পানির সাথে কয়েকটি পাতা মিশিয়ে গোসল করলে দূর হবে সর্দি, কাশি !

আমাদের দৈনন্দিন জীবনে আবহাওয়া এবং ঋতুবদলের কারণেই নানা ধরনের ছোটখাটো রোগে ভুগে থাকি তাছাড়া ঠান্ডা সর্দি কাশি তো লেগেই থাকে।

আর বর্তমান বেশি যে করোনাভাইরাস এর প্রভাব চলছে তার জন্য তো বটেই।

বর্তমানে আবহাওয়া পরিবর্তনের জন্য জ্বর সর্দি-কাশি একটি স্বাভাবিক ঘটনা কিন্তু এই জ্বর সর্দি কাশি ঠান্ডা আবার এরজন্য যদি আপনি ভাবেন আপনার করোনা হয়েছে তবে সেটা ভুল হয়তো আপনার নাও হতে পারে কিন্তু ঠিক আছে। এটা স্বাভাবিক এটাতো আবর্তনের জন্য হতেই পারে সুতরাং এটা নিয়ে আমাদের কোনো মাথাব্যথা দরকার নাই।

সুতরাং তাই আমাদের অন্য কিছুর ভয় কে তুচ্ছ করে বর্তমানে সুস্থ থাকা জরুরী তাই সুস্থ থাকতে হলে আমাদের জরুরী নিমপাতা।

আমরা সকলেই জানিয়ে নিম পাতার প্রচুর গুনাগুন রয়েছে এবং এতে প্রচুর রোগ প্রতিরোধ করার ক্ষমতা রয়েছে আমরা এটাও জানি যে নিমপাতার একটা বিশেষ গুণ রয়েছে সেটা হলো দূষিত বাতাস কে নিমিষেই নিমপাতা বিশুদ্ধ করে ফেলতে পারে।

আমরা চলে যাই মূল বিষয় যেটার মাধ্যমে আমাদের সর্দি কাশি সারাতে পারবো আবহাওয়া পরিবর্তনের মাধ্যমে আমাদের শুধু জ্বর সর্দি কাশি হয় না আমাদের মাথার চুলের সমস্যা খুশকির সমস্যা ছাড়াও নানা রকম শারীরিক সমস্যা হতে থাকে এবং ত্বকের সমস্যা হতে থাকে আপনি যদি এই উপরে সমস্যা থেকে রেহাই পেতে চান তাহলে এই নিচের টিপসটি ব্যবহার করুন আপনি প্রতিদিন অন্তত গোসলের আগে 8 থেকে 10 টির মত নিম পাতা পানিতে দিয়ে সিদ্ধ করে নিবেন অর্থাৎ জ্বালিয়ে নিবেন।

তারপর সেই পানি ঠান্ডা করে দেই পানি দিয়ে গোসল করবেন তার সাথে মিশিয়ে নেবেন এভাবে যদি আপনি নিয়মিত গোসল করতে থাকেন তাহলে আপনার ঠান্ডা সর্দি এবং মাথার চুল পড়ার সমস্যা খুশকিসহ নানারকম চর্মরোগ থেকে রেহাই পাবেন।

তবে এ নিয়ে বেড়াতে পানিতে পাঁচ থেকে সাত মিনিটের মতো ফুটিয়ে নিবেন নিম পাতার গুনাগুন হলো আপনার গায়ের দুর্গন্ধ থেকে মুক্তি দিবে এবং শরীরের যত চর্মরোগ চোখের এলার্জি থাকলে সেটা মুক্তি পাবেন।

Related Posts

10 Comments

মন্তব্য করুন