নেটফ্লিক্স কী ও কীভাবে নেটফ্লিক্স কিনতে হয়

আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই? আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় আনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি নতুন টপিক নিয়ে হাজির হয়ে। তো আজকে আমি বলতে যাচ্ছি নেটফ্লিক্স কী এবং নেটফ্লিক্স কিভাবে কিনতে হয়। তো আর দেরি না করে চলুন শুরু করা যাক।

নেটফ্লিক্স কী?

নেটফ্লিক্স হলো বিশ্বের সবচেয়ে বড় সাবস্ক্রিপশন বেসড স্ট্রিমিং প্লাটফর্ম। এখানে আপনি দেশ বিদেশের হাজার হাজার ফিল্ম বা সিরিজ যেমন “Money Heist”, ” Squid Game” ইত্যাদি স্ট্রিম করতে পারবেন বা ডাউনলোড করতে পারবেন। নেটফ্লিক্সে ফিল্ম বা সিরিজ স্ট্রিম করার জন্য আপনাকে প্রতি মাসে তাদেরক একটি নির্দিষ্ট এমাউন্ট টাকা দিতে হবে। নিচে আমি বলতেছি আপনাদের মাসে কত টাকা দিতে হতে পারে। বর্তমানে গুগল প্লে স্টোরে নেটফ্লিক্সের ডাউনলোড ১ বিলিয়ন অর্থাৎ ১০০ কোটিরও বেশি। বর্তমানে নেটফ্লিক্সের সক্রিয় পেইড ব্যবহারকারী প্রায় ২০৯ মিলিয় বা প্রায় ২০ কোটির মতো।

নেটফ্লিক্স কিভাবে কিনতে হয়?

আমি ইতিমধ্যে উপরে বলেছি যে নেটফ্লিক্স ব্যবহার করতে আপনাকে প্রতি মাসে টাকা দিতে হবে।

নেটফ্লিক্সের প্লানগুলো কী কী? নেটফ্লিক্স ক্রয় করার জন্য মোট ৪টি প্লান আছে। প্লানগুলো হলোঃ

  • ১. “Mobile”: এই প্লানটির মূল্য হচ্ছে ৩.৯৯$ বা প্রায় ৩০০-৩৫০৳ মতো। এতে আপনি সর্বোচ্চ 480p তে দেখতে পারবেন। আপনি সর্বোচ্চ একটি মোবাইল ব্যবহার করতে পারবেন।
  • ২. “Basic”: এই প্লানটির মূল্য ৭.৯৯$ বা প্রায় ৬০০-৬৫০৳ মতো। এতে আপনি সর্বোচ্চ 480p তে দেখতে পারবেন। আপনি সর্বোচ্চ একটি ডিভাইস (যেকোনো) ব্যবহার করতে পারবেন।
  • ৩. “Standard”: এই প্লানটির মূল্য ৯.৯৯$ বা প্রায় ৮৫০-৯০০৳ মতো। এতে আপনি সর্বোচ্চ 1080p তে দেখতে পারবেন। আপনি সর্বোচ্চ দুটি ডিভাইস (যেকোনো) ব্যবহার করতে পারবেন।
  • ৪. ” Premium”: এই প্লানটির মূল্য ১১.৯৯$ বা প্রায় ৯৫০-১০০০৳ মতো। এতে আপনি 4K+ HDR তে দেখতে পারবেন। আপনি সর্বোচ্চ ৪ট ডিভাইস (যেকোনো) ব্যবহার করতে পারবেন।

কোন মাধ্যমে পে করবঃ নেটফ্লিক্সের মেম্বারশিপ নিতে হলে আপনার একটি ইন্ট্যারন্যাশনাল ডলার এন্ডোরসড ক্রেডিট কার্ডের প্রয়োজন। পেমেন্ট করার জন্য আপনাকে প্রথমে একটি প্লান সিলেক্ট করতে হবে। তারপর আপনাকে আপনার ক্রেডিট কার্ডে দেওয়া প্রথম ও শেষ নাম দিতে হবে। এরপর আপনার কার্ড নাম্বার বসাতে হবে। এখন আপনার কার্ডের মেয়াদ উত্তীর্ণের তারিখ ও কার্ডের পিছনের CVV নাম্বার দিতে হবে। এটি সবচেয়ে নিরাপদ উপায়।

যদিও এছাড়াও আপনি থার্ড পার্টির মাধ্যমেও এই মেম্বারশিপ নিতে পারেন। বিভিন্ন ওয়েবসাইট আছে যেখান থেকে আপনারা নেটফ্লিক্স বাই করতে পারবেন। তা বাদে ফেসবুকে কিছু পেজও আছে যারা নেটফ্লিক্স বিক্রি করেন পারেন। ওয়েবসাইটগুলোর মধ্যে আমি আপনাকে “eflix.store” নামক একটি ওয়েবসাইট সাজেস্ট করব। এই ওয়েবসাইটটি অন্যান্যগুলোর চেয়ে সেইফ। এখান থেকে আপনি নেটফ্লিক্সের পাশাপাশি অন্যান্য স্ট্রিমিং প্লাটফর্মেরও মেম্বারশিপও কিনতে পারবেন। এই সকম থার্ড পার্টি থেকে কিনতে গেলে আপনাকে আসল দামের চেয়ে বেশি টাকা দিতে হবে।

তো আজকের জন্য এতটুকুই আবার কয়েকদিন পর আপনাদের সামনে হাজির হব নতুন কোন একটা টপিক নিয়ে৷ ততদিন পর্যন্ত ভালো থাকবেন সুস্থ থাকবেন সেই কামনা করে আজকের জন্য বিদায় জানাচ্ছি। পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ। আশা করি এই পোস্টটি আপনার ভালো লেগেছে এবং নিশ্চয়ই পোস্টটি আপনাদের বন্ধু – বান্ধবের সঙ্গে শেয়ার করবেন।

আমার আগের পোস্টঃ Netbox ব্রাউজার থেকে শুধু ব্রাউজিং করে ইনকাম!

Related Posts

40 Comments

মন্তব্য করুন