নিজের ওয়েবসাইট নিজে তৈরি করুন আর ইনকাম করুন

আসসালামুআলাইকুম!!
বন্ধুরা, আজকে আমি আপনাদের মাঝে নতুন একটি ওয়েবসাইটের রিভিও নিয়ে হাজির হলাম। আসলে আমি সচরাচর ওয়েবসাইটের রিভিউ খুবই কমই দিয়ে থাকি। এ যাবত পর্যন্ত মাত্র একটি ওয়েব সাইটের রিভিউ দিয়েছিলাম । এবং এটি আমার দ্বিতীয় ওয়েবসাইট রিভিউ। এই ওয়েবসাইটের মাধ্যমে আপনারা সহজেই আপনাদের নিজেদের একটি ওয়েবসাইট বানাতে পারবেন। এইটি এমন ধরনের ওয়েবসাইট, যে ওয়েবসাইটে বানানোর জন্য আপনাকে কোন ধরনের কোডিং করতে হবে না ।তার পাশাপাশি ওয়েবসাইট বানিয়ে আপনি গুগল এডসেন্স এর সাহায্যে আয় করতে পারবেন।

ওয়েবসাইটটির নাম www.blogger.com

হ্যাঁ বহুল পরিচিত এই ওয়েবসাইটটি নিয়ে আপনাদের কিছু ইনফরমেশন দিতে আসলাম ।কারন অধিকাংশই হয়তোবা এই ওয়েবসাইটির লোগো অথবা ওয়েবসাইট অ্যাড দেখে থাকবেন ।কিন্তু এই ওয়েবসাইটটিতে কিভাবে কাজ করে সেই সম্পর্কে হয়তোবা আপনাদের কোন ধারণা নাও থাকতে পারে । এই ওয়েবসাইটে ঢোকার পর আপনার কাছে প্রথমে সাইনআপ অপশন আসবে ।

সেখানে গিয়ে আপনারা সাইনআপ করে নেবেন ।এরপর ক্রিয়েট এ ব্লগ এই অপশনে ক্লিক করবেন ।

তারপর আপনার কাছ থেকে ব্লগের টাইটেল চাইবে । ব্লগের টাইটেলটি দেওয়ার পর আপনি ব্লগের ইউআরএল নিজেই সেট করে নিতে পারবেন । এরপর আপনার ব্লগে পছন্দমত একটি একটি থিম বেছে নিবেন । এই ওয়েবসাইটে বিভিন্ন ধরনের কোয়ালিটি সম্পন্ন থিম পাওয়া যায় ।

এরপর আপনি আপনার ওয়েবসাইটের একটি সুন্দর লেআউট তৈরি করে নিবেন ।লেআউটের অপশনটি ওদের কাছে দেওয়া থাকে।

এইতো আপনার ওয়েবসাইটটি তৈরি হয়ে গেল। এই ওয়েবসাইটে মূলত আপনি ব্লগ লিখতে পারবেন। এছাড়াও ব্লগের সাথে ফটো, ভিডিও ছাড়া অন্যান্য ধরনের ফাইল এডজাস্ট করতে পারবেন ।

এখন চলুন জেনে নেওয়া যাক এই ওয়েবসাইটটি ব্যবহার করে কিভাবে আপনি আর্ন করতে পারবেন । ওয়েবসাইটের মাধ্যমে একটি ওয়েবসাইট খোলার পরে আপনি গুগল এডসেন্স এর সরাসরি আবেদন করতে পারবেন । কিছুদিনের মধ্যে গুগোল অ্যাডসেন্সে আপনার ওয়েবসাইটটি ভেরিফাই হয়ে গেলে পারে সেখান থেকে আপনি ইনকাম করতে পারবেন ।গুগোল ভেরিফাইড এডসেন্স ওয়েবসাইটে যেসকল অ্যাড গুলো দেখিয়ে থাকে সেই সকল অ্যাডের প্রতিষ্ঠানগুলো আপনাকে পে করে থাকবে ।এভাবেই একটি ব্লগ যদি আপনি তৈরি করতে পারেন তাহলে আপনাকে আর ভবিষ্যতে কখনো পিছে ফিরে তাকাতে হবে না ।

আপনার নিজস্ব মতামত প্রকাশ করার জন্য এই ব্লগ টি আপনার কাজে লাগতে পারে। যতগুলো ব্লগ ক্রিয়েট করার ওয়েবসাইট রয়েছে তার মধ্যে আমি মনে করি এটি সবচেয়ে ভালো । তবুও সাকসেস রেট এর দিক দিয়ে এটি পঞ্চম স্থানে রয়েছে । তারপরও এই ওয়েবসাইটটি ব্যবহার করে আপনি খুব সহজেই আপনার নিজস্ব ব্লগ তৈরী করতে পারবেন ।আমি এই কারণে এটিকে সবচেয়ে ভালো ওয়েবসাইট বলছি কারণ আমাদের বাংলাদেশের পরিপ্রেক্ষিতে এই ওয়েবসাইটটিকে সবচেয়ে ভালো বলা চলে
। যাইহোক এই ওয়েবসাইটটিতে কোন নেগেটিভ রিভিউ নেই বললেই চলে ।আমিও একটি ওয়েবসাইট বানিয়েছি । এবং সেখানে অ্যাড সেন্সের জন্যে আবেদন করেছি ।
আর্টিকেলটি ভালো লাগলে শেয়ার করতে ভুলবেন না …

ধন্যবাদ…

Related Posts

16 Comments

মন্তব্য করুন