নকল বা কপি ফোন চেনার উপায়। আপনার মোবাইল টি আসল কিনা যাচাই করেন।

আসসালামু আলাইকুম ওয়া রহমতুল্লাহ

আশা করি আল্লাহর রহমতে সবাই ভালো আছেন…?? আজকে আমি আপনাদের সাথে অনেক গুরুত্বপূর্ণ একটা বিষয় শেয়ার করব। আজকে আমি আপনাদের বলব কিভাবে আপনি আসল এবং নকল মোবাইল চিনতে পারবেন।

বর্তমান সময়ে প্রতিনিয়ত বাজারে নতুন নতুন ফোন আসছে। প্রযুক্তি উন্নয়নের সাথে সাথে নকল বাজরা অনেক উন্নত হয়েছে। তারা এখন সবকিছু অরিজিনাল ফোন এর মতো তৈরি করছে।আগে *#06# ডায়াল করলেই imei নাম্বার দেখে বলে দিতে পারতাম ফোন টা আসল না নকল।কিন্তু এখন নকলকারীরা আসল ফোন এর imei নাম্বার ব্যবহার করে। আসল গরমিলটা করে ভিতরে। তাই কিভাবে আসল ফোন চিনবেন এটা বলব আজ।পোস্ট টি মনযোগ দিয়ে পরবেন।

বর্তমান এ মূলত সবকিছু উপর থেকে ঠিক থাকে। যেমন Ram লেখা 3gb কিন্তু কাজ করে 1gb.তাই আমরা আসল নকল চিনতে পারি না।তাই হার্ডওয়্যার এর কতটা কার্যকারীতা আছে প্রথম এ এটা জানতে হবে। এজন্য চলে যাবেন প্লে স্টোর এ। ওখানে গিয়ে সার্চ করবেন hardware info লিখে। তারপর অ্যাপ টা ডাউনলোড করে অপেন করবেন। তাহলে আপনার মোবাইল এর সকল সঠিক ইনফরমেশন আপনি দেখতে পাবেন। এখন আপনি দেখার পর ওই কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইট গিয়ে দেখবেন যে আপনার মোবাইল এর সাথে ইনফরমেশন মিলে কিনা। যদি ওয়েবসাইটে এবং মোবাইল এর সবকিছু মিল থাকে তাহলে বুঝতে পারবেন যে আপনার মোবাইল টি আসল। যদি মিল না থাকে তাহলে নকল বা কপি মোবাইল।সর্বশেষ আমি আপনাদের কিছু সাজেশন দিতে চাই যেগুলো ফলো করলে নকল ফোন এর হাত থেকে বাঁচতেে পারবেন। আপনি যখন কোন মোবাইল কিনবেন সরাসরি সো রুমে চলে যাবেন। আর সবসময় অফিসিয়াল মোবাইল কিনবেন। তাহলে কপি ফোন থেকে বাঁচতেে পারবেন।

ধন্যবাদ সবাই কে পোস্ট টি পরার জন্য। ভালো থাকবেন সবাই। কথা হবে পরবর্তী পোস্ট এ। আল্লাহ হাফেজ

Related Posts

18 Comments

  1. আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু
    আপনার একটা সাসক্রাইব আর একটা লাইক আমার জন্য অনুপ্রেরণা
    Please support me🙂

    Youtube Channel: https://www.youtube.com/channel/UCcrbrQxUzsavUjfXMgrsM6Q

    Facebook page:
    https://www.facebook.com/107324621876693/posts/113049517970870/?app=fbl

মন্তব্য করুন