ক্লিক করার সংগে সংগেই দেখতে পাবেন এবং ”এখানে আপনার সমস্যা নিয়ে লিখুন” নামক একটি এ্যারো চিহ্ন দেখতে পাবেন। গ্যালারিতে ইতিপুর্বে যে সকল ব্যক্তিগন যেসকল সমস্যার নিয়ে এখানে নক করেছিলো শুধুমাত্র সেই সমস্যাগুলোর সমাধানসহ এখানে শো করাবে। কোন রুগীর নাম এখানে শো করাবে না। এগুলো আপনি পড়েও সময় পাস ও নিজে বিভিন্ন রোগ সম্পর্কে জানতে পারবেন।

২। প্রোফাইলঃ-
বন্ধুগন এই অপশনটাই আপনার। এখানে আপনি যে সমস্যা পাঠাবেন তা কয়েকটি ধাপে আপনি দেখতে পাবেন। ধাপগুলি নিম্নরুপঃ-
ক। নোটিফিকেশন
খ। প্রশ্নের উত্তর
গ। বিশেষজ্ঞ অনুসরন
ঘ। ভিডিও কলের ইতিহাস
ঙ। চাটের ইতিহাস
চ। সংক্ষিপ্ত পরামর্শ
ছ। সংরক্ষিত প্রশ্ন
গ। অনুত্তরিত প্রশ্ন।
এগুলোতে ক্লিক করলেই আপনি বিস্তারিত জানতে পারবেন।

৩। মায়া প্লাসঃ-
এই অপশনে ক্লিক করলেই আপনি বিভিন্ন প্যাকেজ সম্পর্কে জানতে পারবেন। যেমন ফ্রী মানসিক স্বাস্থ্য মূল্যায়ন প্যাকেজ, এককালীন প্যাকেজ, মিনি প্যাকেজ, সাপ্তাহিক প্যাকেজ, মাসিক প্যাকেজ, গর্ভাবস্থা প্যাকেজ, মায়া কাউন্সিলিং ৩ টি, মায়া কাউন্সিলিং ৬টি, মায়া কাউন্সিলিং ১২ টি। এগুলোর বিস্তারিত ক্লিক করলেই জানতে পারবেন।

৪। ভিডিও কলঃ-
এখনে ক্লিক করলে ডাক্তার এর সাথে সরাসরি আপনার রোগ নিয়ে কথা বলতে পারবেন। তবে এটা ফ্রী নয়। সামান্য অর্থ আপনাকে ব্যায় করতে হবে।
৫। সার্ভিসেসঃ-
এখনে রয়েছে বিভিন্ন অপশন। নিম্নে লক্ষ্য করুন।

ক। ইনভাইট করুনঃ- এই অপশনে ক্লিক করলে আপনাকে ইনভাইট করতে বলবে।আপনি আপনার বন্ধুদের মাঝে আপনার লিংকটি আপনি শেয়ার করতে পারবেন।
খ। কুইজঃ- এটা কুইজ অপশন। এখানে স্বাস্থ্য বিষয়ক বিভিন্ন কুইজ খেলে আপনি পুরুষ্কার জিততে পারবেন।

গ। টিকা নেওয়ার সময় মনে রাখুনঃ-
কখন কোন সময়ে টিকা নিবেন বা পুর্বে নিয়েছিলেন তা এখানে সংরক্ষণ করলেই পরবর্তী টিকা নেওয়ার সময় আপনাকে মনে করিয়ে দিবে। এছাও রয়েছে আরো অপশন যেমন এপ্লাই প্রমোকোড, প্রতি সপ্তাহে গর্ভাবস্থা, পিরিয়ড ট্র্যাকার ও মায়া শপ। এই অপশনে ঢুকলেই বিস্তারিত জানতে পারবেন।

আমারা কি জানলামঃ-
হা বন্ধুরা আমরা কি জানলাম, এটা একটা প্রশ্নের বিষয়। এই Maya. এপসে আমাদের সুবিধা ছাড়া অসুবিধার কোন অপশনই নাই।বিনা খরচে ঘরে বসে আপনি ডাক্তারের কাছে আপনার রোগের বর্ননা জানাতে পারতেছেন, বিনা খরচে ঘরে বসেই একটা পেসক্রিশন পাচ্ছেন। আপনার পরবর্তী টিকা কখন নিবেন তা জানতে পারতেছেন।

আপনার পরবর্তী পিরিয়ড কবে হবে তা জানতে পারতেছেন। স্বাস্থ্য বিষয়ক বিভিন্ন কুইজ খেলে আপনি পুরুষ্কার জিততে পারতেছেন। তো বন্ধুরা দেরি না করে আজই এখনি এপসটি ডাউনলোড করে ডাক্তারের চেম্বার নিজের মোবাইলে নিয়ে আসুন। সবাই ভালো থাকুন।
মাস্ক পড়ুন
সুস্থ থাকুন।।
গাছ লাগান
পরিবেশ বাঁচান।।

Related Posts

12 Comments

  1. আপনার লেখাটি খুব স্ট্যান্ডার্ড। এ জাতীয় অনেক পরিষেবা মানুষের জন্য স্বাস্থ্যসেবা প্রাপ্তির বিষয় আরও সহজ করে তুলেছে। অনলাইনে ডাক্তারের চেম্বারের পাশাপাশি এখন অনেক কোম্পানি মেডিকেল নার্সিং হোম কেয়ার https://dhakahomecarebd.com/ সেবা এবং হোম কেয়ার https://daynightcarebd.com/ সেবাও অনলাইনের মাধ্যমে প্রদান করে থাকে।

মন্তব্য করুন