প্রাকৃতিক উপায়ে নিজের ওজন নিয়ন্ত্রন করুন

বসন্ত বাতাসে প্রথম করে আপনার ওজন পরিচালনা নিয়ে নতুন করে শুরু করুন। সঠিকভাবে পেলে ওজন পরিচালনা আরও কার্যকর হতে পারে।এটি ডিটক্সিফিকেশন, নির্মূলকরণ এবং বিপাক পরিচালনার মাধ্যমে ওজন ভারসাম্যের দ্রুত এবং কার্যকর ফলাফলগুলির পাশাপাশি দীর্ঘমেয়াদী ওজন পরিচালনার জন্য উৎসাহিত দেয়।

পদক্ষেপ-১

আপনার লিভার এমন একটি অঙ্গ যা ওজন কীভাবে পরিচালিত হয় তার জন্য দায়ী। এটি রক্তকে ফিল্টার করে এবং বিষাক্ত পদার্থগুলি সারা শরীরের চারপাশে পুনরায় সংক্রমণ হতে আটকাতে সহায়তা করে। এটি আপনার ক্ষুধা হরমোন লেপটিন এবং ঘেরলিন পরিচালনা করে। আপনার লিভার যদি এটি সঠিকভাবে না করে তবে আপনার বিপাকটি ধীর হয়ে যায় এবং স্টোরেজ মোডে চলে যায়। এটি এড়ানোর সর্বোত্তম উপায় হলো নির্দিষ্ট সাথে লিভার ডিটক্স করা; লিভার থেকে পিত্ত প্রবাহকে উন্নত করতে এবং ডিটক্সিফিকেশন প্রক্রিয়া সমর্থন করার জন্য দুধের থিসটল, ড্যানডিলিয়ন রুট, হলুদ ডক এবং হলুদ,অন্ত্রের মাধ্যমে সাধারণ পণ্যগুলি নির্মূলকরণ

পদক্ষেপ-২

আমাদের হজম সিস্টেমটি আমাদের খাদ্য থেকে পুষ্টি গ্রহণ করতে পারে, লিভারের মাধ্যমে হজম থেকে টক্সিনগুলিকে ফিল্টার করে এবং তারপর কার্যকরভাবে অন্ত্রের মাধ্যমে এই টক্সিনগুলি নির্মূল করে। কার্যকর ওজন পরিচালনা এবং বিশেষত ওজন দীর্ঘমেয়াদী পরিচালনার জন্য নিয়মিত বর্জন জরুরি। আপনার ডায়েটে বিভিন্ন ধরণের ফাইবার অন্তর্ভুক্ত করা গুরুত্বপূর্ণ; সাইকেলিয়াম, তিসি, পিচ্ছিল এলম, বিটরুট ফাইবার, অ্যাপল প্যাকটিন। এগুলি বিষক্রিয়াগুলিকে মেনে চলতে সহায়তা করে এবং সর্বোত্তম নির্মূলের জন্য অন্ত্র প্রস্তুত করে। আপনার অন্ত্রগুলি হজম প্রক্রিয়ায় লিভার থেকে আগত বর্জ্য পণ্যগুলি অপসারণ করে তবে বিপাকযুক্ত ‘ফ্যাট স্টোর’ থেকে।

পদক্ষেপ-৩

বিপাক হলো সেই হারে আমরা ক্যালরি বার করি! লিভার এবং অন্ত্র উভয়ই বিপাককে প্রভাবিত করে, কারণ তাদের কার্যকরভাবে হজম থেকে উৎপাদিত টক্সিনগুলি সিস্টেম থেকে পুনরুক্তকরণ থেকে রোধ করার জন্য কার্যকরভাবে নির্মূল করতে হবে। লিভার এবং অন্ত্রগুলি একসাথে কার্যকর নির্মূলের মাধ্যমে বিপাক পরিচালনায় বিপুল ভূমিকা পালন করে, পাশাপাশি ক্ষুধা হরমোনগুলি পরিচালনার পাশাপাশি আমরা প্রতিদিন কত ক্যালোরি গ্রহণ করি তা চালায়। আমাদের বিপাককে সমর্থন করার জন্য ডায়েটে ভেষজ এবং অন্যান্য পুষ্টিকাগুলি থাকা গুরুত্বপূর্ণ। দুটি কার্যকর উপাদান গার্সিনিয়া কম্বোগিয়া এবং অ্যাপল সিডার ভিনেগার। গার্সিনিয়া কম্বোগিয়া একটি ভেষজ হিসাবে, স্বাস্থ্যকর রক্তে শর্করার মাত্রা বজায় রাখতে এবং মেজাজ এবং অভিলাষ পরিচালনা করতে সহায়তা করে, যখন আপেল সিডার ভিনেগার হজম এবং চর্বিগুলির বিপাককে সমর্থন করে। একসাথে তারা লিভারের মাধ্যমে শক্তির জন্য কার্যকরভাবে স্টোর ভেঙে ফ্যাটটির বিপাককে লক্ষ্য করে। এগুলি দুটি উদাহরণ যা একটি দৈনিক শাসন ব্যবস্থায় অন্তর্ভুক্ত হতে পারে, কেবলমাত্র ওজন নিয়ন্ত্রণের স্বল্পমেয়াদী পরিচালনাকেই সমর্থন নয়, দীর্ঘমেয়াদীও।

জীবনের বেশিরভাগ জিনিসের মতো, আমরা যদি একটি নির্দিষ্ট লক্ষ্য অর্জন করতে চাই তবে আমাদের সেই পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে যা আমাদের সেখানে নিয়ে যায়। সুতরাং আপনি যদি কোনও পার্থক্যের সাথে ওজন পরিচালনার জন্য সন্ধান করছেন তবে এই থ্রি স্টেপ গ্রীষ্মকালীন প্রস্তুতি প্রোগ্রামটি বিবেচনা করুন যা আপনাকে সম্ভাব্যভাবে গিয়ারে লাথি মারতে এবং আপনার শরীরকে দুর্দান্ত গ্রীষ্মের জন্য প্রস্তুত করতে পারে।

আশাকরি জেনে গেছেন কিভাবে প্রাকৃতিক উপায়ে নিজের ওজন নিয়ন্ত্রন করবেন।এই রকম নতুন নতুন টিপস পেতে আমাদের সাথে থাকুন।পোষ্টটি ভালো লাগলে অবশ্যই আপনার বন্ধুদের কাছে শেয়ার করবেন। পোষ্টটি পড়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Related Posts

18 Comments

মন্তব্য করুন