দোকান ছাড়ার নোটিশ নমুনা | উচ্ছেদ নোটিশ কিভাবে লিখতে হয়

আসসালামুআলাইকুম বন্ধুরা! কি অবস্থা সবার? আশা করছি সবাই বেশ ভালই আছেন। চলে আসলাম আবারও আপনাদের জন্য নতুন একটু আর্টিকেল নিয়ে। আজকে মূলত আপনাদের দোকান ছাড়ার নোটিশ নমুনা কিভাবে লিখতে হয় সে ব্যাপারে ধারণা দেওয়ার চেষ্টা করবো। যদি আপনি দোকান ছাড়ার নোটিশ লেখার ব্যাপারে না জেনে থাকেন তবে চিন্তার কিছু নেই আজকে আপনাদের যে নমুনাটি দেওয়া হচ্ছে সেটা দেখে আপনি খুব সহজে আপনার দোকান ছাড়ার নোটিশ লিখে নিতে পারবেন।

নিচের নমুনাটি ভালোমতো লক্ষ করুন এবং নিজের মত করে আপনার কাঙ্খিত নোটিশ তৈরি করে নিন। তাহলে চলুন বেশি কথা না বাড়িয়ে শুরু করে দিয়া যাক।

দোকান ছাড়ার নোটিশ নমুনা

” দোকান ছাড়ার নোটিশ”

খলিয়ুর রহমান
পিতা: আবু খালেদ
দোকান ভাড়াটিয়া
………(ভাড়াটিয়ার নাম)

খাগড়াছড়ি সদর উপজেলায় ‘শাপলা চত্বর’ – এ এমএস সিফাত স্টোর নামক দোকানটি বহুদিন যাবত বৈধভাবে ভাড়া নিয়ে ব্যবসায় পরিচালনা করছেন । বহুদিন যাবৎ ব্যবসা পরিচালনা করলেও গত ৫ মাস পর্যন্ত আপনার সাময়িক দোকান ভাড়া বকেয়া রেখেছেন আপনি। ইতিপূর্বে কিছুদিন আগে একবার আপনি ভাড়ার টাকা পরিশোধ করার প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু আপনি এখনো পর্যন্ত দোকান ভাড়ার বকেয়া মাসিক টাকা পরিশোধ করতে সক্ষম হননি। অতএব, সম্মানের সহিত আপনাকে নোটিশ দেওয়া গেল যে গত ৫ মাস বকেয়া টাকা পরিশোধ করিয়া আপনি আপনার বর্তমান ‘এমএস সিফাত স্টোর’ এর দোকানটি খালি করিয়া দিন। ইতিপূর্বে অসংখ্য ব্যবসায়ী উক্ত দোকানের জন্য আবেদন করেছেন। তাই, আগামী ০৫-০৮-২২ইং তারিখের মধ্যে উক্ত দোকানটি খালি করে দেওয়ার নোটিশ প্রদান করা হলো।

খলিয়ুর রহমান
জায়গায় মালিক
খাগড়াছড়ি

আপনি যদি কাউকে দোকান ছাড়ার জন্য নোটিশ দিতে চান তবে এই ফরমেট অনুযায়ী দিতে পারেন। এক্ষেত্রে আপনার বিষয়বস্তু আপনি নিজের মতো করে গুছিয়ে লিখে নিবেন।

উচ্ছেদ নোটিশ কিভাবে লিখতে হয়

উপরে আপনাদের নোটিশ লেখার একটি সাধারণ নমুনা দিয়েছি। যেকোনো ধরনের সাধারণ নোটিশ লেখার ক্ষেত্রে আমরা মূলত এই ধরনের ফরমেট অনুযায়ী লিখতে পারি তবে উচ্ছেদ নোটিশ লেখার কিছু টিপস নিচে আপনাদের সাথে শেয়ার করছি।

১. নোটিশ লেখার পূর্বে ‘ নোটিশ ‘ শব্দটি লিখে বোল্ড বা আন্ডারলাইন করে দিতে পারেন।

২. ‘নোটিশ’ – টাইটেল দেওয়ার পর একটি সাবটাইটেল হিসেবে নোটিশ এর একটি ছোট শিরোনাম দিতে পারেন।

৩. যদি সাবটাইটেল দিয়ে থাকেন তবে এর একটু নিচ থেকে নোটিশ লেখা শুরু করে দিতে পারেন।

৪. উচ্ছেদ নোটিশ লেখার ক্ষেত্রে সমস্যার নাম, সময়, তারিখ, জায়গায় নাম, উচ্ছেদের কারণ ইত্যাদি সোজা কথায় উল্লেখ করে দিন। যাতে নোটিশ গ্রহীতার কাছে নোটিশটি বুঝতে সুবিধার হয়।

৫. সর্বোপরি নোটিশ এর শেষে নোটিশ দাতার নাম লিখে, আপনার কার্য বা পদ এর নাম দিয়ে দিতে পারেন।

এইভাবে আপনারা সহজে একটি নোটিশ লিখতে পারেন। এভাবে নোটিশ লেখার ক্ষেত্রে আপনাদের কোনো রাইটারের কাছেও যেতে হবে না।

পোস্টটি কেমন লাগলো দয়া করে কমেন্টে জানাবেন, যদি ভাল লেগে থাকে তাহলে অবশ্যয় শেয়ার করবেন, পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ। এমন সব দারুন দারুন পোস্ট পেতে Grathor এর সাথেই থাকুন এবং গ্রাথোর ফেসবুক পেইজ ও ফেসবুক গ্রুপ এ যুক্ত থাকুন, আল্লাহ হাফেজ।

Related Posts