পোকোর অন্যতম চমক পোকো এম টু

আজকে আমরা কথা বলবো শাওমির একটি কিলার স্মার্টফোন পোকো সাব ব্র‍্যান্ডের পোকো এম টু নিয়ে।

কয়েক মাস আগেই দেশের ক্রেতাদের চমকে দিয়ে অবাক করে দিল পোকোর স্মার্টফোন পোকো এম টু। অসাধারণ পারফর্মেন্সের অধিকারী স্মার্টফোনটি দেখা যাচ্ছে বেশ কয়েকটি কালার ভেরিয়েন্টে। যার মধ্যে রয়েছে ব্রিক রেড, পিচ ব্ল্যাক, স্ল্যাট ব্লু। ফোরজি সিস্টেমের এই ফোনটিতে রয়েছে ডুয়াল ন্যানো সিম। ওয়াইফাই, ব্লুটুথ, জিপিএস, রেডিও তো থাকছেই। এতে রয়েছে ইউএসবি ২.০ টাইপ এ চার্জিং সিস্টেম যার সাথে রয়েছে ১৮ ওয়াটের একটি ফাস্ট চার্জার, অর্থাৎ ১৮ ওয়াট পর্যন্ত ডিভাইসকে এর মাধ্যমে চার্জ করা যাবে । তবে বক্সের সাথে রয়েছে ১০ ওয়াটের চার্জার।ডিস্প্লের কথা বলতে গেলে এখানে রয়েছে ৬.৫৪ ইঞ্চির একটি ফুল এইচ ডি প্লাস আইপিএস এলসিডি ডিস্প্লে যার পি পি আই ডেন্সিটি হচ্ছে ৩৯৫ পিক্সেল। যাকে প্রটেকশন করছে করণিং গোরিলা গ্লাস ৩। তবে এতে ওয়াটার রেজিস্ট্যান্স এর কোনো সিস্টেম নেই। ব্যাক ক্যামেরা হিসেবে রয়েছে ১৩ মেগাপিক্সেল এর একটি মেইন শুটার, সাথে থাকছে ৮+২+২ মেগাপিক্সেলের আরো ৩ টি ক্যামেরা। যার মধ্যে একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড ক্যামেরা, যেটি অবশ্যই একটি দারুন জিনিস, এর জন্য একটি থাম্বস আপ, এছাড়া রয়েছে একটি ম্যাক্রো শুটার এবংং সাথে রয়েছে একটি ডেপথ সেন্সর। এতে ভিডিও রেকর্ডিং করা যাবে ফুল এইচ ডি প্লাস রেজুলেশনে। ফ্রন্ট ক্যামেরা হিসেবে রয়েছে ৮ মেগাপিক্সেলের একটি ক্যামেরা যেটিতে ভিডিও করা যাবে ফুল এইচ ডি প্লাস রেজুলেশনে। এতে দেয়া হয়েছে লিথিয়াম পলিমারের ৫০০০ এম এ এইচ এর নন রিমোভেবল ব্যাটারি। এতে অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে এন্ড্রোয়েড টেন এবং ইউআই হিসেবে রয়েছে এম আই ইউ আই ১২। এতে চিপসেট হিসেবে রয়েছে মিডিয়াটেক হিলিও জি৮০ অক্টাকোর প্রসেসর যার সর্বোচ্চ ক্লোক স্পিড ২.০ গিগা হার্জ পর্যন্ত, যেটি ১২ ন্যানোমিটার আর্কিটেকচার এর তৈরি । এতে র‍্যাম হিসেবে রয়েছে ৬ জিবি। এর জিপিইউ হচ্ছে মালি জি৫২। এর স্টোরেজ হিসেবে রয়েছে ৬৪/১২৮ জিবি যার স্টোরেজ টাইপ ই এম এম সি ৫.১। এর সেন্সর হিসেবে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, এক্সেলারোমিটার, জাইরোস্কোপ, প্রক্সিমিটি এবং ই কম্পাস।
এর ডেডিকেটেড সিম স্লটও রয়েছে সেটিকে এক্সপান্ড করা যাবে আপ টু ৫১২ জিবি। ফিঙ্গার প্রিন্ট সেন্সরটি রয়েছে রেয়ার মাউন্টেড।
ফোনটি খুব একটা লাইট ওয়েট ও নয় আবার খুব ভারী ও নয়। এর ওজন হয়েছে ১৯৫ গ্রাম। যেটি মানিয়ে নেয়ার মতো।
ফোনটির ব্যাক প্যানেল প্লাস্টিক এবং এর ফ্রেম হিসেবেও রয়েছে প্লাস্টিক বিল্ড। যেটি গ্লাসের হলে আরো ভালো হতো বলে আমার মনে হয়।

ফোনটির ৬/৬৪ জিবি এর দাম রাখা হয়েছে ১৬৯৯৯ টাকা
এবং ৬/১২৮ জিবি এর দাম রাখা হয়েছে ১৭৯৯৯ টাকা

Related Posts

4 Comments

  1. ব্রডব্যান্ড রাউটারে পিং এবং স্পিড সমস্যার সমাধান। https://grathor.com/%e0%a6%ac%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%a1%e0%a6%ac%e0%a7%8d%e0%a6%af%e0%a6%be%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a1-%e0%a6%b0%e0%a6%be%e0%a6%89%e0%a6%9f%e0%a6%be%e0%a6%b0%e0%a7%87-%e0%a6%aa%e0%a6%bf%e0%a6%82/

মন্তব্য করুন