দাঁড়িয়ে পানি পান করলে যে রোগ হতে পারে এবং কিছু রোগের প্রতিকার

আসসালামুয়ালাইকুম বন্ধুরা কেমন আছেন সবাই আশা করি ভাল আছেন. আজকে আপনাদের সামনে খুব গুরুত্বপূর্ণ একটি ট্রিক শেয়ার করব. যা আপনাদের প্রতিদিনই কাজে লাগবে.

আমরা এমন কিছু কাজ করে থাকি যা আমাদের শরীরের জন্য খুবই ক্ষতিকর, আমাদের শরীরে অনেক ধরনের কুশ অঙ্গ-প্রতঙ্গ রয়েছে, যা অনেক সময় আমাদের চলাচলের ক্ষেত্রে ব্যাঘাত ঘটে আর সেজন্য আমাদের এই নিয়মগুলো সবসময় মেনে চলতে হবে এবং এই কাজগুলো তারা আমাদের শরীরের সমস্ত অঙ্গ-প্রত্যঙ্গ সঠিকভাবে কাজ করবে.

# দাঁড়িয়ে পানি পান করা একেবারেই উচিত নয়. কারণ দাঁড়িয়ে পানি পান করলে পানি সরাসরি পাকস্থলীতে গিয়ে আঘাত করে. পাকস্থলীর পাচক রসের কর্মক্ষমতা কমিয়ে দেয়. যার কারণে পরবর্তীতে হজমের সমস্যা হয়. তাছাড়া দাঁড়িয়ে পানি পান করলে কিডনির সমস্যা হতে পারে ভবিষ্যতে.

# খাবার পরে আমরা সবাই ঘুমিয়ে পড়ি কিন্তু এটা একেবারেই উচিত নয়. খাবার পরে ঘুমিয়ে গেলে হজম প্রক্রিয়ায় ব্যাঘাত ঘটে. তাছাড়া ঘুমের সমস্যা হয় ওজনের ভারসাম্য ঠিক থাকেনা, নাক ডাকা সহ আরো অনেক ধরনের সমস্যার সৃষ্টি হয়.

# খেজুর ছোট এলাচ আঙ্গুর একসঙ্গে মিশিয়ে মধুর সাথে মাখিয়ে খেলে হাঁপানি কমে যায়.

# সর্বদা বাম কানে রেখে মোবাইলে কথা বলুন. এবং মোবাইলের চার্জ যখন 20 পার্সেন্ট নিজে চলে আসবে তখন ফোনে কথা বলা একেবারেই উচিত নয়. কারণ তখন ফোনের রেডিয়েশন 1000 গুন বেশি হয়.

তাই বন্ধুরা আমরা যদি এই কাজগুলো করি এবং মেনে চলি তাহলে আমাদের দৈনন্দিন জীবনে জুকির মুখে পড়তে হবে না.

Related Posts