নিজের ছবি থেকে ব্যাকগ্রাউন্ড রিমুভ করুন মাত্র 1 মিনিটে । 100% কার্যকর

আসলামুআলাইকুম বন্ধুরা সবাই কেমন আছেন? আশা করি ভাল আছেন । কারণ grathor.com ওয়েবসাইটের সাথে থাকলে সবাই ভালো থাকে । আমিও ভালো আছি ।  আপনারা আমার এই পোস্টের টাইটেল এবং থাম্বনেল  দেখেই হয়তো বুঝে গেছেন আজকের পোস্টটি কি সম্পর্কিত হতে যাচ্ছে । আজকে আমি আমার এই পোষ্টে দেখাবো কিভাবে আপনি আপনার ছবি থেকে ব্যাকগ্রাউন্ড রিমুভ করবেন এবং সেটি আপনি কোন কোন কাজে লাগাতে পারবেন । তো বন্ধুরা বেশি কথা বলে লাভ নেই চলুন শুরু করা যাক । তার আগে আমি যে কথাগুলো প্রতিটি পোস্টে বলে থাকি, মানুষ মাত্রই ভুল । তাই আমারও ভুল হতে পারে । যদি আমার এই পোষ্টে কোন ভুল হয়ে থাকে তাহলে কেউ খারাপ মন্তব্য করবেন না । অবশ্যই আমাকে আপনার কমেন্টে আমার ভুলটি ধরিয়ে দেবেন । আমি আমার ভুলগুলো সংশোধন করার চেষ্টা করবো । তো বন্ধুরা শুরু করা যাক:::::—

এটি আমাদের কোন কোন কাজে লাগবে?

প্রথমত কিভাবে ব্যাকগ্রাউন্ড কিভাবে রিমুভ করতে হয় এটি জানার আগে আমাদের জেনে যেতে হবে এ ব্যাকগ্রাউন্ড রিমুভ করে আমরা আমাদের ছবিকে কোন কোন কাজে ব্যবহার করতে পারব । এজন্য প্রথমে আসে ইউটিউব এর কথা । আমরা অনেকেই ইউটিউবিং করে থাকি । যাতে করে ইউটিউব থাম্বেল আমাদের টিউটরিয়াল সম্বন্ধে কিছু দেওয়ার সময় আমাদের নিজস্ব ছবি যুক্ত করলে এটা আকর্ষণীয় হয় । এর জন্য আমরা picsart অ্যাপ ব্যবহার করে থাকি।  কিন্তু এই অ্যাপটি দিয়ে আপনি দ্রুত ভাবে এবং সূক্ষ্মভাবে আপনার ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে পারবেন না । কিংবা যদিও পারেন তাহলে অনেক ধরনের সমস্যা দেখা দেয় । এর জন্য আমি আজকে পিকসার্ট অ্যাপ টির কথা বলবো না । আমি আজকে একটি ওয়েবসাইটের কথা বলব জেটিতে আপনারা আপনার ছবিকে আপলোড করলেই তা ব্যাকগ্রাউন্ড রিমুভ হয়ে যাবে । তো এবার বলা যাক কিভাবে আপনি আপনার ব্যাকগ্রাউন্ড রিমুভ করবেন ।

ছবি থেকে ব্যাকগ্রাউন্ড রিমুভ করার পুরো প্রক্রিয়া

এবার জেনে নেওয়া যাক কিভাবে আপনি আপনার ছবি থেকে ব্যাকগ্রাউন্ড রিমুভ করবেন । এর জন্য প্রথমত আপনাকে আপনার ফোনের গুগল সার্চ বার কিংবা ক্রোম ব্রাউজার ওপেন করতে হবে । এর জন্য আমি সাজেস্ট করবো ক্রোম ব্রাউজার । ক্রোম ব্রাউজারে যাওয়ার পর আপনি সার্চ করে লিখে সার্চ করবেন remove.bg । এটা লিখে সার্চ করার পর আপনার কাছে একটি ইন্টারফেস চলে আসবে সেটি হলো ওয়েবসাইটের মূল ইন্টারফেস । আপনি প্রথমে দেখতে পাবেন লিখে থাকবে আপলোড ইমেজ । আপনি সেখানে প্রথমত ক্লিক করবেন । তারপর আপনাকে একটি ছবি সিলেক্ট করতে হবে । আপনি যে ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে চান সেটি সিলেক্ট করে দেবেন । এটি হয়তো হতে পারে আপনার কিংবা যে কোন বস্তুর অর্থাৎ আপনি যে ছবিটির ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে চান ।

এর জন্য কিন্তু আপনাকে গ্রীন স্ক্রিনে থাকতে হবে না । যেকোনো জায়গায় ছবি তোলা হলেই হবে । তারপর ছবিটি আপলোড করা হয়ে গেলে সেখানে আপনার রিমুভ ব্যাকগ্রাউন্ড নামের একটি অপশন দেখতে পাবেন । সেখানে ক্লিক করলেই আপনার ব্যাকগ্রাউন্ড রিমুভ হয়ে যাবে । এখন আপনি সেখানে সাথে সাথে দেখতে পাবেন ডাউনলোড নামের একটি অপশন । ডাউনলোড অপশনে ক্লিক করলেই আপনার ব্যাকগ্রাউন্ড রিমুভ করা ছবিটি ডাউনলোড হতে শুরু করবে । তারপর ছবিটি ব্যাকগ্রাউন্ড রিমুভ করা হয়ে গেলে এটি আপনারা নানান ভাবে ব্যবহার করতে পারবেন । আপনার থাম্বনেলে হোক কিংবা যেকোনো ধরনের স্টাইলিশ ছবি তৈরিতেই হোক আপনি সব ক্ষেত্রেই এই ছবিটি ব্যবহার করতে পারবেন  । এর জন্য আপনার কোন সমস্যা হবে না । আপনি হয়তো আমার থাম্বনেল  দেখে বুঝে গেছেন ব্যাকগ্রাউন্ড রিমুভ আসলে কত সূক্ষ্মভাবে করা যাবে ।

তো বন্ধুরা এই ছিল আজকের পোস্ট । যদি পোস্টটি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই অবশ্যই অবশ্যই আমাকে কমেন্ট করবেন একটি ভালো কিছু লিখে । যাতে করে আমি আরও উৎসাহ পায় এবং আপনাদের কাছে নতুন নতুন পোস্ট নিয়ে আসতে পারি  এবং আপনার কাছে একটা বিশেষ রিকুয়েস্ট এই যে আপনি এই পোস্ট  আপনার ফেসবুক আইডিতে দয়া করে শেয়ার করে দিবেন, যদি আপনার এই পোস্টটি ভাল লেগে থাকে তবেই । তো আজ এখানেই শেষ করছি সবাই ভাল থাকবেন সুস্থ থাকুন, grathor.com এর সাথে থাকুন এবং আমার পরবর্তী পোস্টের অপেক্ষায় থাকুন । আসসালামু আলাইকুম ।

Related Posts

12 Comments

মন্তব্য করুন