নাক দিয়ে রক্ত পড়ছে দ্রুত সমাধান নিন !

আসসালামুয়ালাইকুম

কেমন আছেন আশা করি অনেক ভাল আছেন তো আমি আপনাদের দোয়ায় ভালো আছি চলুন শুরু করা যাক আজকের পোষ্টের বিষয় আজকের পোস্টের বিষয় হলো কিভাবে নাক দিয়ে রক্ত পড়া বন্ধ করবেন এক নিমিষেই!

আমরা প্রায় অনেকেই আছি জাদের নাকে একটু আঘাত পেলে অথবা সর্দি লাগলে নাক থেকে রক্ত বের হতে থাকে।
এটা সম্পূর্ণ একটি বিরক্তিকর নাক দিয়ে রক্ত পড়াটা এতটাই বিরক্তিকর যার পরে সেই বোঝে কারণ হুট করেই যদি আপনার নাক দিয়ে রক্ত বের হয় না আপনি সেটা কাপড়ে না মুছতে পারছেন না আপনি কোথাও টিস্যু খুঁজে পাচ্ছেন তখন কি করবেন আসলেই তো বিরক্তিকর তাই না।

আমাদের নাকের ভিতর দিয়ে রক্তজাল অংশটি রয়েছে এটা একদমই স্পর্শকাতর’ সুতরাং এখানে সামান্য আঘাত পেলেই রক্ত বের হতে থাকে।

যে কারণে আমাদের নাক থেকে রক্ত বের হতে পারে তা হল : শুষ্ক আবহাওয়ায় , নাক জোরে টানা, নাকের ভিতর স্প্রে করা বেশি, আর নাকটা জোরে ঝাড়া দিলে তাছাড়া রক্তস্বল্পতা এবং নাকের ভিতর কোন বস্তুর ঢুকিয়ে আগাত করলে নাক দিয়ে রক্ত বের হয়ে আসে।

অতিরিক্ত রক্ত বের হতে তাহলে আমাদের স্বাস্থ্যের জন্য ক্ষতিকর তাই কিভাবে নাক দিয়ে রক্ত পড়া বন্ধ করবেন নাকের উপরে এক টুকরা বরফ চেপে ধরতে পারেন তাহলে আপনার নাকের রক্ত পড়া বন্ধ হয়ে যেতে পারে ।

আপনি চাইলে আপনার হাতের বৃদ্ধাঙ্গুল আর ছোট আঙ্গুলটা দিয়ে আপনি নাকটা চেপে ধরে রাখতে পারেন এবং মুখ দিয়ে জোরে নিঃশ্বাস নিতে পারেন তাহলে আপনার রক্ত পড়া কমে যেতে পারে।

আপনি তুলা অথবা ভিনেগার ভিজিয়ে নাকের ক্ষতিগ্রস্ত অংশের ওইখানে একটু লাগাতে পারেন এতে রক্ত পড়া কমে যাবে।

আপনার যদি নিয়মিতই নাক দিয়ে রক্ত পড়তে থাকে তাহলে আপনি পর্যাপ্ত পরিমাণে একটু বেশি পানি খেতে থাকবেন তাহলে দেখবেন কমে যাবে।

আর সর্বশেষে একটি সতর্কতাঃ বলতে চাইনা ভিতরে অতিরিক্ত নিয়মিত রক্ত বের হতে থাকে তাহলে আপনি ডাক্তারের শরণাপন্ন হবেন না হলে আপনার জন্যই ক্ষতি হতে পারে ।

Related Posts

7 Comments

মন্তব্য করুন