দেশের গেম থাকতে COC কেন ?

আসসালামুআলাইকুম বন্ধুরা ।

 

আশা করি সবাই ভাল আছেন ।আপনাদের মাঝে নতুন একটি অ্যাপ্লিকেশনের বিভিন্ন হাজির হলাম। আজকে যে অ্যাপ্লিকেশনটি সম্পর্কে আমরা আলোচনা করব সেটি একটি গেমিং এপ্লিকেশন ।এবং হ্যাঁ অবশ্যই এই অ্যাপ্লিকেশনটি বাংলাদেশে তৈরি করা হয়েছিল । তো এই অ্যাপ্লিকেশনটির নাম হচ্ছে মুক্তি ক্যাম্প। মুক্তি ক্যাম্প গেমটি তারাই তৈরি করেছিলেন যারা হিরোজ অফ 71 গেমটি তৈরি করেছিলেন। তো আপনারা নিশ্চয়ই বুঝতেই পারছেন যে এই ডেভলপাররা সচরাচর মুক্তিযুদ্ধবিষয়ক অ্যাপ্লিকেশনগুলি বেশি তৈরি করে থাকে। তো আজকে আমরা যে অ্যাপ্লিকেশনটি নিয়ে আলোচনা করতে চলেছি সেটি একটি সিটি বিল্ডিং অ্যাপ্লিকেশন ।

 

অনেকটা ঠিক ক্লাশ অফ ক্লানস এর মত। কিন্তু এখানে মূলত মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে গেমটি তৈরি করা হয়েছে। আমরা অনেকেই বিভিন্ন ধরনের বিদেশী সিটি বিল্ডিং গেম খেলে থাকি। কিন্তু আমাদের বাংলাদেশেও যে এত সুন্দর সিটি বিল্ডিং গেম রয়েছে তার সম্পর্কে আমরা অনেকেই জানিনা। আর এই গেমটির গ্রাফিক্স বলতে গেলে অসাধারণ ছিল ।কোন অংশে কম নয় ।

 

আমরা যখন কোন গেম খেলি তখন সেটি যদি বিনোদন এবং শিক্ষা মূলক হয় তাহলে তো আর কথাই নেই ।লাস্ট আপডেট পাওয়া পর্যন্ত এই গেমটিতে দশটি নতুন হানাদার ক্যাম্প যুক্ত করা হয়েছে ।এবং তার সাথে নিজের ক্যাম্প তৈরি করার সুযোগ রয়েছে ।

 

আপনার মুক্তিযোদ্ধাদের প্রশিক্ষণ দিতে পারবেন ।এছাড়াও গেমটিতে বিভিন্ন ধরনের চমকপ্রদক পুরস্কার যুক্ত করা হয়েছে ।সব মিলিয়ে গেমটি কোন অংশে কক এর চেয়ে কম ছিলনা ।তবে এই গেমটিতে কিছু খুঁত রয়েছে। যেমন এই গেমটির কন্ট্রোলার তেমন খুব একটা সুইটেবল ছিল না।আর যেহেতু এই গেমটি হাই গ্রাফিক্সের সুতরাং এই গেমটি যদি আপনি থ্রিজি ইন্টারনেট স্পিড খেলেন তাহলে অনেক সময় কানেকশন লস হয়ে যাওয়ার সম্ভাবনা থাকতে পারে ।

 

তার পরেও গুগল প্লে স্টোরে এই গেমটি দারুণ সাড়া পেয়েছে ।এই গেমটির ডেভলপার ছিল মাইন্ড ফিসার ।আমরা হয়তোবা এতোক্ষনে জেনে গেছি যে এই কোম্পানীটি র ডেভলপাররা বাংলাদেশের সাড়া জাগানো আরেকটি গেম তৈরি করেছিল ।

 

সুতরাং বুঝতেই পারছেন যে মুক্তি ক্যাম্প এই গেমটি ও কতটা কোয়ালিটি সম্পন্ন হতে পারে ।গুগল প্লে স্টোরে এই গেমটি 5 লাখেরও বেশি বার ডাউনলোড করা হয়েছে। 97 এমবির এই গেমস রিভিউ প্রদান করেছেন ২৯০০০ জন এবং এর রিভিউ 4.৪।

 

আর সকল দিক বিবেচনা করে আমি গুগল প্লে স্টোরে এই গেমটি কে 5 এর মধ্যে 5 রেটিং দিয়েছি ।

 

আর আশাকরি বাংলাদেশি গেম হিসেবে আপনারা নিশ্চয়ই এই গেমটি কে সাপোর্ট করবেন। এবং আমাদের আর্টিকেলটি ভাল লেগে থাকলে শেয়ার করতে ভুলবেন না ।আর্টিকেল শেয়ার করে আমাদের ওয়েবসাইটের সাথে থাকার জন্য আপনার আমন্ত্রণ রইল ।ধন্যবাদ…

Related Posts

7 Comments

মন্তব্য করুন