দক্ষিণ কোরিয়ায় পড়ালেখা করতে যাওয়ার কিছু অন্যতম কারণ

আস্সালামুআলাইকুম। আপনি যদি বিদেশে পড়তে যাওয়ার ইচ্ছা থাকে তবে অবশ্যই দক্ষিণ কোরিয়াকে আপনার তালিকার শীর্ষে রাখুন। কেননা  ঐতিহ্য এবং আধুনিকীকরণের দিক থেকে একটি অন্যতম দেশ, কোরিয়া প্রযুক্তিগত জায়ান্ট Samsung এবং LG উভয়ের পাশাপাশি ইউনেস্কোর বেশ কয়েকটি বিশ্ব ঐতিহ্যের স্থান এটি । নিচে আমি কিছু কারণ দিচ্ছি কেন আপনি এই জায়গায় পড়তে আসবেন।

১. শীর্ষস্থানীয় বিশ্ববিদ্যালয়

দক্ষিণ কোরিয়া তার বিশ্ববিদ্যালয়ের র‌্যাঙ্কিংয়ের জন্য বিখ্যাত। শিক্ষা, গবেষণা, কর্মসংস্থানের হার এবং পাবলিক সার্ভিসে কিছু বিশ্ববিদ্যালয় শ্রেষ্ঠত্বের মানদণ্ড স্থাপন করছে। যেমন: সিউল জাতীয় বিশ্ববিদ্যালয়, KAIST, YONSEI বিশ্ববিদ্যালয় এবং আরও অনেক আছে ।

২. জীবনযাত্রার সস্তা খরচ

দক্ষিণ কোরিয়ায় বসবাস অন্যান্য দেশের তুলনায় সস্তা। উদাহরণস্বরূপ, মার্কিন যুক্তরাষ্ট্রে বসবাসকারী একজন শিক্ষার্থী টিউশন ফি বাবদ বছরে প্রায় $২0,000-$২৫,000 খরচ করার আশা করতে পারে, যেখানে কোরিয়ায় অধ্যয়নরত একজন বিদেশী ছাত্রের জন্য বছরে খরচ হয় মাত্র $৬,৫00 – যার মধ্যে কোর্সের উপকরণ এবং থাকার খরচ উভয়ই অন্তর্ভুক্ত!

৩. স্কলারশিপ

অন্যান্য দেশের মতো, দক্ষিণ কোরিয়া আন্তর্জাতিক শিক্ষার্থীদের জন্য ২00 টিরও বেশি বৃত্তি প্রদান করে। তবে সবচেয়ে উল্লেখযোগ্য হল কোরিয়ান গভর্নমেন্ট স্কলারশিপ প্রোগ্রাম যা কেজিএসপি নামে পরিচিত, কোরিয়ান সরকার যে বিদেশী ছাত্রদের জন্য স্নাতক বা স্নাতকোত্তর বা স্নাতকোত্তর ডিগ্রির জন্য আবেদন করেছে তাদের জন্য সেট করেছে। এই বৃত্তিটি একটি রাউন্ড সহ একটি টিউশন ফি ছাড় প্রদান করে। ট্রিপ ইকোনমি ক্লাস টিকিট এবং আরো অনেক কিছু!

৪. তাদের সংস্কৃতি এবং KPOP!

তাদের সমৃদ্ধ ইতিহাসের কারণে, দক্ষিণ কোরিয়ার বিভিন্ন ঐতিহ্য রয়েছে যা তারা বহু শতাব্দী ধরে বাঁচিয়ে রেখেছে। আপনি এর মধ্যে ঐতিহ্যগত কোরিয়ান নাচ এবং সঙ্গীত পরিবেশনা খুঁজে পেতে।  লোকেরা ঐতিহ্যবাহী পোশাক পরতে পছন্দ করে এবং এটি একটি আশ্চর্যজনক দৃশ্য হতে পারে।

এমনকি আধুনিক সিউলেও, আপনি এখনও ঐতিহ্যবাহী হ্যানোক বাড়ির আশেপাশের সুন্দর চাহাউসগুলি খুঁজে পেতে পারেন যা কয়েক দশক ধরে বিদ্যমান। কোরিয়ান টেলিভিশন শো, চলচ্চিত্র এবং সঙ্গীত আশ্চর্যজনক মানের। এই মুহুর্তে, দক্ষিণ কোরিয়ান সঙ্গীত (ওরফে KPOP) রেকর্ড ভাঙছে এবং সারা বিশ্বে মন জয় করছে।  এদের মধ্যে অন্যতম ব্যান্ড হলো (বিটিএস!)।

৫. ভাষা

যদিও জাতীয় ভাষা হাঙ্গুল, আপনার কোর্সের উপকরণের সাথে সম্পর্কিত সবকিছু অবশ্যই ইংরেজিতে হবে। প্রায় প্রতিটি বিশ্ববিদ্যালয়ে বিদেশী শিক্ষার্থীদের তাদের নতুন পরিবেশে সামঞ্জস্য করতে এবং উন্নতি করতে সাহায্য করার জন্য কোরিয়ান ভাষার কোর্স রয়েছে।  এইখানে স্থানীয় শিক্ষার্থীরা  আন্তর্জাতিক শিক্ষার্থীদের জন্য শিক্ষক হিসাবে কাজ করা সাধারণ একটি বেপার, যা আন্তর্জাতিক শিক্ষার্থীদের ভাষা শিখতে এবং একই সাথে বন্ধুত্ব করতে সহায়তা করে।

Related Posts

12 Comments

মন্তব্য করুন