দেখুন কীভাবে গুগল লেন্স এর সাহায্যে যেকোনো ছবি থেকে সকল লেখাকে কপি করবেন

হেলো বন্ধুরা আসা করি ভালো আছেন।আল্লাহর রহমতে আমিও ভাল আছি।তো আজকে আপনাদের মাঝে নিয়ে এলাম এমন একটি পোস্ট যা দিয়ে আপনি গুগল লেন্স এর সাহায্যে যেকোনো ছবি থেকে সকল লেখাকে কপি করতে পাবেন।তো কথা না বাড়িয়ে শুরু করা যাক আজকের এই পোস্টটি।

আমরা অনেকো ছবিতে অনেক লেখা দেখি যা আমাদের আবার ছবি থেকে দেখে দেখে লিখতে হয় এখন কেমন হয় যদি এক ক্লিল এ সকল লেখা কপি হয়ে যায় এবং আপনি এই সকল লেখাগুলি তা যেকোনো জায়গায় রেখে দিতে পারেন বা আপনার ইচ্ছামতে যেকোনো কাজে লাগাতে পারেন।এমনি এক অভিনব ফিচার রয়েছে গুগল লেন্স নামক এই এ্যাপ্লিকেশনটিতে।আপনি চাইলে আপনার এ্যান্ড্রয়েড ফোনের সাহায্য গুগল লেন্স ব্যাবহার করে যেকোনো ছবি থেকে লেখা কপি করে নিতে পারবেন।


১.শুরুতে প্লে-ষ্টোর থেকে গুগল লেন্স এ্যাপটি আপনার মোবাইলে নামিয়ে নিন তারপর এ্যাপটিতে প্রবেশ করুন।


২.এবার এ্যাপের বামে পয়েন্ট এড ডিটেলস সি অপশনটিতে ক্লিক করুন ঠিক উপরের দেওয়া স্কিনশর্ট এর মতো।


৩.এবার উপরের স্কিনশর্ট এর মতো করে গ্যালারি অপশন সিলেক্ট করুন।


৪.এবার যেকোনো ছবি সিলেক্ট করুন যেমন আমি একটি প্রোগামিং ল্যাংগুয়েজ নিলাম।তারপর দেখুন সকল লেখা কপি হচ্ছে এবার Copy Text অপশনটি বাচাই করুন।


৫.আপনি চাইলে যেকোনো বইয়ের লেখাও স্ক্যান করে টান্সলেট করে বাংলা করে নিতে পারেন বা আপনি চাইলে যেকোনো কিছুর লেখার ছবি তুলে কপি কিংবা বাংলা থেকে ইংরেজি করে নিতে পারেন।

আশা করছি টিউটোরিয়ালটি আপনাদের ভালো লেগেছে ভালো লাগলে অবশ্যই কমেন্ট করবেন কোথা কোন ভুল থাকলে মার্জিত ভাষায় ধরিয়ে দিবেন এবং অবশ্যই আপনাদের বন্ধু-বান্ধব এবং ফ্রেন্ড সার্কেলের মধ্যে শেয়ার করবেন যাতে তারা উপকৃত হতে পারে। আজকের মত এখানেই বিদায় ভাল থাকবেন সুস্থ থাকবেন খোদা হাফেয ইনশাল্লাহ পরবর্তীতে আবারও দেখা হচ্ছে।আর সবসময় গ্রথোরের সাথে থাকবেন।

 

Related Posts