ত্বক সুন্দর করার ঘরোয়া পদ্ধতি। ত্বক উজ্জ্বল এবং সুন্দর করুন।

আসসালামু আলাইকুম ওয়া রহমতুল্লাহ

আশা করি আল্লাহর রহমতে সবাই ভালো আছেন…?? আজকে আমি আপনাদের নিজের ত্বক তথা চেহারা সুন্দর করার কিছু টিপস বলব।যেগুলো করার মাধ্যমে আপনি আপনার হারিয়ে যাওয়া সুন্দর চেহারা ফিরিয়ে আনতে পারবেন।

আমরা প্রতিদিন অনেক কাজ করি। এগুলো আমাদের ত্বক এর উজ্জলতা নস্ট করে দেয়। এজন্য আয়না অনেক সময় নিজেকে অচেনা মনে হয়। কিন্তু মাএ ২০ মিনিট ত্বক এর যত্ন নিলে হারিয়ে যাওয়া ত্বক আবারও সুন্দর করা সম্ভব।

সবার প্রথম হচ্ছে লেবু। লেবুতে প্রচুর ভিটামিন সি থাকে । যা ত্বকের উজ্জলতা বৃদ্ধি তে সাহায্য করে। শুধু লেবুর রস মুখে মাখবেন।এবং ১৫/২০ মিনিট পর পরিস্কার ঠান্ডা পানি দিয়ে ধোঁয়ে ফেলবেন।

পেঁয়াজ কেটে এবং চাপা দিয়ে এর রস ত্বক এর কালো যায়গায় দিবেন। পেঁয়াজ এর রস ত্বক এর কালো দাগ দুর করার জন্য অনেক কার্যকর।

টুথপেষ্ট আমরা সবাই ব্যাবহার করি। কিন্তু ত্বক সুন্দর করার কাজে নয়। কিন্তু যেকোনো ব্রেন্ড এর সাদা টুথপেষ্ট কালো দাগ এ ১৫/২০ মিনিট রেখে ধোঁয়ে ফেললে ভালো উপকার পাওয়া যায়।

আলুর বাকল ছাড়িয়ে তারপর তা ত্বকের সাথে কিছুক্ষণ ঘসলে। এবং ১০/১৫ মিনিট পর পরিস্কার ঠান্ডা পানি দিয়ে ধোঁয়ে ফেললে ভালো উপকার পাওয়া যায়।

ত্বক এ বরফ দিবেন। বরফ আপনার ত্বক এর মনিলতা বৃদ্ধি করতে সাহায্য করে। আপনি প্রতিদিন বরফ নিয়ে ৪/৫ মিনিট ত্বক এ ঘসবেন। এটা ত্বক সুন্দর করতে অনেক উপকারী।

আমরা যদি নিয়মিত এই কাজগুলো করি ভালো ফল পাব। অবস্যই আমরাদের নিয়মিত কাজ গুলো করা উচিৎ। আমাদের এগুলো করতে মাএ কয়েক মিনিট সময় লাগবে।

আশা করি সবাই বুঝতে পারছেন। সবাই সবকিছু নিয়ম মেনে করবেন। এজন্য ভিজিট করুন ।সবসময় আমাদের সাথে থাকবেন। পোস্ট টি কেমন হল জানাবেন। কথা হবে পরবর্তী পোস্ট এ। লাল সবুজের সাথে থাকবেন। আল্লাহ হাফেজ

Related Posts

12 Comments

মন্তব্য করুন