পৃথিবীর সবচেয়ে সুন্দর ৪টি নির্জনতম এলাকা

বারা দ্বীপ, স্কটল্যান্ড
আউটার হেব্রাইডে দক্ষিণ-পশ্চিমে জনবহুল দ্বীপ হ’ল বারা। সবে মাত্র এক হাজারেরও বেশি জনসংখ্যার সাথে, দশ মাইল দীর্ঘ এই দ্বীপে ঘোরাফেরা করতে এবং অন্বেষণ করার জন্য উদার জায়গা রয়েছে। সেখানে পৌঁছতে ছোট ছোট প্রোপেলার বিমানটিতে চড়তে হবে যা বালুকাময় সৈকতে অবতরণ করে; বারার রানওয়ে জোয়ার পরিবর্তনের সাথে অদৃশ্য হয়ে যায়, যা দর্শকদের আসতে এবং যেতে পারে তা নির্দেশ করে।বলা বাহুল্য, ফ্লাইটটি দমদম করে।
ইয়েমেনের সোকোত্রা দ্বীপ
অদ্ভুত প্রাকৃতিক দৃশ্য এবং অদ্ভুত আকারের পাতাগুলির কারণে, সোকোত্রা স্নেহের সাথে “এলিয়েন দ্বীপ” হিসাবে পরিচিত। এটি বিশ্বাস করা হয় যে সমুদ্র একবারে জমিটিকে ঢেকে ফেলেছিল যার ফলস্বরূপ এর চুনাপাথরের ভিত্তি তৈরি হয়েছিল যার মধ্যে বিরল ড্রাগন ব্লাড ​​গাছগুলি মূলোচিত হয়েছিল। একটি অলিখিত লিখিত ভাষা, যা সাকোট্রি নামে পরিচিত, স্থানীয়দের মধ্যে কথিত হয়; আরব, সোমালি, গ্রীক এবং দক্ষিণ এশীয় বংশোদ্ভূত অভিবাসীরাও সোকোত্রায় বাস করেন।যদিও আজকাল আরও বেশি লোক ঘুরে দেখেন, দ্বীপের উদ্ভট উদ্ভিদ এবং প্রাণীজন্তু আপনাকে অন্য একটি বিশ্বে নিয়ে যাবে।এখানে মানুষের ধারনার বাহিরে আরও কয়েকটি জায়গা রয়েছে যা আপনি সম্ভবত শোনেন নি।
ইত্তোকোর্তুরমিট, গ্রিনল্যান্ড
গ্রিনল্যান্ডের সবচেয়ে দুর্গম শহর ইত্তোকোর্তুরমিটিতে 450 জন বাসিন্দা নিয়ে গঠিত এবং কেবল একটি মুদি দোকান রয়েছে।এটি পূর্ব উপকূলে অবস্থিত, ইত্তোক্কুর্তুরমিট ১৯২৫ সালে তাসিলাক এবং পশ্চিম গ্রিনল্যান্ডের বসতি স্থাপনকারীদের দ্বারা প্রতিষ্ঠিত হয়েছিল। এটি গ্রীষ্মের মধ্যরাতের সূর্য এবং শীতের উত্তরাঞ্চলের আলোর জন্য মনোমুগ্ধকর দৃশ্যএর জন্য বিখ্যাত।
অয়মিয়াকন
অয়মিয়াকন কোলাইমা মহাসড়কে অবস্থিত টমটর হতে ৩০ কিলোমিটার (১৯ মাইল) উত্তর-পশ্চিমে ইন্দিগির্কা নদী বরাবর রাশিয়ার ইয়াকুতিয়ার অয়মিয়ানস্কি জেলার অন্তর্গত একটি জনপদ (সেলো), যা পৃথিবীর সবচেয়ে শীতল স্থায়ী জনবসতিগুলোর মধ্যে অন্যতম।462 জন নিয়ে গঠিত এই জায়গা ২০১০ এর আদমশুমারী অনুযায়ী।অয়মিয়াকনের আবহাওয়াকেন্দ্রে ৬ ফেব্রুয়ারি ১৯৯৩ তারিখে −৬৭.৭ °সে (−৮৯.৯ °ফা) তাপমাত্রা রেকর্ড করা হয়েছিলএটি উত্তর গোলার্ধে সরকারীভাবে নথিভুক্ত সর্বনিম্ন তাপমাত্রা।

Related Posts

8 Comments

মন্তব্য করুন