দেশে আসলো নতুন চমকীয় স্মার্টফোন পোকো এম থ্রি

গত ২৯ শে ডিসেম্বর ২০২০ এ দেশের বাজারে লঞ্চ করলো শাওমির অন্যতম সাব ব্র‍্যান্ড পোকো এর নতুন একটি স্মার্টফোন, পোকো এম থ্রি। বরাবরের মতোই অসাধারণ মনোপলি নিয়ে হাজির হলো পোকো। এর আগে পোকোর বেশ কয়েকটি স্মার্টফোন লঞ্চ হতে দেখা যায় দেশের বাজারে, যেগুলো জয় করতে পেরেছিল ক্রেতাদের মন, যেমনঃ পোকো এম টু এবং এম টু প্রো। তো এবার তার পরবর্তী স্মার্টফোন পোকো এম থ্রি ও চলে আসলো বাজারে। তো কেমন হবে এই স্মার্টফোন?

অসাধারণ বিল্ড কোয়ালিটি এবং প্রিমিয়াম ফিলিং এমনকি এক অসাধারণ কালার ভেরিয়েন্ট নিয়ে এক দেখাতেই মন ভুলিয়ে দিয়েছে ক্রেতাদের। যদিও এর ডিজাইন ওয়ানপ্লাস এইট সাইবারপাঙ্ক ইডিশনের মতো, তবে সেটিও প্রশংসনীয়। এরপর আসা যাক এর ডিস্প্লে সেকশন নিয়ে, এতে রয়েছে ৬.৫৩ ইঞ্চির আইপিএস এলসিডির একটি ফুল এইচডি প্লাস ডিসপ্লে। যেটিকে প্রটেকশন করছে করনিং গোরিলা গ্লাস ৩। যেটি এই বাজেটের একটা অন্যতম চমক, এর সাউন্ড সিস্টেমও অসাধারণ কোয়ালিটি। সাইড মাউন্টেইন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং আইয়ার ব্লাস্টার সহ আরো অসংখ্য সেন্সর রয়েছে এই ফোনটিতে।
ফোনটিতে প্রসেসর হিসেবে রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর, যেটি মিড রেঞ্জ এবং লাইট ইউজারদের জন্য ঠিকঠাক একটি প্রসেসর, দৈনন্দিন ব্যাবহারে ভালো পার্ফরমেন্স পাওয়া গেলেও মাল্টি টাস্কিং বা লং টাইম ইউজের ক্ষেত্রে ল্যাগিং এর দেখা পাওয়া যায়। গেমিং ফোন হিসেবে একে সাজেস্ট করা যায় না অবশ্যই।
এবার এর অন্যতম ভালো দিকে আসা যাক, আর সেটি হলো এর ক্যামেরা। এতে রয়েছে ৪৮ মেগা পিক্সেলের মেইন শুটার যেটা দিয়ে দিনের বেলায় খুব সুন্দর ছবি তুলা সম্ভব, এবং রাতের বেলায় এমনিতে ছবিগুলো মোটামুটি পারফর্ম করে, এছাড়া ও সাথে রয়েছে একটি ডেপথ সেন্সর এবং একটি ম্যাক্রো শুটার।
এটি এন্ড্রোয়েড টেন বেইস মিইউঅাই ১২ এর সাপোর্ট রয়েছে। এর স্টোরেজ টাইপ হিসেবে রয়েছে ইউএফএস ২.২ এবং ২.১। এর প্রসেসরটি ফোরজি প্রোসেসর।
এর ব্যাটারি হিসেবে রয়েছে ৬০০০ এমএএইচ ব্যাটারি যেটি একটি হিউজ পরিমাণ ব্যাটারি যার মাধ্যমে ব্রাউজিং এর ক্ষেত্রে একদিন খুব ভালো মতো ব্যাক আপ পাওয়া যাবে তবে হেভি ইউজারের ক্ষেত্রে ৮/১০ ঘন্টার মতো ব্যাক আপ পাওয়া যাবে।
ফোনটি পাওয়া যাবে দুইটি ভেরিয়েন্টে।
একটি হলো ৪/৬৪ এবং
অপরটি ৪/১২৮
৪/৬৪ এর অফিসিয়াল মূল্য রাখা হয়েছে ১৪৯৯০ টাকা এবং ৪/১২৮ জিবি এর অফিসিয়াল প্রাইস রাখা হয়েছে ১৬৪৯০ টাকা।

ফোনটি মূলত যারা ডিজাইনের দিক থেকে অসাধারণ একটি ফোন চান, তাদের জন্য একটি ভালো প্যাকেজ হতে পারে বলে আশা করছি।

Related Posts