দেশের সেরা ৪টি অনলাইন শপিং সাইট

বাংলাদেশ এখন পূর্বের তুলনায় অনেক এগিয়ে গিয়েছে। তার সাথে বদলে গেছে মানুষ এর জীবনধারা ক্রমাগত পাল্টে দিয়েছে। মানুষ কখনো কি ঘরে বসে কোনো কিছু কেনা কাটির কথা চিন্তা করতে পারতো ? কখনোই ভাবে নি ঘরে বসে কোনো কিছু কেনা কাটাকাটির কথা।

কিন্তু বর্তমানে এই কেনাকাটা এখন এতটা সহজন হয়ে গেছে যে এই জীবনযাপনের সাথে এখন আমরা খুব সহজ হয়ে গেছে। বর্তমানে আন্তর্জাতিক ওয়েবসাইট ছাড়া বর্তমানে বাংলাদেশের প্রায় অনেক ওয়েবসাইট আছে যার মাদ্ধমে আমরা সহজেই ঘরে বসে আমাদের নিত্য প্রয়োজনীয় সকল পণ্য কিনতে পারি।

কিন্তু সমস্যা হলো এই সকল অনলাইন শপিং ওয়েবসাইটগুলো হলো ঢাকা ভিত্তিক। ঢাকার মধ্যে চাইলেই ১ ঘন্টায় পণ্য ঘরে নিয়ে আসা যায় অনলাইন শপিং করে। ঢাকা ভিত্তিক অনলাইন শপিং ওয়েবসাইট গুলো কিন্তু বর্তমানে সারাদেশে আস্তে আস্তে ব্যাপক জনপ্রিয় হয়ে উঠছে।

এখন চলুন আমরা দেখে নেই বাংলাদেশের সব থেকে প্রচলিত এমন কিছু অনলাইন শপিং ওয়েবসাইট। (এই ওয়েবসাইট গুলো থেকে আমি নিজেও পণ্য কিনেছি তাই এই ওয়েবসাইট গুলো সম্পর্কে তুলে ধরলাম)

১. দারাজ ডটকম ডটবিডি

দারাজ নিয়ে অভিযোগের শেষ নেই। অনেকেই বলে থাকে দারাজ থেকে কোনো পণ্য কিনলে আসল পণ্য না দিয়ে অন্য একটা প্রোডাক্ট দিয়ে ক্রেতাকে বিভ্রান্তি তে ফেলে দেয়। এটা কিন্তু মিথ্যা না। তবে কিছু টেকনিক জানা থাকলে আপনি দারাজ থেকেও কিন্তু ভালোমানের পণ্য কিনতে পারবেন।

দারাজ থেকে আপনি পণ্য কিনলে অবশ্যই সেই পণ্যের রিভিউ প্রথমে দেখে নিবেন। তাছাড়া আপনি যদি রিভিউ না দেখতে কিনতে চান তাহলে আপনি দারাজ মাল থেকে পণ্য নিলে ১০০% অরজিনাল পণ্য কিনতে পারবেন। কেননা দারাজ মাল হলো দারাজের নিজেস্ব পণ্য বিক্রি করে।

২. আজকেরডিল ডটকম

আজকেরডিল ডটকম আমার কাছেও মোটামুটি ভালো লেগেছে। আজকেরডিল চমৎকার একটা ওয়েবসাইট। এখানেও আপনি অনেক কিছু পাবেন। এই ওয়েবসাইট হলো মূলত ইকমার্স ওয়েবসাইট। বাজার মূল্য থেকে কিছু কিছু পণ্যের দাম এই ওয়েবসাইট অনেক কমে পাওয়া যায়।

৩. Ponnobd Electronics

আপনি যদি কখনো টিভি কিনে থাকেন তাহলে নিশ্চয় এক বারের জন্যে হলেও আপনার কম্পিউটার বা মোবাইল এ টাইপ করেছেন TV Price In Bangladesh. Ponnobd Electronics হলো বাংলাদেশের অন্যতম বৃহৎ টিভি বিক্রয়ের ওয়েবসাইট।  আপনি যদি কোনো টিভি কিনতে চান তাহলে আপনি এই ওয়েবসাইটের মাদ্ধমে কিনতে পারবেন। আমি নিজেও টিভি কিনেছি Ponnobd Electronics থেকে।

প্রথমে আমি ভেবেছিলাম কেমন হবে? কিনতে গেলে ভুলভাল বঝায় কিনা। কিন্তু তাদের সাথে কথা বলে আমি সরাসরি তাদের শোরুমে যাই এবং তাদের থেকে আমি একটা টিভি কিনেছি। আমার কাছে ভালো লেগেছে তাদের টিভি। এবং আমি অনেক দিন যাবৎ ব্যবহার করছি খুব ভালো চলছে টিভি টি। এখানে একটা কথা বলে রাখা ভালো। পেন্টানিক হলো Ponnobd Electronics এর নিজেস্ব ব্র্যান্ড।

৪. রকমারি ডট কম

আমার কোনো বই কেনার দরকার হলে আমি সরাসরি কমারি ডট কম এ ঢুকে অর্ডার দেই। যে কোনো রাইটার এর বই আমি এই ওয়েবসাইটের মাধমে কিনতে পারি। ডেলিভারি সিস্টেম অনেক ভালো।

যাই হোক অনেক কথা বললাম। আপনি কোন কোন শপিং সাইট থেকে আপনার পণ্য কেনেন সেটা জানাতে ভুলবেন না। তাছাড়া আমি যে সাইট থেকে পণ্য কিনি তা তুলে ধরলাম এই মধ্যে থেকে যে যে সাইট আপনার ভালো লাগে সেই ওয়েবসাইটের নাম কমেন্টস বক্সে জানাতে ভুলবেন না………….

Related Posts

17 Comments

মন্তব্য করুন