দেখে নিন খুবই ভালো গুণগত মানসম্পন্ন একটি পাওয়ার ব্যাংক সম্পর্কে। বিস্তারিত…….

আসসালামু আলাইকুম প্রিয় বন্ধুরা। আশা করি আপনারা সবাই অনেক অনেক ভালো আছেন। আজকে আপনাদের সামনে খুব ভালো একটি পাওয়ার ব্যাংক নিয়ে আলোচনা করবো। পাওয়ার ব্যাংক খুবই প্রয়োজনীয় একটি বিষয়। বিশেষ করে যারা বিদ্যুৎ বিহীন কোনো এলাকায় থাকেন ( যদিও বাংলাদেশে এখন প্রায় সব অঞ্চলেই বিদ্যুতের সংযোগ বিদ্যমান)। কিন্তূ মনে করুন আপনি কোনো একটি বিশেষ এলাকায় বেড়াতে গেলেন। সেখানে ২/৩ দিন থাকার প্রয়োজন হতে পারে। আপনার মোবাইলের চার্জ কিন্তূ এত সময় থাকবে না। আপনি যদি কোনো দর্শনীয় স্থান ভ্রমণ করতে যান তাহলে তো কোনো কোথায় নাই। অবিরাম ফোন দিয়ে ফটো তুলতে তুলতেই আপনার ফোনের চার্জ একেবারে দ্রুত  শেষ হয়ে যাবে! সে অবস্থায় পাওয়ার ব্যাংক এর বিকল্প নাই। এই পাওয়ার ব্যাংক এর মাধ্যমে আপনি আপনার ফোন টি নিজ হতে রেখেই চার্জ করতে পারেন যা ওইরকম সিচুয়েশনের মাঝে খুবই গুরুত্বপূর্ণ একটি সুবিধা। তো আপনারা যদি পাওয়ার ব্যাংক কেনার জন্য উদ্যোগ নিয়ে থাকুন সেই ক্ষেত্রে আপনাদেরকে অনেক সতর্কতা অবলম্বন করতে হবে কেননা বাজারে সবকিছুতেই যেমন ভেজাল আছে তেমনি এইসব ইলেক্ট্রনিক্স পণ্য গুলোতেও প্রচুর ভেজাল আছে! পাওয়ার ব্যাংক কেনার সময় কিভাবে যাচাই করবেন যে পাওয়ার ব্যাংকটির গুণগত মান ভালো সে সম্পর্কে আজকে আর বলবো না। আজকে আপনাদেরকে একটি ভালো মান সম্পন্ন পাওয়ার ব্যাংক এর রিভিউ করবো যেটি আমি নিজে ২ বছর যাবৎ অনায়েসেই ব্যাবহার করছি কোনো রকম সমস্যা ছাড়া। তো চলুন জেনে নেওয়া যাক এটির স্পেসিফিকেশন ও অন্যান্য বিষয়…..

👉 ব্র্যান্ড: সিম্ফনি

👉 মডেল: PD504

👉 কালার: সাদা

👉 ক্যাপাসিটি: ১০৪০০ মিলি অ্যাম্পিয়ার

👉 ওজন: ২৩৮ গ্রাম (৩৮. ৪৮ ওয়াট)

👉 ইউএসবি: সিঙ্গেল ইউনিভার্সাল ইউএসবি পোর্ট

👉 ইনপুট: ৫ ভোল্ট= ২.১ অ্যাম্পিয়ার

👉 আউটপুট: ৫ ভোল্ট= ২.১ অ্যাম্পিয়ার

সমস্ত ইউএসবি চার্জিং ডিভাইসের জন্য সামঞ্জস্যপূর্ণ।ক্ষুদ্র অভ্যন্তরীণ প্রতিরোধ ক্ষমতা, হালকা ওজন, 500  বারেরো বেশি চার্জ করা যাবে। চার্জ করা বা ডিসচার্জ করার সময় আপনার ডিভাইসটিকে সুরক্ষিত করতে MCU সুরক্ষা আইসি সিস্টেমের ব্যাবস্থা বিদ্যমান।ওভার কারেন্ট, ওভার ভোল্টেজ, শর্ট সার্কিট ইত্যাদি এবং সেলফ সার্কিট পুনরুদ্ধারের জন্য সেলফ প্রটেকশন। যেকোনো স্মার্টফোন, ট্যাবলেট চার্জ করা যাবে। চার্জ করার জন্য সাথে পাবেন ছোট একটি ইউএসবি ক্যাবল। সামনের উপরের অংশে থাকছে ডিজিটাল ব্যাটারি লেভেল ডিসপ্লে যার মাধ্যমে আপনারা মোট তিনটি ব্লু দাগের মাধ্যমে ব্যাটারি লেভেল দেখতে পারবেন। আর সামনে চার্জিং পোর্ট এর নিচে থাকছে একটি ছোট এলইডি লাইট।

তো বন্ধুরা এই ছিল পাওয়ার ব্যাংকটির গুণগত মান ও গঠন। বাজারে এটি আপনারা ১৪০০ / ১৫০০ টাকার মধ্যেই কিনতে পারবেন ছয় মাসের ওয়ারেন্টি সহ। ভালো প্রোডাক্ট তাই দাম একটু বেশি। কারণ আপনারা মার্কেটে গেলে খুবই কম মূল্যে (৪০০/৫০০ টাকা) এই ১০০০০ এম এ এইচ ক্যাপাসিটির পাওয়ার ব্যাংক পাবেন ভুরি ভুরি। কিন্তূ একবার কিনলে কিছুদিন মাত্র কিছুদিন পর এটা ডেমেজ হয়ে যাবে নিশ্চিত। তাই আমি সাজেস্ট করবো দোকানিদের কথা কানে না নিয়ে নিজের জানা শোনা ভালো মানের প্রোডাক্ট কিনবেন।
আশা করি প্রোডাক্টটি আপনাদের ভালো লেগেছে। যাদের কেনা প্রয়োজন তারা নির্দ্বিধায় ভরসা করতে পারেন কারন এটি খুবই ভালো মানের একটি পণ্য। আমিও একটি ব্যাবহার করছি ২ বছরের অধিক সময় যাবৎ। তাই নিজের প্রাপ্ত অভিজ্ঞতা থেকে বললাম।
ভুল ত্রুটি থাকলে ক্ষমা সুলভ দৃষ্টিতে দেখবেন। সবাই অনেক ভালো থাকবেন । ধন্যবাদ…….

Related Posts