থ্রিডি ছবি যুক্ত করুন ফেসবুকে

ফেসবুক সম্প্রতি ‘থ্রিডি ফটো’ নামে একটি নতুন ফিচার চালু করেছে। এই নতুন বৈশিষ্ট্যের নিউজ ফিডে ত্রিমাত্রিক চিত্রগুলি ভাগ করা যায়। এটি ভিআর মোডে ত্রিমাত্রিক চিত্রও ক্যাপচার করতে পারে।
তবে এখন এই সুবিধা সবার জন্য উন্মুক্ত নয়। ফেসবুক এই থ্রিডি চিত্রটি আইফোনের কয়েকটি মডেলের সুবিধা যুক্ত করেছে। বিশেষ করে আইফোন ব্যবহারকারীদের এই ফিচার সমর্থিত দুই-লেন্সের স্মার্টফোনের ব্যবহার করে ত্রিমাত্রিক ছবি তুলে সেটি থ্রিডি আকারে করতে পারবেন।
ছবিটি তুলে ফেসবুকে ‘থ্রিডি ফটোস’ হিসাবে শেয়ার করলেই কেবল থ্রিডি আকারে দেখা যাবে। ফেসবুকে পোস্ট করা থ্রিডি ছবি ব্যবহারকারীরা স্ক্রল করতে পারবেন। এছাড়া থ্রিডি ছবি অকুলাস গো,অকুলাস ব্রাউজার অথবা অকুলাস রিফ্ট ফায়ারফক্স ব্যবহার করে ভিআর মোডেও দেখা যাবে।

আপনি যদি ফেসবুকে ত্রিমাত্রিক ছবি পোস্ট করতে চান তবে আপনাকে অবশ্যই আইফোন ৮ প্লাস, আইফোন ৭ প্লাস, আইফোন এক্স, আইফোন এক্সএস, আইফোন এক্সএস ম্যাক্স বা আইফোন এক্সআর ব্যবহার করতে হবে।ত্রি-মাত্রিক চিত্রগুলি তৈরি করতে, প্রথমে ক্যামেরা চালু করুন এবং পোর্ট্রেট মোডটি স্যুইচ করুন। এবার যে ছবিটি ‘থ্রিডি ফটোস’-এ শেয়ার করতে চান তা আপনার ক্যামেরায় ধারণ করুন। আপনি চাইলে আপনি আগে তোলা কোনও ছবিও ব্যবহার করতে পারেন।
তারপরে ফোনে ‘ফেসবুক’ অ্যাপটি চালু করুন এবং ফেসবুকে নতুন পোস্ট তৈরি শুরু করুন start উপরের ডানদিকে কোণায় ‘থ্রি ডটস’ আইকনটি স্পর্শ করুন এবং পোর্ট্রেট ফোল্ডারটি খুলুন এবং ‘3 ডি ফটো’ বিকল্পটি নির্বাচন করুন।

Related Posts