তামিল ছবি মানেই, ভরপুর মারদাঙ্গা অ্যাকশন আর ডায়লগ! মুভি কাকে বলে?

নেট দুনিয়া জুড়ে এখন শুধুই “পুষ্পা”র জয়জয়কার। সোশ্যাল মিডিয়া ও ইউটিউব এমনকি প্রাইম আমাজনেও রমরমা ব্যবসা করেছে ছবিটি। এই ছবিটি আমাদের জানিয়ে দেয় তামিলরা মুভির জগতের শ্রেষ্ঠ। শ্রেষ্ঠ এই কারণেই বললাম কারণ দক্ষিণ এশিয়ায় বর্তমানে তামিল মুভি একটি শক্ত অবস্থান দখল করে আছে।

ডিজিটাল দুনিয়ার সাথে তাল মিলিয়ে ডাবিং প্রযুক্তির সহায়তায় তারা এখন কয়েকটি ভাষায় রিলিজ হচ্ছে। কাজেই খুব সহজেই অডিয়েন্স পেয়ে যাচ্ছেন তারা। বলছিলাম ,পুষ্পা দ্যা রাইস ছবিটির কথা। ছবিটি যারা দেখেন নি তারা একবার হলেও দেখে নিবেন। সত্যি বলতে কি?? অসাধারন একটি ছবি /যারা কখনও তামিল ছবি দেখেন না তারাও তামিল ছবির ভক্ত হয়ে যাবেন। এখানে ছবিটির পরিচালক ও প্রযোজক কে ধন্যবাদ দিতে কৃপণতা করার কোনো কারণ নেই।

হান্ডেট পার্সেন্ট সফল ছবিটি। বক্সঅফিসে এখনো দাপিয়ে বেড়াচ্ছে ছবিটি। যেখানে বড় বড় তারকাদের ছবি ফ্লপ, সেখানে 21 পাতার রাইস একের পর এক ইতিহাস সৃষ্টি করে যাচ্ছে। যা তামিল ইন্ডাস্ট্রির জন্য এক বিরাট সফলতা। অবশ্য এই সফলতার প্রায় 80% এই ছবিটির নায়ক।আল্লু অর্জুন নামটি অনেকেই অনেকবার শুনে থাকবেন। অসাধারণ এক সুপারস্টার। চার্জে কয়টি ছবি প্রায় সবগুলি সুপারহিট।

তারপর কুশপাতা রাইস তার ক্যারিয়ারকে কোন দিকে নিয়ে যাবে সেটি এখন সময়ই বলে দিবে। আল্লু আর্যুন মানেই একশন মারদাঙ্গা কাট কাট। ছবিটির সবচাইতে বিশেষ বৈশিষ্ট্য হচ্ছে, এর গল্প। অসাধারণ একটি গল্প নিয়ে নির্মাতা এই ছবিটি নির্মাণ করেছেন। সেই ক্ষেত্রে ধন্যবাদটা পরিচালক সুকুমার পেতেই পারেন। তবে এই ছবিতে শুধু আল্লু আর্যুন নিচে জনপ্রিয় হয়েছে তা নয় এই ছবির নায়িকা “রাশ্মিকা মান্দানা” অসাধারণ নিত্য ও বডি ল্যাঙ্গুয়েজ এর দ্বারা তার শিল্পীসত্তার প্রকাশ ঘটিয়েছেন।

এই ছবির সবচাইতে মজার এবং ক্রিয়েটিভ দিক হচ্ছে এই ছবির ডায়লগ। অসাধারণ কিছু ডায়লগে ভরপুর, এই ক্রাইম অ্যাকশন থ্রিলার ছবিটি। যারা এর মধ্যে ছবিটি দেখেছেন, তারা অবশ্যই নির্মাতা এবং এর নায়ক অভিনয় শিল্পীদের প্রেমে পড়ে গেছেন একথা এক বাক্যে বলা যায়।

আল্লু আর্যুন এর কিছু ব্যক্তিগত বৈশিষ্ট্য ও ছবিটিকে সফলতার দ্বারপ্রান্তে নিয়ে গেছে। বিশেষ করে তার বডি ল্যাঙ্গুয়েজ একদম পারফেক্ট অ্যাক্টিং সব মিলিয়ে ছবিটি অনেকদিন স্মৃতির মনিকোঠায় দোলা দিতে থাকবে। যারা এর আগে ছবিটি দেখেছেন কিংবা দেখেননি তারা অবশ্যই ছবিটি মনোযোগ সহকারে দেখবেন। কারণ বর্তমানে এটি পাঁচটি ভাষায় রিলিজ হয়ে গেছে।

তামিল, কান্নার, হিন্দি, ও ইংলিশ ওবাংলা এখন ইউটিউবে দেখতে পাওয়া যাচ্ছে। যারা তামিল ভাষা বোঝেন না তারাও চাইলেই ছবিটির পূর্ণাঙ্গ রস আস্বাদন করতে পারবেন। আপনি যদি তামিল মুভি ভালোবাসেন, তাহলে অবশ্যই আপনি এই ছবিতে লাইক দিতে নিশ্চয়ই ভুল করবেন না। ছবিটির কিছু কিছু ডায়লগ দর্শকের হৃদয়কে ছুঁয়ে গেছে। পরোতে পরোতে টুইস্ট একশন মারদাঙ্গা কাটকাট ক্রাইম থ্রিলার ছবিটি এখনো ব্যবসা করে যাচ্ছে।

অলরেডি পরিচালক এর পার্ট 2 নির্মাণের ঘোষণাও দিয়ে দিয়েছেন। পরিচালক সুকুমার একজন গুণী নির্মাতা। নিশ্চয়ই তিনি তারপরের পার্টিও দর্শক তৃপ্তি সহকারে গ্রহণ করে নেবে।খুব সাধারন একটি কাহিনীকে কি করে অসাধারণ করে তোলা যায় তা এই গুণী নির্মাতা খুব ভালো করেই বোঝেন। আশা করব পুষ্পা ছবিটির দ্বিতীয় পাঠ খুব শিগ্রই রিলিজ হবে। এবং এটিও ব্যবসাসফল ছবি হবে নিশ্চিত। কারণ বারবারই দেখেছি তামিল ছবি মানেই একশন মারদাঙ্গা আর টুইস্ট থ্রিলার ধাঁচের। এই ছবিগুলো দর্শক খুব সহজেই, লুফে নেয়। আর বিশেষ করে বর্তমানে তামিল নায়ক এবং নায়িকা গুলো এশিয়া মহাদেশে খুবই জনপ্রিয়। অনেক ক্ষেত্রে তো দেখা যায় বলিউড, কিংবা হলিউড তারকাদের ও হার মানিয়ে দেয়।

যারা এখনো মুভিটি দেখেননি তারা অবশ্যই মুভিটি দেখবেন, আশাকরি আপনার মুভি দেখার অভিজ্ঞতা তাই পাল্টে যাবে। আপনি তামিল কিংবা তেলেগু ছবির ভক্ত হয়ে যাবেন। একথা খুব জোর দিয়ে বলা যায়। (ভাল থাকবেন সুস্থ থাকবেন) করোণার সময় অবশ্যই সতর্ক থাকবেন।

Related Posts

9 Comments

মন্তব্য করুন