পেটের মেদ কমানোর সবচেয়ে কার্যকরী উপায় জেনে নিন

সুপ্রিয় পাঠক আমাদের অনেকেই আজকাল পেটে মেদ বা ভূড়ির সমস্যায় ভূগছেন। তাই আজ আমি আপনাদের সাথে পেটের মেদ বা ভূড়ি কমানোর  একটি কার্যকর উপায় সম্পর্কে আপনাদের সাথে আলোচনা করবো। এটি কতগুলো মিশ্রনের সমন্বয়ে গঠিত একটি পানীয়। যা মাত্র এক সপ্তাহ পান করলে আপনি ফলাফল পেতে শুরু করবেন। পানীয়টি পান করার ফলে পেটের মেদ কমার পাশাপাশি আপনার ঠান্ডার কোনো সমস্যা থাকলে তা দূর করবে এবং ভবিষ্যতে এই ধরনের সমস্যা থেকে দূরে রাখবে। এবং এটি শরীরের রক্তকে বিশুদ্ধ রাখতে সাহায্য করবে।

উপাদান: এ পানীয়টি তৈরি করার জন্য আপনাকে মাত্র দুটি উপাদান সংগ্রহ করতে হবে: ১. আদা ও ২. লেবু

কার্যপদ্ধতি: প্রথমে এক টুকরা আদা সুন্দরভাবে ধুয়ে নিতে হবে এবং আদাটি কুচি কুচি করে কেটে নিতে হবে। অথবা আপনি চাইলে এটিকে ছেচে নিতে পারেন। তাহলে আদার রসটি খুব ভালোভাবে বেরিয়ে আসবে। এক গ্লাস পরিমান পানীয় তৈরি করার জন্য দেড় গ্লাস পরিমান পানি একটি পরিষ্কার পাত্রে নিয়ে তার মধ্যে আদার টুকরাগুলো বা ছেচে নেয়া আদা নিয়ে ভালোভাবে প্রায় পাচ মিনিট ধরে জ্বাল দিয়ে নিতে হবে। জ্বাল দিয়ে এটিকে কুসুম গরম করে নিতে হবে। এরপর অন্য একটি পাত্রে পানিটুকু ছাকনির সাহায্যে ছেকে নিতে হবে। এরপর দু চা চামচ লেবুর রস পানিতে যোগ করে নিতে হবে। এবং একটি চামচের সাহায্যে মিশিয়ে নিতে হবে। তাহলেই এটি খাওয়ার জন্য প্রস্তুত হয়ে যাবে। এটিকে প্রতিদিন সকালে খালি পেটে এবং যদি সম্ভব হয় রাতে শুতে যাওয়ার আগে পান করে নিতে হবে। এটি পান করলে আপনার যাদ গ্যষ্ট্রিকের সমস্যা থেকে থাকে তাহলে সেটিও দূর হয়ে যাবে। কারন আদা গ্যাস্ট্রিকের সমস্যা দূর করতে খুবই কার্যকরী। আবার অনেকে আছে লেবুতে গ্যাস হয় সেক্ষেত্রে আপনি দুয়েক বার খাওয়ার পর যদি তেমন অনূভূতি হয় তাহলে লেবুটি বাদ দিয়ে শুধু আদা পানিও খেতে পারেন। পরিপূর্ণ ফলাফল পাওয়ার জন্য আপনাকে ভাত কম খেয়ে লাল আটার রুটি খাওয়ার অভ্যাস করতে হবে। এবং বেশি তেল মসলাযুক্ত খাবার বাদ দিয়ে কম তেল মসলাযুক্ত সবুজ শাকসবজী খেতে হবে। কোমল পানীয়, মিষ্টি খাওয়া বাদ দিয়ে অাপনার ফল খাওয়া শুরু করতে হবে। এবং উপকারী মসলাগুলো খাবারে যোগ করতে হবে যেমন: আদা, রসুন, জিরা, এলাচি, দারুচিনি ইত্যাদি মসলাগুলো আপনার শরীরের চর্বি দ্রুত কমাতে সাহায্য করবে। এগুলোর পাশাপাশি অাপনাকে প্রতিদিন ত্রিশ মিনিট হালকা ব্যায়াম বা হাটতে হবে। এই কাজগুলো নিয়মিত করলে আপনি সবসময় কর্মক্ষম থাকতে পারবেন।

সুতরাং প্রিয় পাঠক, খাবার, পানীয় ও ব্যায়াম এই তিনটি জিনিস যদি আপনি সবসময় চালিয়ে যেতে পারেন তাহলে আপনার শরীরে কখনো মেদ জমবে না। ফলে আপনি সবসময় সুস্থ ও প্রানবন্ত থাকতে পারবেন।

Related Posts

7 Comments

মন্তব্য করুন