প্রফেশনাল সোশ্যাল নেটওয়ার্ক সাইট তৈরি করুন নিজে নিজেই [পিএইচপি স্ক্রিপ্ট]

আপনি আমি আমরা সবাই নিশ্চই কোননা কোনো সোশ্যাল প্ল্যাটফর্মের সাথে সংযুক্ত আছি। বিশ্বব্যাপী যত ধরনের সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম রয়েছে সেসবের মধ্যে ফেসবুক (Facebook), ইন্সটাগ্রাম (Instagram), টুইটার (Twitter ) অন্যতম। আচ্ছা একবার ভাবুন তো ,কেমন হয় যদি আপনি নিজেই একটি সোশ্যাল সাইট তৈরি করে ফেলতে পারেন? বিষয়টা মোটেও কোনো খারাপ কিছু হবেনা। যদিও বিষয়টা যতটা সহজ বলাটা, ততটা সহজ নয়। তবে আপনি চাইলেই পিএইচপি এর সাহায্যে সহজে একটি সোশ্যাল সাইট বানিয়ে ফেলতে পারবেন। আজকে আপনাদের এই বিষয়টা নিয়ে স্টেপ বাই স্টেপ বলবো। চলুন তবে শুরু করা যাক।

প্রফেশনাল সোশ্যাল নেটওয়ার্ক সাইট তৈরি করার উপায়ঃ

ফেসবুকের মতো প্রফেশনাল মানের সোশ্যাল নেটওয়ার্কস সাইট তৈরি করার জন্য আপনাদের প্রয়োজন হবে পিএইচপি স্ক্রিপ্ট এর। পিএইচপি দিয়ে সাধারণত একটি ওয়েবসাইটকে ডায়নামিক করা হয়ে থাকে। ফেসবুকের মতো প্রফেশনাল সোশ্যাল সাইট তৈরিতে আপনারা ব্যবহার করতে পারেন Wowonder পিএইচপি স্ক্রিপ্টটি। কেন আপনারা এটি ব্যবহার করবেন সে বিষয়ে একটু পরে আপনাদের বিস্তারিত বলছি। প্রথমে Wowonder এর ব্যাপারে আপনাদের সংক্ষেপে ধারণা দিচ্ছি।

WoWonder – (The Ultimate PHP Social Network Platform) – হচ্ছে একটি সোশ্যাল নেটওয়ার্কস তৈরি করার পিএইচপি স্ক্রিপ্ট। WoWonder Php স্ক্রিপ্ট ব্যবহার করে খুব সহজে উন্নত মোবাইল ফ্রেন্ডলি সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম তৈরি করা যেতে পারে।

WoWonder স্ক্রিপ্ট ব্যাবহার করার জন্য কি কি দরকার এবং কেমন Hosting দরকার?

Hosting Requirements:
PHP 5.4 or Higher
MySQLi
GD Library
mbstring
cURL
Allow_url_fopen
SSL certificate (Just required for video chat)

এই কয়েকটি রিকোয়ারমেন্ট পূরণ হলে আপনি WoWonder PHP স্ক্রিপ্ট ব্যবহার করতে পারেন। Namecheap থেকে কিভাবে হোস্টিং কেনা যায়, পরিপূর্ণ গাইড লাইন

WoWonder PHP স্ক্রিপ্টটি কেন ব্যাবহার করবেন?

আচ্ছা, এখন নিশ্চই আপনার মনে প্রশ্ন জাগতে পারে যে কেন আপনি আপনার সোশ্যাল মিডিয়া নেটওয়ার্কস তৈরি করার ক্ষেত্রে WoWonder PHP স্ক্রিপ্টটি ব্যবহার করবেন। এটি কি এমন সুবিধা প্রদান করে যে আপনি এটি ব্যবহার করবেন। তো আপনাদের প্রশ্নের উত্তর দিতে নিচে WoWonder PHP স্ক্রিপ্ট ব্যবহারের বিভিন্ন সুবিধা নিচে দেওয়া হলো।

WoWonder হচ্ছে এমন এক ধরনের সোশ্যাল নেটওয়ার্কস পিএইচপি যেটির মাধ্যমে অনেক ফাস্ট এবং সহজে আপনি আপনার সোশ্যাল প্লাটফর্ম তৈরি করে ফেলতে পারবেন। এটির ব্যবহার অনেকটা সহজ, কাস্টোমাইজেশনের প্রক্রিয়াটিও সহজ। এটি একটি প্রিমিয়াম এবং জনপ্রিয় পিএইচপি। এছাড়াও এটি অনেক সিকিউর সার্ভিস দিয়ে থাকে, ইউজার ফ্রেন্ডলি, রেসপনসিভ। সবথেকে বড় বিষয় হচ্ছে এই পিএইচপি টি প্রতিনিয়ত বিভিন্ন এডভ্যান্স ফিচার এর সাথে আপডেট হয়ে থাকে। আর তাই নিঃসন্দেহে পিএইচপি টি ব্যবহার করা যেতে পারে।

ফেসবুকের মতো অ্যাপ বা সোশ্যাল সাইট তৈরি করার অনেক সুবিধা রয়েছে। নিচে কয়েকটি সুবিধা উল্লেখ করা হলোঃ

ফেসবুকের মতো সোশ্যাল অ্যাপ তৈরি করার সবথেকে বড় সুবিধা হচ্ছে নিজের একটি জনপ্রিয় ব্র্যান্ড বা কোম্পানি তৈরি করা। অর্থাৎ আমাদের দেশে এখনও তেমন কোনো জনপ্রিয় সোশ্যাল সাইট নেই বললেই চলে। অর্থাৎ দেশীয় ভাবে তেমন কোনো সোশ্যাল সাইট নেই বললে চলে।

আর তাই যদি আপনি নিজের একটি সোশ্যাল সাইট বানিয়ে নিতে পারেন এবং সেটি যদি তার ব্যবহারকারীদের ফেসবুকের মতই প্রিমিয়াম ফিল দিতে সক্ষম হয় তবে আপনি তো প্রতি মাসে মোটা অঙ্কের টাকা আয় করতে পারছেন সাথে আপনার জনপ্রিয়তা এবং আপনার কোম্পানীর জনপ্রিয়তা দ্রুত বৃদ্ধি পেতে শুরু করবে। মার্ক জাকারবার্গ ফেসবুক আবিষ্কার করেছে বলে তিনি আজ এত জনপ্রিয় একটি সোশ্যাল সাইটের প্রতিষ্ঠাতা পদে আছেন। বিশ্বের মানুষ আজ তাকে চিনছে। সুতরাং নিশ্চই বুঝে গেছেন যে সোশ্যাল সাইট বানানোর কি সুবিধা বা লাভ আছে।

WoWonder PHP স্ক্রিপ্ট এর দামঃ

WoWonder PHP এর বর্তমান দাম হচ্ছে $১২০ ডলারের মতো যেটি বাংলাদেশ টাকায় ৯,৬০০ টাকার মতো। আপনারা চাইলে লিংকে গিয়ে স্ক্রিপ্টটি কিনে নিতে পারেন।

শেষ কথা

আজকে আমরা WoWonder PHP স্ক্রিপ্ট এর সুবিধা এবং ব্যবহারের সম্পর্কে জানলাম। আশা করছি আর্টিকেলটা আপনাদের উপকারে এসেছে। কিছু বুঝতে অসুবিধা হলে মন্তব্য করবেন। এই বিষয়ে আরো বিস্তারিত জানতে নিচের লিংকে গিয়ে পড়ে আসতে পারেন।

Related Posts

21 Comments

মন্তব্য করুন